সৌদিতে দুর্নীতিবিরোধী অভিযানে গ্রেফতার ২০৭
সৌদিতে দুর্নীতিবিরোধী অভিযানে গ্রেফতার ২০৭

সৌদিতে দুর্নীতিবিরোধী অভিযানে গ্রেফতার ২০৭

অনলাইন ডেস্ক

সৌদি আরবে দুর্নীতির সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে এক ডজন সরকারি মন্ত্রণালয়ের ২০০ জনের বেশি কর্মকর্তা-কর্মচারীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন সংস্থা। সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের গঠিত দুর্নীতি দমন সংস্থা সম্প্রতি অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে।

স্থানীয়ভাবে নাজাহা নামে পরিচিত দেশটির জাতীয় দুর্নীতি দমন কমিশন সোমবার গভীর রাতে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের গ্রেফতারের ঘোষণা দিয়েছে। তবে গ্রেফতারকৃতদের নাম পরিচয় প্রকাশ করা হয়নি।

এছাড়া কখন তাদের গ্রেফতার করা হয়েছে সেটিও পরিষ্কার নয়।

২০১৭ সালের শেষের দিকে সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান দেশজুড়ে দুর্নীতিবিরোধী অভিযান শুরু করেন। এই অভিযান তার ক্ষমতার পথ দৃঢ় করতে সাহায্য করে এবং সরকার ১০৬ বিলিয়ন মার্কিন ডলারের সম্পদ জব্দ করে।

আরও পড়ুন:

যতক্ষণ না পুলিশ আসবে, মিডিয়া আসবে লাইভ চলবে: পরীমনি

আবারও মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

একসঙ্গে দুই ছেলে ও দুই মেয়ের জন্ম


সৌদি নাগরিকরা দীর্ঘদিন ধরে সরকারে ব্যাপক দুর্নীতি এবং ক্ষমতাসীনরা সরকারি তহবিল অপচয় অথবা অপব্যবহার করছে বলে অভিযোগ করে আসছেন। নাজাহা বলেছে, সম্প্রতি দুর্নীতিবিরোধী ধরপাকড় অভিযানের সময় ৪৬০ জনের বেশি সরকারি কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে তদন্ত করা হয়েছে। তদন্তের পর দুর্নীতি এবং ক্ষমতার অপব্যবহারের দায়ে ২০৭ জন সৌদি নাগরিক এবং বাসিন্দাকে গ্রেফতার করা হয়েছে।

news24bd.tv/আলী