করোনা: বিশ্বে একদিনে মৃত্যু আরও বেড়েছে
করোনা: বিশ্বে একদিনে মৃত্যু আরও বেড়েছে

করোনা: বিশ্বে একদিনে মৃত্যু আরও বেড়েছে

অনলাইন ডেস্ক

মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে ১০ হাজারের বেশি মানুষ মারা গেছে। করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস এ তথ্য জানিয়েছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বুধবার (১১ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন আরও ১০ হাজার ৭২ জন এবং আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৭ হাজার ৬০৬ জন। আর মঙ্গলবার (৯ আগস্ট) মারা যান আরও ৭ হাজার ৯৫৫ জন এবং আক্রান্ত হন ৫ লাখ ২২ হাজার ৩৮২ জন।


 
এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু ৪৩ লাখ ২৬ হাজার ৭৮৯ জন এবং আক্রান্ত হয়েছেন ২০ কোটি ৪৭ লাখ ৬৮ হাজার ৬২৯ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ কোটি ৩৮ লাখ ৯৬ হাজার ৭৯৪ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৭০ জন।  

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৬৮ লাখ ৯১ হাজার ৯৩১ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ৩৪ হাজার ৬৬২ জন মারা গেছেন।

আরও পড়ুন:


পরীমনি-সাকলায়েনের অন্তরঙ্গ দৃশ্যের ভিডিও ভাইরাল

বিধিনিষেধ শিথিল হলেও যা বন্ধ থাকছে

যে বিষয়ে কথা বলতে ইসরাইল সফরে গেলেন সিআইএ প্রধান

নব্য জেএমবির বোমা প্রস্তুতকারক আটক


অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৪৮ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৮১ জন। এছাড়া মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৭ লাখ ১৮ হাজার ৮২১ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ১০ হাজার ৬১৯ জনের।

news24bd.tv নাজিম