আফগান সীমান্তের কাছে রাশিয়ার বিশাল সামরিক মহড়া
Breaking News
আফগান সীমান্তের কাছে রাশিয়ার বিশাল সামরিক মহড়া

আফগান সীমান্তের কাছে রাশিয়ার বিশাল সামরিক মহড়া

অনলাইন ডেস্ক

আফগানিস্তান সীমান্তের খুব কাছে তাজিকিস্তান ও আফগানিস্তান সীমান্তের ২০ কিলোমিটারের মধ্যে যৌথ সামরিক মহড়া চালিয়েছে রাশিয়া - তাজিকিস্তান ও উজবেকিস্তানের সেনাবাহিনী। আফগান সেনাবাহিনীর বিরুদ্ধে দেশটিতে যখন তালেবানের অগ্রাভিযান অব্যাহত রয়েছে তখন এ মহড়া চালানো হলো দেশগুলো।

এ নিয়ে রাশিয়া ও মধ্য এশিয়ার দেশগুলো চলতি মাসেই আফগান সীমান্তের কাছে দুই দফা সামরিক মহড়া চালাল। তাজিকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী শের আলী মির্জায়োভের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

শের আলী বলেছেন, আফগানিস্তানের পরিস্থিতি সম্পর্কে এই মুহূর্তে কোনো ভবিষ্যদ্বাণী করা যাচ্ছে না এবং মহড়া চালানোর সময় তিন দেশের সেনাবাহিনী আফগান পরিস্থিতিকে বিবেচনায় রেখেছে।

আরও পড়ুন


মেসির জন্য দীর্ঘদিনের নিয়মই বদলে ফেললো ফ্রেঞ্চ লিগ

পরীমণিকে নিয়ে সব প্রশ্নের উত্তর দিলেন সিটি ব্যাংকের এমডি মাসরুর আরেফিন

পিয়াসার হিজাবের দাম ১ লাখ ২০ হাজার ও মাস্কের দাম প্রায় ৫ হাজার টাকা!

১০০ উইকেট শিকার নিয়ে সাকিবকে যে বার্তা দিলেন মালিঙ্গা


এছাড়া, উজবেকিস্তানের সেনাপ্রধান জেনারেল শুকরাত খালমোহাম্মাদোভ বলেছেন, আফগানিস্তানের চলমান পরিস্থিতির কারণে আমাদেরকে সতর্ক থাকতে এবং সামরিক প্রস্তুতি নিয়ে রাখতে হচ্ছে।   

মহড়ায় ২৫০০ সৈন্য, শত শত ট্যাংক ও সাঁজোয়া যান এবং ২৫টি যুদ্ধবিমান অংশ নেয়। রাশিয়া তাজিকিস্তানে মোতায়েন নিজের সেনা ঘাঁটি থেকে সৈন্য ও সামরিক সরঞ্জাম পাঠিয়ে এই মহড়ায় অংশ নেয়। দেশের বাইরে তাজিকিস্তানে রাশিয়ার সবচেয়ে বড় সেনা ঘাঁটি অবস্থিত। সূত্র: পার্সটুডে।

news24bd.tv এসএম

;