বাংলাদেশে আসছে না নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডের কোনো খেলোয়াড়

বাংলাদেশে আসছে না নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডের কোনো খেলোয়াড়

অনলাইন ডেস্ক

ভারত, ইংল্যান্ড, পাকিস্তান ও বাংলাদেশ এই চার দেশের সঙ্গে খেলার জন্য একই সাথে চারটি দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। তবে বাংলাদেশ সফরের স্কোয়াডে নেই বিশ্বকাপে খেলবে এমন কোন খেলোয়াড়।

বাংলাদেশে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি পাকিস্তানে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবে নিউজিল্যান্ড। এরপর অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে।

চার মাসের লম্বা সূচি শেষ হবে ভারতের বিপক্ষে টেস্ট দিয়ে। এই চাপ কমাতে আগে থেকেই চারটি ভিন্ন দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। সেই সাথে আসন্ন আইপিএল এর ব্যস্ততার কথাও মাথায় রেখেছে তারা।

তবে শুধু খেলোয়াড় নয়, কোচও ভিন্ন ভিন্ন রাখা হচ্ছে।

বাংলাদেশ ও পাকিস্তান সফরে দলের কোচ হয়ে আসবেন ওয়েলিংটন ফায়ারবার্ডসের কোচ গ্লেন পকনাল। তার সঙ্গে থাকবেন গ্রায়েম অলড্রিজ (বোলিং কোচ) ও থিলান সামারাবিরা (ব্যাটিং কোচ)। নিয়মিত সহকারী কোচ শেন জার্গেনসেন যোগ দেবেন পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজে। প্রধান কোচ গ্যারি স্টিভ ও ব্যাটিং কোচ লুক রনকি সরাসরি টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ দেবেন।

বাংলাদেশ সফরের নিউজিল্যান্ড দল
টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, হামিশ বেনেট, টম ব্লান্ডেল, ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, স্কট কুগালাইন, কোল ম্যাককনকি, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, রচিন রবীন্দ্র, বেন সিয়ার্স, ব্লেয়ার টিকনার, উইল ইয়াং।

নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল
কেইন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, ডেরিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, টিম সাইফার্ট, ইশ সোধি, অ্যাডাম মিলনে (১৬তম সদস্য)।

news24bd.tv/ নকিব