পদ্মা সেতুর নিচ দিয়ে ভারী যানবাহন নিয়ে ফেরি চলাচল বন্ধ ঘোষণা
পদ্মা সেতুর নিচ দিয়ে ভারী যানবাহন নিয়ে ফেরি চলাচল বন্ধ ঘোষণা

পদ্মা সেতুর নিচ দিয়ে ভারী যানবাহন নিয়ে ফেরি চলাচল বন্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক

পদ্মা সেতুর নিচ দিয়ে ভারী যানবাহন নিয়ে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। সেতুর নিচ দিয়ে শুধুমাত্র হালকা যানবাহন নিয়ে ফেরি চলাচল করতে পারবে।  

মঙ্গলবার (১০ আগস্ট) সচিবালয়ে এক জরুরি বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্‌মুদ চৌধুরী।

এসময় তিনি বলেন, আমরা খুবই বিব্রত।

দু:খজনক হলেও বলতে হচ্ছে পর পর দু’বার সংঘর্ষ ঘটেছে। শিমুলিয়া-বাংলাবাজার রুটে তীব্র স্রোতের কারণে চলাচল দুরহ হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে ফেরি চলাচলে যে সক্ষমতা সেটা আমাদের নেই।

নৌপরিবহন প্রতিমন্ত্রী আরও বলেন, স্রোতের তীব্রতা নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত কোনো ভারী যানবাহন পারাপার হবে না হবে শিমুলিয়া-বাংলাবাজার রুটে। অ্যাম্বুলেন্স ও হালকা যান পারাপার হবে। আর যাত্রীবাহী যান পারাপারে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট ব্যবহার করতে হবে। পণ্যবাহী যান পারাপারে চাঁদপুরের হরিণাকে ঘাট ব্যবহার করতে হবে। এসব ঘাটে ফেরির সংখ্যা বাড়ানো হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন


আদালতে পরীর চিৎকার: ‘আমি নির্দোষ, আমাকে ফাঁসানো হয়েছে’

আদালতে অঝরে কাঁদলেন পরীমণি

মাদক ও পর্নোগ্রাফি: আরও ৬ দিনের রিমান্ডে প্রযোজক রাজ

ফের ২ দিনের রিমান্ডে পরীমণি


লঞ্চ চলাচল প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চলাচল করবে। আসন সংখ্যার সমসংখ্যক যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করবে। বাড়তি ভাড়া আদায় করার কোনো সুযোগ নেই।

এর আগে সোমবার (৯ আগস্ট) সন্ধ্যায় পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে আঘাত হানে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। এ সময় ২০ যাত্রী আহত হয়েছেন। গুরুতর আহত একজনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। ওই ঘটনায় দুই জনকে সাময়িক বরখাস্ত করেছে অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন। ঘটনা তদন্তে গঠন করা হয়েছে ৫ সদস্যের কমিটি।

news24bd.tv এসএম