বিদায়বেলায় কান্নায় ভেঙে পড়লেন মেসি

অনলাইন ডেস্ক

বিদায়বেলায় কান্নায় ভেঙে পড়লেন মেসি

দীর্ঘদিনের সম্পর্ক ছেদ করে প্রিয় ক্লাব বার্সেলোনা ছেড়ে অন্য ক্লাবে যোগ দিচ্ছেন লিওনেল মেসি। নিজের ইচ্ছের বাইরে গিয়েও ক্লাব ছেড়ে যেতে হচ্ছে, এসময় আবেগকে বেঁধে রাখা কঠিন। আর সে চেষ্টাও করলেন না তিনি।

প্রেস কনফারেন্সে এসেই কান্নায় ভেঙে পড়লেন মেসি। অনেকক্ষণ কোন কথাই বলতে পারলেন না তিনি। এমন সময়ে এগিয়ে আসলেন স্ত্রী আন্তেনেল্লো রোকুজ্জে। টিস্যুটা এগিয়ে দিলেন তার কাছে। চোখ মুছতে মেসি নিলেন সেটি। অনেকক্ষণ পর কথা বলতে শুরু করলেন আর্জেন্টাইন তারকা। পুরো পৃথিবীকে স্বাক্ষী রেখে বললেন, ‘এটা আমার জন্য অনেক কঠিন’।

আরও পড়ুন:

জাপানের উপহার দেয়া হুইস্কির বোতল খুঁজছে যুক্তরাষ্ট্র!

কানাডায় বৃদ্ধি পেয়েছে মাদক গ্রহণ, হ্রাস পেয়েছে গাঁজা সেবন

তিন সপ্তাহ ধরে হোটেলে নায়িকা, হাসপাতালে ভর্তি

জঙ্গি বিমান দিয়ে আফগানিস্তানে হামলা, নিহত দুই শতাধিক তালেবান


আর্থিক সংকটের মধ্যেও মেসির সাথে চুক্তি করতে চেয়েছিলো বার্সেলোনাও। মেসিও রাজি হয়েছিলেন অর্ধেক বেতনে চুক্তি করতে। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় লা-লিগার অবকাঠামোগত বাধ্যবাধকতা। পরে সংবাদ সম্মেলনে এসে সেটি ব্যাখ্যা করেন ক্লাবটির প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। 

উল্লেখ্য, বার্সেলোনার হয়ে ২১ বছরে মেসি জিতেছেন ১১ লা লিগা, ৮ স্প্যানিশ সুপার কাপ, ৬ কোপা দেল রে ও ৪টি চ্যাম্পিয়নস লীগ ট্রফি। ২০০৪ সাল থেকে ২০২১ এই সময়ে বার্সার হয়ে খেলে মেসি করেছেন ৭০৯ গোল।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

বাফুফের সাবেক মিডিয়া ম্যানেজার আল ফাতাহ আর নেই

অনলাইন ডেস্ক

বাফুফের সাবেক মিডিয়া ম্যানেজার আল ফাতাহ আর নেই

দেশের ফুটবল অঙ্গনের পরিচিত মুখ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাবেক মিডিয়া ম্যানেজার আহমেদ সাঈদ আল ফাতাহ আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। 

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে স্ত্রী ও কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন ফাতাহ।

ফুটবল অঙ্গনের এই পরিচিত মুখের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসছে দেশের ফুটবলে। সাইফ স্পোর্টিং ক্লাব, বাফুফেসহ বিভিন্ন সংস্থা ফাতাহর মৃত্যুতে গভীর শোক জানিয়েছে। সকাল ১০টার দিকে ঢাকা সেনানিবাসে তার জানাজা অনুষ্ঠিত হয়। বিকেলে নিজ জেলা কুষ্টিয়ায় চিরশায়িত হবেন ফাতাহ।

আরও পড়ুন


বলাকইড় পদ্মবিল যেন প্রকৃতির অপরুপ সৌন্দর্য, ভিড় বাড়ছে দর্শনার্থীদের

নরসিংদীতে আখের বাম্পার ফলন, হাসি ফুটেছে কৃষকের মুখে

নওগাঁয় সৌরবিদ্যুৎ চালিত পাতকুয়ায় সুফল পাচ্ছে প্রান্তিক চাষীরা

ঝাড়ফুঁকের নাম করে নারীকে ভণ্ড কবিরাজের বারবার ধর্ষণ


ফাতাহ ২০০৫ সালে বাফুফেতে যোগদান করেন। মিডিয়া ম্যানেজার হিসেবে কাজ শুরু করেন সেখানে। খুব অল্প দিনে ফাতাহ ক্রীড়াঙ্গন ও গণমাধ্যমে সবার প্রিয় হয়ে ওঠেন। ২০১১ সালে বাফুফের সঙ্গে তার সম্পর্কছেদ ঘটে। কয়েক বছর আগে নিজ জেলা কুষ্টিয়াতে যান। সেখানে নারী ফুটবল নিয়ে কাজ করেন।

২০১৬ সালে আবার বাফুফেতে যোগদান করেন। সেইবার মার্কেটিং ও সভাপতি কাজী সালাউদ্দিনের ব্যক্তিগত সচিব হিসেবে। তিন বছর এই দায়িত্বে ছিলেন। ২০১৯ সাল থেকে স্পোর্টস ম্যানেজমেন্ট গ্রুপ সাইফ গ্লোবাল স্পোর্টসে যোগ দেন। সেখানে ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। দেশের শীর্ষ ক্লাব সাইফ স্পোর্টিং ক্লাবের সঙ্গেও সম্পৃক্ত ছিলেন।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

মায়োর্কাকে হাফ ডজন গোল দিয়ে ছেলেখেলা করলো রিয়াল মাদ্রিদ

অনলাইন ডেস্ক

মায়োর্কাকে হাফ ডজন গোল দিয়ে ছেলেখেলা করলো রিয়াল মাদ্রিদ

মার্কো অ্যাসেনসিও-র হ্যাট্রিকে লা লিগায় মায়োর্কাকে নিয়ে ছেলেখেলা করলো রিয়াল মাদ্রিদ। নিজেদের মাঠে মায়োর্কাকে ৬-১ গোলে জিতে শীর্ষে ফিরেছে রিয়াল। 

এই ম্যাচে রিয়ালের হয়ে ২০০ তম গোলের মাইলফলক স্পর্শ করেন ফরাসি তারকা করিম বেনজেমা। ঘরের মাঠে তৃতীয় মিনিটে বেনজেমার গোলে এগিয়ে যায় রিয়াল। ২৪ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন মার্কো আসেনসিও। ২৯ মিনিটে আবার ব্যবধান বাড়ান আসেনসিও। ৩-১ স্কোর লাইন নিয়ে বিরতিতে যায় দু'দল।

দ্বিতীয়ার্ধের শুরুতে বল জালে পাঠালেও ভিএআর এ বেনজেমার গোল বাতিল হয়। পরের মিনিটেই অবশ্য এক গোল শোধ দেয় মায়োর্কা। 

রও পড়ুন:

লালন শাহ সেতুতে বাসচাপায় শ্রমিকের মৃত্যু

বৃহস্পতিবার ঢাকার যে এলাকায় মার্কেট বন্ধ

মাল্টা চাষে মডেল উজিরপুরের কৃষক শ্যামল, বছরে লাখ টাকা আয়

গাড়ি সাইড দেয়ায় ব্যবসায়ীকে মারধর করলেন এমপি রিমন!


৫৫ মিনিটে বল জালে পাঠিয়ে হ্যাটট্রিক করেন অ্যাসেনসিও। আর ৭৮ মিনিটে রিয়ালের হয়ে ইতিহাস গড়েন বেনজেমা। রিয়াল মাদ্রিদের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে দুইশতম গোলটি করেন এই স্ট্রাইকার।

ম্যাচের শেষদিকে আর এক গোল করে প্রতিপক্ষকে লজ্জায় ডোবান ইসকো। ৬ ম্যাচে পাঁচ জয় নিয়ে শীর্ষে ফিরেছে রিয়াল।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

আনুষ্ঠানিকভাবে জাতীয় ফুটবল দলের দায়িত্ব নিলেন অস্কার ব্রুজন

মাহফুজুল ইসলাম

অবশেষে আনুষ্ঠানিকভাবে জাতীয় ফুটবল দলের দায়িত্ব নিলেন বসুন্ধরা কিংসের হেডকোচ অস্কার ব্রুজন। দায়িত্ব নিয়ে নিজেই ঘোষণা করলেন সাফ চ্যাম্পিয়নশিপের জন্য ২৬ সদস্যের প্রাথমিক দল। যেখানে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন এলিটা কিংসলে। তবে তার খেলা না খেলা নির্ভর করছে ফিফার ছাড়পত্র পাওয়ার উপর। 

এর আগে বহুবার বাফুফে ভবনে এসেছেন কোচ অস্কার ব্রুজন। তবে এবারের আসাটা নতুন পরিচয়ে। সাফ চ্যাম্পিয়নশিপের জন্য জাতীয় দলের দায়িত্ব এখন এই স্প্যানিশের কাঁধে।

এদিন ঘোষিত হয়েছে ২৬ সদস্যের প্রাথমিক দল। যেখান থেকে মূল স্কোয়াড হবে ২৩ জনের। দলে ফিরেছেন ৬ ফুটবলার। আশরাফুল রানা, আতিকুর রহমান ফাহাদ, মানিক মোল্লাহ, বাদশারা আছেন প্রাথমিক দলে। বাদ পড়েছেন দুই প্রবাসী ফুটবলার। 

"সাফ নিশ্চই প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ টুর্নামেন্ট। তবে আমরা ভালো ফলাফল অর্জনের যোগ্য। লিগের সেরা পারফর্মারদেরকেই নেয়া হয়েছে দলে।"

সাফে ৫ দলের শক্তিমত্বা নিয়েও বিশ্লেষণ করেছেন অস্কার। দলের ফুটবলারদের উপর তার আস্থার কথা জানান ঠিক এভাবে।

"প্রতিটি দলেরই সমান সুযোগ থাকছে। আমি ভারত, মালদ্বীপে দীর্ঘসময় কাজ করেছি। তাদের ফুটবল সম্পর্কে আমার জানা আছে। আমরা মূলত, নেপাল, শ্রীলঙ্কা ও মালদ্বীপকে টার্গেট করেই এগুবো। এটি সত্য, র‌্যাঙ্কিংয়ে ভারত এগিয়ে থাকলেও তাদের সাথে বাংলাদেশের পার্থক্য খুব বেশি না। ভারতের ফুটবলাররা ফিজিক্যালি এগিয়ে।"

আরও পড়ুন:

অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না, জানালেন কৃষিমন্ত্রী

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


সাফে হেড কোচের সঙ্গে পরিবর্তন হয়েছে পুরো কোচিং স্টাফ। দায়িত্বে থাকবেন বসুন্ধরা কিংসে অস্কারের সঙ্গে কাজ করা সহকারী, গোলরক্ষক কোচ ও ফিটনেস ট্রেইনার।

বুধবার থেকেই শুরু হয়েছে আবাসিক ক্যাম্প। বৃহস্পতিবার বিকেলে শুরু হবে মাঠের অনুশীলন। ২৮ সেপ্টে্ম্বর মালদ্বীপের উদ্দেশ্যে উড়াল দেবে বাংলাদেশ দল। তবে প্রথম ডাক পাওয়া এলিটার খেলা না খেলা নির্ভর করছে ফিফার ছাড়পত্র পাওয়ার ‍উপর।      

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ওয়েকম ওয়ান্ডারার্সকে গোল বন্যায় ভাসালো ম্যানসিটি

অনলাইন ডেস্ক

ওয়েকম ওয়ান্ডারার্সকে গোল বন্যায় ভাসালো ম্যানসিটি

রিয়াদ মাহারাজের জোড়া গোলে লিগ কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচে ওয়েকম ওয়ান্ডারার্সকে গোল বন্যায় ভাসিয়েছে ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠে সিটিজেনদের জয় ৬-১ গোলের ব্যবধানে। আরেক ম্যাচে জয় পেয়েছে লিভারপুল। নরউইচ সিটির বিপক্ষে ৩-০ গোলের জয় অলরেডদের। 

ম্যাচে অঘটনের সম্ভাবনা জাগিয়েও শেষমেষ হাফ ডজন গোল হজম করতে হয়েছে ওয়েকম ওয়ান্ডারার্সকে। ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওয়ালা এই ম্যাচে করেছেন ব্যাপক পরীক্ষা নিরীক্ষা। ২২ মিনিটে এতিহাদে প্রথম গোলটি পেয়েছিল ওয়েকম। তবে এখানেই থামতে হয় তাদের। পরের গল্পটা শুধুই সিটিজেনদের।
ফোডেরেনের সহায়তায় দলকে সমতায় ফেরান ক্যাভিন ডি ব্রুইনা। আর ৪৩ মিনিটে লেফটব্যাক উইলসন-এসব্র্যান্ডের সহায়তায় দলকে এগিয়ে দেন মাহরেজ। দুই মিনিট পরে ব্যবধান বাড়ান ফিল ফোডেন। এবার বল বানিয়ে দিলেন মাহরেজ।

৭১ মিনিটে গোলের খাতায় নাম তোলেন স্প্যানিশ উইঙ্গার ফেরান তোরেস। আর ৮৩ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের পঞ্চম গোল করেন মাহরেজ। আর শেষ গোলটি আসে কোল পালমারের পা থেকে। ৬-১ গোলের জয়ে নিয়ে পরের রাউন্ডে নিশ্চিত হলো সিটির।

আরেক ম্যাচে দ্বিতীয় সারির দল নিয়ে মাঠে নামে লিভারপুল। যদিও নরউইচ সিটির বিপক্ষে অনায়াসে জয় পেয়েছে তারা। শুরু থেকেই আধিপত্য দেখানো শুরু করে লিভারপুল। চার মিনিটেই এগিয়ে যায় অলরেডরা। কর্নার থেকে নরউইচের গোলকিপার অ্যাঙ্গাস গানকে বোকা বানিয়ে বল জালে জড়ান জাপানি মিনামিনো। ম্যাচে সমতা আনার সুযোগ পেয়েছিল নরউইচ। তবে সে সুযোগটা কাজে লাগাতে পারেনি দলটা। ৪২ মিনিটে পেনাল্টি পেলেও দলে নতুন আসা গ্রিক ফরোয়ার্ড ক্রিস্টিয়ান জোলিস পেনাল্টি মিস করেন। লিভারপুলের তরুণ গোলকিপার খুইভিন কেলেহার ঠেকিয়ে দেন সে পেনাল্টি।

রও পড়ুন:

শিরোপা জয়ের আনন্দ উদযাপন বসুন্ধরা কিংসের

নারী ক্ষমতায়নে আন্তর্জাতিক সম্মেলন আয়োজনের আহ্বান প্রধানমন্ত্রীর

ফ্রান্সের পাশে ইউরোপীয় ইউনিয়ন

৭ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ, আটক ৩


এরপর আর বিপক্ষ দলকে সুযোগ দেয়নি লিভারপুল। ৫০ মিনিটে গ্রিক লেফটব্যাক কসতাস সিমিকাসের ক্রসে মাথা ছুঁইয়ে গোল করেন অরিগি। আর ৮০ মিনিটে আবারও দৃশ্যপটে মিনামিনোর আগমন। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

news24bd.tv রিমু 

পরবর্তী খবর

শিরোপা জয়ের আনন্দ উদযাপন বসুন্ধরা কিংসের

মাহফুজুল ইসলাম

পেশাদার লিগে টানা দ্বিতীয় শিরোপা জয়ের আনন্দ ভাগাভাগি করেছে বসুন্ধরা কিংসের ফুটবলার ও কোচিং স্টাফরা। কোভিড বাস্তবতায় সীমিত পরিসরের আয়োজনে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ছিলো নৈশভোজের আয়োজন। মৌসুম শেষ হওয়ায় ফুটবলাররা যাচ্ছেন ছুটিতে। আর জাতীয় দলের ফুটবলাররা যোগ দেবেন ক্যাম্পে।

একটি ট্রফি জয়ের আনন্দের হয় না কোনো শিরোনাম। ফুটবলে অর্থের ঝনঝনানি বা জস খ্যাতির কাছে এই একটি ট্রফি জেতার আনন্দের পরিমাপ করা যায় না অর্থ দিয়ে। বসুন্ধরা কিংস বাংলার ফুটবলে এসেছে রাজত্ব করতে। তার বড় প্রমাণ পেশাদার লিগের ব্যাক টু ব্যাক শিরোপা জয়ের রেকর্ড।

লিগ শেষ, শেষ হয়েছে মৌসুম। জাতীয় দলে ডাক পাওয়া ফুটবলাররা বাদে বাকিরা যাবেন ছুটিতে। দেশে ফিরবেন বিদেশি রিক্রুটরা। তার আগে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে দলের নৈশভোজের আয়োজন। দিন শেষে বিজয়ের আনন্দ ভাগাভাগি করেছেন সবাই মিলে।

 প্রথম খেলতে এসে শিরোপা জেতা বাড়তি আনন্দের। দল হিসেবে খেলতে পারায় এসেছে এমন সাফল্য এসেছে বলে জানান ফুটবলার খালিদ শাফ। তিনি আরও বলেন, 'বাংলাদেশ আমার জন্য নতুন অভিজ্ঞতা। অসাধারণ সময় কাটিয়েছি এখানে। দিনশেষে ট্রফি জয় আমার জন্য বাড়তি পাওয়া।' 

রও পড়ুন:

নারী ক্ষমতায়নে আন্তর্জাতিক সম্মেলন আয়োজনের আহ্বান প্রধানমন্ত্রীর

বিচারের কাঠগড়ায় অং সান সুচি

ফ্রান্সের পাশে ইউরোপীয় ইউনিয়ন

৭ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ, আটক ৩


টানা সাফল্যে খুশি কোচ অস্কার ব্রুজন। দলের সবাইকে দিলেন সাফল্যের কৃতিত্ব। ব্রুজন বলেন, 'অবশ্যই আনন্দের সময় আমাদের। মৌসুমটা সহজ ছিলো না। কঠিন প্রতিদ্বন্দ্বীতা করতে হয়েছে আমাদের। সবাই বেশ পরিশ্রম করেছে।' 

জাতীয় দলে ডাক পাওয়া ফুটবলার ছাড়া বাকিরা যাবেন ছুটিতে। করোনার কারণে উদযাপনটা বড় পরিসরে করা হয়ে ওঠেনি কিংসদের।

news24bd.tv রিমু 

পরবর্তী খবর