ডিজিটাল প্রতরণার নতুন কৌশল মোবাইল টেক্সট, সতর্ক থাকুন (ভিডিও)
ডিজিটাল প্রতরণার নতুন কৌশল মোবাইল টেক্সট, সতর্ক থাকুন (ভিডিও)

ডিজিটাল প্রতরণার নতুন কৌশল মোবাইল টেক্সট, সতর্ক থাকুন (ভিডিও)

Other

যত দিন যাচ্ছে আমরা টেকনোলজির উপর নির্ভর করছি। বিশেষ করে মোবাইলের উপরে। মোবাইলে সাধারণত আমরা সব ধরণের অ্যাপস, ব্যাংক ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড সবকিছুর স্টোর করে থাকি। এই মোবাইল নিয়ে নতুন একটি জালিয়াতি শুরু হয়েছে।

 

ডিজিটাল প্রতারণাটা হল আপনাকে একটা মেসেজ দেওয়া হবে। এরপর বলা হবে কেউ আপনাকে ফোন করেছিল আপনার ভয়েস মেইল চেক করার জন্য। ওই ভযেস মেইলের একটি লিঙ্ক দেওয়া হবে। ওই লিঙ্কে ক্লিক করলে কিন্তু কোন ভয়েস মেইল না একটা ওয়েবসাইট ছলে আসে। সেই ওয়েবসাইটে ক্লিক করলেই আপনার মোবাইলের সব তথ্য তারা অনায়াসে নিয়ে নিতে পারে।

আমি এই রকম অনেকগুলো মেসেজ পেয়েছি। তারপর ইন্টারনেটে এই নিয়ে রিসার্স করছিলাম। আমার মনে এই রকম অনেকেই এসব মেসেজ পেয়েছেন। দয়া করে কেউ এই মেসেজগুলো চেক করবেন না। এটা ডিজিটাল জালিয়াতি বা প্রতারণার নতুন কৌশল।

আরও পড়ুন


আলোচনা হলে ইরানের অধিকার নিশ্চিত করতে হবে: ম্যাক্রনকে রায়িসি

ইসরাইলের পতন খুব শিগগিরই বাস্তবায়ন হবে: জেনারেল হোসেইন

গাজীপুরে কবর থেকে কঙ্কাল চুরির সময় হাতেনাতে যুবক আটক

গুলশান-বনানীর ম্যাসাজ ও পার্লারে তালা, অনৈতিক কাজের অভিযোগে গা ঢাকা


ডিজিটাল প্রতারকরা যখনই আপনি এইসব লিঙ্কে ক্লিক করবেন আপনার মোবাইলের সব তথ্য তারা নিয়ে যাবে। আপনার পাসওয়ার্ড, ক্রেডিট কার্ডের তথ্য, ব্যাংকের তথ্য। অনেক মোবাইল কোম্পানিই কিন্তু সেগুলো সতর্ক করে দিয়েছে। কেউ যেন প্রতারণার শিকার না হন।

ভিডিও দেখতে ক্লিক করুন

যারা এই রকম মেসেজ পেয়ে ক্লিক করেছেন তারা সতর্ক হবেন। প্রতারকরা আপনাদের ফোনও করতে পারেন সেদিকে খেয়াল রাখবেন। যারা ক্লিক করেছেন আপনাদের সব তথ্য আপডেট করবেন। তাদের প্রতারকরা কিছু করতে চাইলে আপনারা যেন নিজেদের রক্ষা করতে পারেন।  

news24bd.tv এসএম

সম্পর্কিত খবর