গোপালগঞ্জে ১০ হাজার পরিবারকে শেখ রাসেল ক্রীড়া চক্রের সহায়তা

গোপালগঞ্জে ১০ হাজার পরিবারকে শেখ রাসেল ক্রীড়া চক্রের সহায়তা

অনলাইন ডেস্ক

মহিয়সী নারী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলায় খাদ্যসামগ্রী এবং শিক্ষা উপকরণ বিতরণ করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড। এছাড়াও আট হাজার পরিবারে খাদ্যসামগ্রী এবং দুই হাজার শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হয় স্কুলব্যাগসহ শিক্ষা উপকরণ।  

আজ রবিবার দিনভর দুই উপজেলার বিভিন্ন স্থানে মোট ১০ হাজার পরিবারকে শেখ রাসেল ক্রীড়া চক্রের সহায়তার এসব উপকরণ বিতরণ করা হয়। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সকলের আত্মার শান্তি কামনায় দোয়া ও মিলাদের আয়োজন করা হয়।

বঙ্গবন্ধুর সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শেখ রাসেল ক্রীড়া চক্রের নেতৃবৃন্দ এবং স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী ও জনপ্রতিনিধিরা।

জানা গেছে, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ৫৮ জন নারীকে সেলাই মেশিন ও নগদ অর্থ দেয়া হয়েছে। রবিবার উপজেলা পরিষদ হল রুমে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে টুঙ্গিপাড়া উপজেলার ৩৮ জন কর্মক্ষম, অস্বচ্ছল নারীর মাঝে সেলাই মেশিন ও ২০ জন নারী হাতে নগদ ২ হাজার টাকা করে অর্থ তুলে দেয়া হয়েছে।
টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক বাবুল শেখ, উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, সহকারী কমিশনার (ভূমি) দেদারুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম নাসিম, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস, মুক্তিযোদ্ধা কমান্ডার ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শেখ জাহাঙ্গীর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সোফিদা আক্তার জোনাকি ও মহিলা বিষয়ক কর্মকর্তা শ্রীময়ী বাগচী প্রমুখ বক্তব্য রাখেন।

এ দিন সকাল ১০টায় বঙ্গমাতার জন্মদিনে জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে দিবসের সূচনা করা হয়। প্রথমে টুঙ্গিপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ পরে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের পক্ষ থেকে বঙ্গমাতার জন্মদিনের শ্রদ্ধা জানানো হয়। পরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

এ দিন দুপুরে গোপালগঞ্জ বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব চক্ষু হাসপাতালে বঙ্গমাতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান হাসাপাতালের পরিচালক প্রফেসর ডা. সাইফুদ্দিন আহমেদ । শ্রদ্ধা নিবেদনের পর বঙ্গমাতার রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া-মোনাজাত করা হয়। এ সময় হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারী ও নার্সরা উপস্থিত ছিলেন। পরে বঙ্গমাতার জীবন ও কর্মের ওপর সংক্ষিপ্ত আলোচনা করেন হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. সাইফুদ্দিন আহমেদ।

news24bd.tv/এমিজান্নাত