আজ এই ডার্লিং কে নিয়ে বিদেশ যায় তো কাল আরেক ডার্লিং
আজ এই ডার্লিং কে নিয়ে বিদেশ যায় তো কাল আরেক ডার্লিং

গুলজার হোসাইন উজ্জ্বল

আজ এই ডার্লিং কে নিয়ে বিদেশ যায় তো কাল আরেক ডার্লিং

Other

সিনেমাতে দর্শকের কাছে আপনারা দেখাচ্ছেন যে নায়িকা মাত্রেই সতী সাদ্ধী। নায়ক ছাড়া নায়িকার জীবনে আর কোন পুরুষ নাই। নায়িকা আর কাউকে ভালও বাসেনা।

নানা ঘাত প্রতিঘাত সহ্য করে নায়ককেই সে বিয়ে করে।

নায়কের মা কুচক্রী, বোন অত্যাচারী, নায়ক ভুল বুঝে। নায়িকা কেঁদে কেটে বাড়ি ছাড়া হয়৷ তবু নায়ককে অভিশাপ দেয়না। পরে নায়ক ভুল বুঝতে পারলে এক দৌড়ে নায়কের বুকে ফিরে আসে৷
 
নায়িকা কোন দিন মদপান করেনা। নায়ক কুসংগে পড়ে মদ্যপান করলে নায়িকা কষ্ট পায়, কান্না করে। মাতাল হয়ে নায়ক ঘরে ফিরে এসে বিছানায় শুয়ে পড়লে নায়িকা তার জুতা খুলে দেয়৷ ব্যাক গ্রাউন্ডে করুন সুর, নায়িকার চোখে জল।  
ভিলেন নায়িকাকে পেতে চায়। নানা প্রলোভন, অর্থের হাতছানি সত্ত্বেও নায়িকা ভিলেনের শয্যাসঙ্গী হয়না। চৌধুরি সাহেবের বড় ছেলে রকিকে নায়িকা মরে গেলেও বিয়ে করতে চায়না কারণ আভিজাত্য নয়, নায়কের সরল ভালবাসা আর রকির চরিত্রহীনতা একটা বড় ফ্যাক্টর তার কাছে৷
 
সিনেমায় আপনারাই দেখান ভিলেনের ডানে এই নারী তো বাঁয়ে আরেক নারী৷ আজ এই ডার্লিং কে নিয়ে বিদেশ যায় তো কাল আরেক ডার্লিং কে নিয়ে বিদেশ যায়৷ এইজন্য সে ভিলেন৷ রিনা খান গোল্ড ডিগার। শরীর দিয়ে মিজু আহমেদ বা আহমদ শরীফের কাছ থেকে বিপুল সম্পদ লুফে নেয়। মাফিয়া সাম্রাজ্যে মক্ষিরানী হয়ে প্যারালাল ভিলেইনিজমের চর্চা করে।
 
সিনেমার শেষে এই সবগুলার পতন হয়। পুলিশ এসে ধরে এদের ধরে নিয়ে যায়৷ পুলিশ যখন বলে আইন নিজের হাতে তুলে নেবেন না তখন আপনারা সিনেমা শেষ করে দেন৷ দর্শক হাত তালি দেয়।  
এই যখন আপনাদের পর্দায় নীতিবাগিশ চর্চা, আপনারা নায়ক নায়িকারা একেকজন শুদ্ধতার প্রতিভূ, তখন মনে রাখবেন আপনার দর্শকও আপনাকে সেভাবেই কল্পনা করে।
 
বাস্তব জীবনে আপনারা এর থেকে বিচ্যুত হলে সাধারণ মানুষ ছি ছিক্কার করবে৷ মানুষকে ইকুইটি, টলারেন্স,  নারীবাদ, প্রগতি শিখাইতে আসলে লাভ হবেনা। কারণ আপনি  বাস্তব জীবনে আপনারই সিনেমার ভিলেনের রোলটাই প্লে করছেন।   
এখন শেষ দৃশ্যে যখন পুলিশ এসে গেছে তখন সিম্প্যাথি কার্ড খেলে কি লাভ বলেন তো? 
এরপর থেকে  পর্দায় আপনারা কি খাওয়াচ্ছেন সেটা বিবেচনা করবেন আশা করি। বোকা প্রগতিশীলদেরও বলি বিষয়টা বিবেচনা করবেন।

লেখাটি গুলজার হোসাইন উজ্জ্বল- এর ফেসবুক থেকে নেওয়া (সোশ্যাল মিডিয়া বিভাগের লেখার আইনগত ও অন্যান্য দায় লেখকের নিজস্ব। এই বিভাগের কোনো লেখা সম্পাদকীয় নীতির প্রতিফলন নয়। )


আরও পড়ুন:

১১ আগস্ট থেকে চলবে সব কিছু

বিধিনিষেধ শিথিল করা নিয়ে নতুন করে যা জানালেন মন্ত্রী

গণটিকার দ্বিতীয় দিনে বেড়েছে ভোগান্তি

ওমরাহ পালনের অনুমতি দেবে সৌদি, থাকতে হবে টিকার সনদ


news24bd.tv/এমি-জান্নাত