পদ্মা সেতুতে ধাক্কা দেয়া ফেরির মাস্টার ও সুকানি বরখাস্ত
পদ্মা সেতুতে ধাক্কা দেয়া ফেরির মাস্টার ও সুকানি বরখাস্ত

পদ্মা সেতুতে ধাক্কা দেয়া ফেরির মাস্টার ও সুকানি বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক

নির্মানাধীন পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেয়া রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের ভারপ্রাপ্ত মাস্টার কর্মকর্তা ও ইনল্যান্ড মাস্টার অফিসার দেলোয়ারুল ইসলাম এবং হুইল সুকানী আবুল কালাম আজাদকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিএ)।

তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হবে বলেও জানানো হয়েছে। সোমবার এক অফিস আদেশে এ সিদ্ধান্তের কথা জানায় রাষ্ট্রীয় সংস্থাটি। যা মঙ্গলবার নৌ পরিবহন মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ‘কর্তৃপক্ষের অনুমোদনক্রমে কর্মচারী চাকুরী প্রবিধানমালা-১৯৮৯ এর ৪৬(১) ধারা মোতাবেক তাদেরকে চাকুরী হতে সাময়িক বরখাস্ত করে ডিসিপিএম (ফ্লিট) দপ্তরে নিয়মিত হাজিরা থাকার নির্দেশ প্রদান করা হলো। '

তবে বরখাস্তকালীন সময়ে তারা বিধি মোতাবেক খোরাকী ভাতা পাবেন বলেও জানানো হয়েছে।

অফিস আদেশে আরও বলা হয়েছে, সোমবার আনুমানিক সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে সংস্থার রো-রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে চলাচলের সময় ফেরিটি পদ্মা সেতুর ১০ নং পিলারের সঙ্গে ধাক্কা খায়।

আরও পড়ুন


স্ত্রী মিতু হত্যা মামলায় সাবেক এসপি বাবুলের জামিন নামঞ্জুর

পদ্মা সেতুর নিচ দিয়ে ভারী যানবাহন নিয়ে ফেরি চলাচল বন্ধ ঘোষণা

আদালতে পরীর চিৎকার: ‘আমি নির্দোষ, আমাকে ফাঁসানো হয়েছে’

আদালতে অঝরে কাঁদলেন পরীমণি


ফেরিতে কর্মরত ভারপ্রাপ্ত মাস্টার অফিসার এবং হুইল সুকানী দক্ষতার সাথে ফেরিটি পরিচালনা করলে দুর্ঘটনা এড়ানো সম্ভব হতো মর্মে প্রতীয়মান হয়েছে বিআইডব্লিউটিএ এর কাছে।

অফিস আদেশে আরও বলা হয়েছে, ‘দায়িত্বপূর্ণ কর্মচারী হিসেবে ফেরিটি অত্যন্ত সাবধানতার সঙ্গে পরিচালনা করা তাদের উচিত ছিল। পদ্মা সেতুর নীচে এ ধরণের দুর্ঘটনা কোনমতেই কাম্য নয়। তাদের এমন কার্যকলাপ কর্মচারী চাকুরী নিয়ম শৃঙ্খলার পরিপন্থী ও শাস্তিযোগ্য অপরাধ। তাদের এহেন কার্যকলাপ অনক্ষতার পরিচয় বহন করে। ’

news24bd.tv এসএম