পদ্মাসেতুর পিলারে ফেরির ধাক্কা: নৌ মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন
পদ্মাসেতুর পিলারে ফেরির ধাক্কা: নৌ মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন

পদ্মাসেতুর পিলারে ফেরির ধাক্কা: নৌ মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন

অনলাইন ডেস্ক

আবারও পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কার ঘটনা ঘটেছে। এই ঘটনায় ৫ সদস্যের কমিটি গঠন করেছে নৌপরিবহন মন্ত্রণালয়। মঙ্গলবার (১০ আগস্ট) এ কমিটি গঠন করা হয়।

এর আগে সোমবার (৯ আগস্ট) সন্ধ্যায় মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে ছেড়ে আসা মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটগামী রো রো ফেরি 'বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের' ধাক্কায় পদ্মা সেতুর ১০ নম্বর পিলারের পাইল ক্যাপ ক্ষতিগ্রস্ত হয়।

ওই স্থানে ঢালাই ভেঙে গিয়ে দুটি রডও দেখা যাচ্ছে।

পদ্মা সেতুর মূল প্রকল্প ব্যবস্থাপক দেওয়ান মোহাম্মদ আবদুল কাদের জানান, পদ্মা সেতুর ১০ নম্বর পিলারের পাইল ক্যাপের একটি অংশ ফেরির ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই স্থানে ঢালাই ভেঙে দুটি রডও দেখা যাচ্ছে।

মাওয়া নৌ-পুলিশের অফিসার ইনচার্জ সিরাজুল কবীর জানান, বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ফেরির ধাক্কায় পদ্মা সেতুর ১০ নং পিলারের দক্ষিণ-পশ্চিম কোণ ক্ষতিগ্রস্ত হয়েছে। পিলারের রড বের হয়েছে এবং ফেরির পিছনের অংশও ক্ষতিগ্রস্থ হয়েছে। এ সময় ফেরিতে থাকা একটি গম ভর্তি ট্রাক দুইটি প্রাইভেট কারের ওপর উল্টে পড়ে।

আরও পড়ুন


ঝিনাইদহে করোনা ও উপসর্গে ৬ জনের মৃত্যু

বাংলাদেশের উদাহরণ টেনে চীনকে খোঁচা দিলেন মোদি

ডিজিটাল প্রতরণার নতুন কৌশল মোবাইল টেক্সট, সতর্ক থাকুন (ভিডিও)

আলোচনা হলে ইরানের অধিকার নিশ্চিত করতে হবে: ম্যাক্রনকে রায়িসি


ফেরির মাস্টার দেলোয়ার হোসেন জানান, সরাসরি পিলারে ধাক্কা লাগেনি। সামনে দিয়ে শিমুলিয়াঘাটগামী একটি ট্রলার ৪-৫ জন যাত্রী নিয়ে ফেরির সামনে দিয়ে যাচ্ছিল। যা বাঁচাতে গিয়ে ফেরির পেছনের অংশ পিলারের সঙ্গে ধাক্কা লাগে।

এর আগে গত জুলাইয়ে দুই দফায় পদ্মা সেতুর পিলারে ধাক্কা লাগে। ২০ জুলাই পদ্মা সেতুর ১৬ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লেগে মুন্সীগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার নৌপথের রো রো ফেরি শাহ মখদুমের তলা ফুটো হয়ে যায়। ২৩ জুলাই মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে ছেড়ে আসা রো রো ফেরি 'শাহ জালাল' পদ্মাসেতুর ১৭ নম্বর ফেরির সঙ্গে ধাক্কা লেগে ক্ষতিগ্রস্ত হয়।

news24bd.tv এসএম