শ্রমিক কল্যাণ তহবিলে ইউনিলিভার দিলো ৭ কোটি ১৮ লাখ টাকা
শ্রমিক কল্যাণ তহবিলে ইউনিলিভার দিলো ৭ কোটি ১৮ লাখ টাকা

শ্রমিক কল্যাণ তহবিলে ইউনিলিভার দিলো ৭ কোটি ১৮ লাখ টাকা

অনলাইন ডেস্ক

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড তাদের গত অর্থ বছরের লভ্যাংশের নিদিষ্ট অংশ প্রায় ৭ কোটি ১৮ লাখ টাকা জমা দিয়েছে।

আজ সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের হাতে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড এর কোম্পানী সচিব রাশেদুল কাইয়ূম, কর্পোরেট এ্যাফেয়ার্স এর প্রধান শামীমা আক্তার এবং ইউনিলিভার কনজ্যুমান কেয়ার লিমিটেড এর রেগুলেটরী এ্যাফেয়ার্স এর প্রধান এবং কোম্পানী সচিব মোহাম্মদ নাহারুল মোল্লা ৭ কোটি ১৮ লাখ ৩৯ হাজার ১৪২ টাকার দু’টি চেক হস্তান্তর করেন।

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী দেশি-বিদেশি কোম্পানি/প্রতিষ্ঠানের বছর শেষে মোট লাভের ৫ ভাগের এক দশমাংশ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দেওয়ার বিধান রয়েছে। এ পর্যন্ত দেশি-বিদেশী/বহুজাতিক মিলে ২০৭টি কোম্পানী/প্রতিষ্ঠান এতহবিলে নিয়মিত লভ্যাংশ জমা দিয়ে আসছে।

আজ পর্যন্ত এই তহবিলে প্রায় ৫৬৫ কোটি টাকার ওপরে জমা হয়েছে। এই তহবিল থেকে প্রতিষ্ঠানিক-অপ্রতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কর্মস্থলে দুর্ঘটনাজনিত মৃত্যু, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিকের চিকিৎসা এবং তাদের মেধাবী সন্তানদের উচ্চ শিক্ষায় সহায়তা দেয়া হয়।

চেক হস্তান্তর অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব(অতিরিক্ত দায়িত্ব) বেগম সাকিউন নাহার, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন এর মহাপরিচালক(অতিরিক্ত সচিব) বেগম জেবুন্নেছা করিমসহ মন্ত্রণালয়ের অন্যান্য সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:

যতক্ষণ না পুলিশ আসবে, মিডিয়া আসবে লাইভ চলবে: পরীমনি

আবারও মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

একসঙ্গে দুই ছেলে ও দুই মেয়ের জন্ম


 

উল্লেখ্য ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড (ইউবিএল) বাংলাদেশের সবচেয়ে বড় ভোগ্যপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান, যারা ৫৫ বছরেরও বেশি সময় ধরে এদেশে কার্যক্রম পরিচালনা করছে। অন্যদিকে ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেড (ইউসিএল) বাংলাদেশে ইউনিলিভার এর নতুন একটি ব্যবসা প্রতিষ্ঠান।

news24bd.tv/আলী