মেসির জন্য দীর্ঘদিনের নিয়মই বদলে ফেললো ফ্রেঞ্চ লিগ
মেসির জন্য দীর্ঘদিনের নিয়মই বদলে ফেললো ফ্রেঞ্চ লিগ

মেসির জন্য দীর্ঘদিনের নিয়মই বদলে ফেললো ফ্রেঞ্চ লিগ

অনলাইন ডেস্ক

বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি এখন পিএসজির। জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বার্সার সঙ্গে দীর্ঘ ২১ বছরের সম্পর্কের ইতি টেনেছেন লিও। মঙ্গলবার রাতে যোগ দেন ফ্রেঞ্চ ক্লাব পিএসজিতে। বাৎসরিক প্রায় ৩৫ মিলিয়ন ইউরো পারিশ্রমিকের বিনিময়ে মেসিকে দলে ভিড়িয়েছে পিএসজি।

এদিকে, আর্জেন্টাইন এই সুপার স্টারকে নিজেদের টুর্নামেন্টে পেয়ে নিয়ম বদলাতেও দ্বিধা করেনি ফ্রেঞ্চ লিগ ওয়ান কর্তৃপক্ষ। মেসির জন্য জার্সি নম্বরের নিয়মে পরিবর্তন আনা হয়েছে। যাতে করে নিজের পছন্দমতো ৩০ নম্বর জার্সি পরে খেলতে পারেন বিশ্বের অন্যতম সেরা এই ফুটবল তারকা।

পিএসজিতে মেসির যোগদানের খবর প্রায় নিশ্চিত হওয়ার পরপরই বন্ধু নেইমার নিজের ১০ নম্বর জার্সি ছেড়ে দিতে চেয়েছিলেন। তবে সে নেইমারের সেই প্রস্তাবে রাজি হননি মেসি। গুঞ্জন শোনা গিয়েছিল, পিএসজিতে হয়তো ১৯ নম্বর জার্সি পরবেন মেসি।

শেষ পর্যন্ত পিএসজিতে ৩০ নম্বর জার্সি নিয়েছেন মেসি, যা তার বার্সেলোনা ক্যারিয়ার শুরুর সময়ের জার্সি নম্বর। ২০০৩ সালে বার্সেলোনায় অভিষেকের সময় ৩০ নম্বর জার্সি পরেছিলেন মেসি। পরে ২০০৬ সালে সেটি বদলে পরেন ১৯ নম্বর জার্সি।

আরও পড়ুন


পরীমণিকে নিয়ে সব প্রশ্নের উত্তর দিলেন সিটি ব্যাংকের এমডি মাসরুর আরেফিন

পিয়াসার হিজাবের দাম ১ লাখ ২০ হাজার ও মাস্কের দাম প্রায় ৫ হাজার টাকা!

১০০ উইকেট শিকার নিয়ে সাকিবকে যে বার্তা দিলেন মালিঙ্গা

নতুন ক্লাবে প্রথম দিন যেমন কাটলো মেসির (ভিডিও)


আর ২০০৮ সালের পর থেকে ১০ নম্বর জার্সিকে নিজের সমার্থকই বানিয়ে ফেলেছিলেন মেসি। কিন্তু এখন পিএসজিতে আর সেই ১০ নম্বর জার্সিতে দেখা যাবে না তাকে। নতুন ঠিকানায় পুরোনো জার্সি নম্বর নিয়ে খেলবেন মেসি।

এটি করার জন্য লিগ ওয়ানকে আনতে হয়েছে নিয়মের পরিবর্তন। কারণ ফেঞ্চ লিগের নিয়মে স্পষ্ট বলা আছে দলের ১, ১৬ ও ৩০ নম্বর জার্সি রাখতে হবে গোলরক্ষকদের জন্য। কিন্তু মেসি তো আর গোলরক্ষক নন। তাই নিজেদের নিয়মে শিথিলতা এনে তাকে ৩০ নম্বর জার্সি পরার অনুমতি দিয়েছে লিগ ওয়ান কর্তৃপক্ষ।

news24bd.tv এসএম

;