করোনা: কুষ্টিয়ায় দুই মাসের মধ্যে সবচেয়ে কম মৃত্যু
করোনা: কুষ্টিয়ায় দুই মাসের মধ্যে সবচেয়ে কম মৃত্যু

করোনা: কুষ্টিয়ায় দুই মাসের মধ্যে সবচেয়ে কম মৃত্যু

Other

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা ডেডিকেডেট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা ও এর উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। যা গত দুই মাসের মধ্যে সবচেয়ে কম মৃত্যু।

করোনা ডেডিকেডেট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুল মোমেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মৃতদের মধ্যে দুই জন করোনায় শনাক্ত ছিলেন।

এক জনের করোনার উপসর্গ ছিলো।  

মঙ্গলবার (১০ আগস্ট) সকাল ৮টা থেকে আজ বুধবার (১১ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সময়ে এদের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় মোট ৬৫০ জনের মৃত্যু হয়েছে।

কুষ্টিয়া জেলা প্রশাসনের বিজ্ঞপ্তি মোতাবেক ৫২০ জনের নমুনা পরীক্ষা করে আরো ১৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার কমে ৩৪.৬১ শতাংশ হয়েছে। এই সময়ে আরো ২০৪ জন সুস্থ হয়েছেন।  

কুষ্টিয়া হাসপাতালের তত্বাবধায়ক ডা. আবদুল মোমেন জানান, হাসপাতালে রোগীও কমেছে। করোনার জন্য ২০০ বেডের বিপরীতে বর্তমানে ভর্তি আছে ১৯১ জন। এর মধ্যে করোনা শনাক্ত রোগী ১৫৯ জন। বাকীদের উপসর্গ আছে।  

কুষ্টিয়ার সিভিল সার্জন ডাক্তার এ এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, গত ৭ দিনেই কুষ্টিয়ায় করোনা আক্রান্ত ৬০ জনের মৃত্যু হয়েছে, আর আক্রান্ত হয়েছে ১ হাজার ৯১ জন। এ পর্যন্ত করোনায় মোট ৬৫০ জনের মৃত্যু হয়েছে। জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ১৬ হাজার ২৯৫ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ১২ হাজার ৬২৮ জন।

আরও পড়ুন:


পরীমনি-সাকলায়েনের অন্তরঙ্গ দৃশ্যের ভিডিও ভাইরাল

বিধিনিষেধ শিথিল হলেও যা বন্ধ থাকছে

যে বিষয়ে কথা বলতে ইসরাইল সফরে গেলেন সিআইএ প্রধান

নব্য জেএমবির বোমা প্রস্তুতকারক আটক


এদিকে, লকডাউন শিথিল হওয়ায় যান চলাচল পুরোপুরি স্বাভাবিক হয়েছে। শহরের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, অফিস আদালত ও বাজারগুলোতে মানুষের উপস্থিতি বেড়েছে। অনেক দিন পর গণপরিবহন চালু হওয়ায় শ্রমিকদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

news24bd.tv নাজিম