বাংলাদেশ ৪ অস্ট্রেলিয়া ১
বাংলাদেশ ৪ অস্ট্রেলিয়া ১

বাংলাদেশ ৪ অস্ট্রেলিয়া ১

নিজস্ব প্রতিবেদক

নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সর্বনিম্ন রানের রেকর্ড করে হারল অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের মাটিতে ২০০৫ সালে মাত্র ৭৯ রানে অল-আউট হয়েছিল অজিরা। আজ সেই রেকর্ডও ভাঙল তারা। ১২৩ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের বোলিংতোপে সিরিজের শেষ ম্যাচে মাত্র ৬২ রানে অলআউট হয়েছে সফরকারী অস্ট্রেলিয়া।

 

এই জয়ের ফলে ৫ ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে নিজেদের করে নিল বাংলাদেশ।

পাঁচ ম্যাচের শেষ টি-টোয়েন্টি ১২৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৩.৪ ওভারে ৬২ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

ইনিংসের দ্বিতীয় ওভারে উইকেট হারায় অস্ট্রেলিয়া। নিজের প্রথম ওভারের প্রথম বলে দলীয় ৩ রানে ড্যান ক্রিস্টিয়ানকে আউট করে অসিদের ওপেনিং জুটি ভাঙেন নাসুম আহমেদ।

এর আগে সিরিজের তৃতীয় ম্যাচে মাত্র ৮ রানে অস্ট্রেলিয়ান অধিনায়ক ম্যাথু ওয়েডকে আউট করে ওপেনিং জুটি ভেঙে ছিলেন বাঁ-হাতি এ স্পিনার।

৩.৫ ভারে দলীয় ১৭ রানে নাসুমের দ্বিতীয় শিকার হন মিচেল মার্শ। সিরিজের আগের চার ম্যাচে ৪৫, ৪৫, ৫১ ও ১১ রান করা এ তারকা ব্যাটসম্যানকে এদিন ৪ রানের বেশি করতে দেননি নাসুম।  

নাসুম আহমেদ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদের পর মোহাম্মদ সাইফউদ্দিনের আঘাত। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোর 

টস : বাংলাদেশ

বাংলাদেশ : ১২২/৮ (২০ ওভার)
নাঈম ২৩, রিয়াদ ১৯, সৌম্য ১৬, মেহেদী ১৩
এলিস ১৬/২, ক্রিশ্চিয়ান ১৭/৪

অস্ট্রেলিয়া : ৬২/১০ (১৩.৪ ওভার)
ওয়েড ২২, ম্যাকডারমট ১৭
সাকিব ৯/৪, সাইফউদ্দিন ১২/৩, নাসুম ৮/২

ফল : বাংলাদেশ ৬০ রানে জয়ী।

news24bd.tv/আলী