বাংলাদেশ জলসীমা থেকে একটি ফিসিং ট্রলারসহ ভারতীয় ১৩ জেলে আটক
বাংলাদেশ জলসীমা থেকে একটি ফিসিং ট্রলারসহ ভারতীয় ১৩ জেলে আটক

বাংলাদেশ জলসীমা থেকে একটি ফিসিং ট্রলারসহ ভারতীয় ১৩ জেলে আটক

Other

বঙ্গোপসাগরে বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে অবৈধভাবে মাছ আহরণের সময় একটি ফিসিং ট্রলারসহ ভারতীয় ১৩ জেলেকে আটক করেছে কোস্টগার্ড। শনিবার দিবাগত রাত ১২টা ২৫ মিনিটের সময় সমুদ্রে টহলে থাকা কোস্টগার্ডের জাহাজ সিজিএস সোনার বাংলা সুন্দরবন উপকূলে ফেয়ারওয়ে বয়ার অদূরে ওই ট্রলারটিসহ ভারতীয় জেলেদের আটক করে।

কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তর মোংলার মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক জানান, শনিবার দিবাগত রাত ১২টা ২৫ মিনিটের দিকে বঙ্গোপসাগরে টহলরত কোস্টগার্ডের জাহাজ সোনার বাংলা বাংলাদেশ জলসীমায় একটি বিদেশি ট্রলারকে অবৈধভাবে মাছ ধরতে দেখে। এ সময় ট্রলারটি কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলরত জাহাজটি তাদেরকে ধাওয়া করে আটক করে।

 

সুন্দরবন উপকূলে মোংলা বন্দরের ফেয়ারওয়ে বয়া থেকে ১৫ দশমিক ৪ নটিক্যাল মাইল দক্ষিণ-পশ্চিমে বাংলাদেশের জলসীমা থেকে ভারতীয় ওই ট্রলারসহ ১৩ জেলেকে আটক করা হয়।

ট্রলারসহ আটক ১৩ ভারতীয় জেলেকে (রোববার সন্ধ্যায়) মোংলা থানা-পুলিশে হস্তান্তর করা বলে জানিয়েছে কোস্টগার্ড।

কোস্টগার্ডের এ কর্মকর্তা বলেন, তাদের আওতাভুক্ত এলাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, বনজ সম্পদ সংরক্ষণ, চোরাচালান ও মৎস্য সম্পদ রক্ষায় সার্বক্ষণিক টহল জোরদার করা হয়েছে। নিয়মিত এ অভিযান চলবে এবং ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে জানান তিনি।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর