ময়মনসিংহে আধা ঘণ্টা বন্ধ টিকা কার্যক্রম
ময়মনসিংহে আধা ঘণ্টা বন্ধ টিকা কার্যক্রম

ময়মনসিংহে আধা ঘণ্টা বন্ধ টিকা কার্যক্রম

কাউন্সিলরের বিরুদ্ধে স্বেচ্ছাসেবককে মারধরের অভিযোগ
Other

ময়মনসিংহ নগরীর ১১নং ওয়ার্ডের (নওমহল) ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে এক স্বেচ্ছাসেবককে মারধরের অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে নগরীর ৩৩ ওয়ার্ডে আধা ঘণ্টা টিকা কার্যক্রম বন্ধ ছিল। এসময় টিকা নিতে আসা লাইনে দাঁড়ানো সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েন।

রোববার সকালে নওমহল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

তবে তবে অভিযোগ অস্বীকার করে কাউন্সিলর ফরহাদ আলম বলেন, ‘স্বেচ্ছাসেবকদের ধীরগতির কারণে গতকাল (শনিবার) লক্ষ্যমাত্রার চেয়ে কম টিকা দেওয়া হয়েছে। সেজন্য আমি দুইজন স্বেচ্ছাসেবককে দিতে চেয়েছিলাম। এ নিয়ে তাদের সাথে আমার কথা-কাটাকাটি হয়। পরে তারা রাগ করে টিকাকেন্দ্র থেকে চলে যায়। ’

জানা যায়, ক্লিন আপ বাংলাদেশের একটি টিম ওই টিকা কেন্দ্রে স্বেচ্ছাসেবকের কাজ করছিল। সকাল ১০টার দিকে ওয়ার্ড কাউন্সিলে ফরহাদ হোসেন স্বেচ্ছাসেবীদেরকে দিয়ে ২৫ বছরের নিচে এবং অপ্রাপ্ত বয়স্কদেরকে টীকা দিতে বাধ্য করার চেষ্টা করেন। কিন্তু স্বেচ্ছাসেবীরা এ কাজ করতে অস্বীকার করে। এসময় ক্লিন আপ ময়মনসিংহের ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর উৎসব সিং সাগর এগিয়ে আসলে তাকে প্রথমে গালিগালাজ এরপর মারধর করে বুথ থেকে বের করে দেন। এ ঘটনার পরপরই বেশ কিছুক্ষণের জন্য সকল ওয়ার্ডে টীকা কার্যক্রম স্থগিত রাখেন স্বেচ্ছাসেবকরা। পরে সিটি মেয়রের আশ্বাসে নগরীতে আবারও টিকা কার্যক্রম শুরু করে স্বেচ্ছাসেবক দল।

সংগঠনের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিউর রহমান ফয়সাল বলেন, ‘স্বেচ্ছাসেবকরা যেখানে নিজের জীবন বাজি রেখে করোনা প্রতিরোধে দিনের পর দিন কাজ করছে তাদের সাথে এমন ব্যবহার একজন জনপ্রতিনিধির কাছে কাম্য নয়। আমি এর তীব্র প্রতিবাদ জানাই। ’

জানতে চাইলে মেয়র ইকরামুল হক টিটু বলেন, বিষয়টি জানার পর আমি কাউন্সিলরকে টিকাকেন্দ্র থেকে চলে যেতে বলি। টিকাকেন্দ্র পুনরায় চালু করার ব্যাপারে পদক্ষেপ নিয়েছি। এ বিষয়ে আজ (রোববার) বিকালে নগর ভবনে স্বেচ্ছাসেবক, কাউন্সিলরসহ সংশ্লিষ্ট সবাইকে বৈঠকে বসার জন্য ডাকা হয়েছে।

এর আগে গত সেমাবার ময়মনসিংহ মেডিকেল কলেজের অডিটোরিয়ামের বুথে মেডিকেল কলেজ ছাত্রলীগের সহসভপতি এ কে শাকিল সর্ম্পকের এক বোনকে সিরিয়াল টপকে টিকা দিতে চেষ্টা চালায়। এসময় রেড ক্রিসেন্ট সদস্যরা এতে অস্বীকৃতি জানালে অকথ্য ভাষায় গালাগাল করে ওই ছাত্রলীগ নেতা। পরে একঘন্টার বেশি সময় টিকাদান বন্ধ থাকে সেখানে।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর