ফেরি পার হতে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা, যানবাহনের সারি
Breaking News
ফেরি পার হতে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা, যানবাহনের সারি

ফেরি পার হতে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা, যানবাহনের সারি

Other

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট। ফেরি পার হতে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা। রয়েছে যানবাহনের চাপ। লঞ্চ ঘাটে যাত্রীদের চাপ।

পণ্যবাহী ট্রাকের রয়েছে দীর্ঘ সারি। দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কে প্রায় তিন কি.মি. পণ্যবাহী ট্রাকের সারি।  

দৌলতদিয়া ফেরি ঘাট থেকে ১২ কি.মি. দূরে আহলাদীপুর এলাকায় প্রায় ৪কি.মি. পণ্যবাহী ট্রাকের সারি রয়েছে। সামাজিক দুরত্ব নেই চলাচলে। এমনি চিত্র দেখা যায় দৌলতদিয়া লঞ্চ ও ফেরিঘাটে।  

লঞ্চ ও ফেরিঘাট সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা যায়, দৌলতদিয়া পারে ৭টি ঘাটের মধ্যে ৪,৫,৬ ও ৭নং ফেরিঘাট সচল রয়েছে। ১, ২ ও ৩ নং ফেরি ঘাট দীর্ঘদিন যাবৎ বন্ধ রয়েছে। এই নৌরুটে বর্তমান ছোট বড় ১২টি ফেরি ও ১৭টি লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।  

দৌলতদিয়া ফেরি ঘাট এলাকায় ঘুরে একাধিক যানবাহন চালকের সাথে কথা বলে জানা যায়, সন্ধ্যা রাতে ফেরি ঘাটে আসলেও নদী পার হতে পারি নাই। ফেরি পারের অপেক্ষায় সারারাত মহাসড়কে সময় কাঁটাচ্ছে অনেক পণ্যবাহী ট্রাক চালক।

স্বপন কুমার নামের এক ট্রাক চালক বলেন, ১০ ঘণ্টা যাবৎ এক জায়গায় বসে আছি। আরও কত সময় থাকতে হবে কেউ বলতে পারছে না। তিনি আরও বলেন, ফেরি ঘাটে দুর্ভোগের শেষ নেই। পারের জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা। আবার অতিরিক্ত টাকা। সব মিলে দুর্ভোগ শিকার করে নদী পার হতে হচ্ছে।

মিজানুর রহমান মিন্টু নামের কাভারভ্যান চালক বলেন, ফেরি ঘাট থেকে ১৩ কি.মি. দূরে। পুলিশ ঘাটে যেতে দিচ্ছে না। সারারাত এখানে বসেই কাঁটাতে হয়েছে। কত ঘণ্টা, কত দিন থাকতে হবে সেটা তারা বলতে পারছে না। আমরাও অপেক্ষায় বসে রয়েছি।  

ঢাকাগামী কাবলু নামের এক যাত্রী বলেন, মহাসড়কে কোন সমস্যা নেই। কারণ আজ থেকে মহাসড়কে অনেক গাড়ি রয়েছে। কিন্ত ফেরি ঘাটে যানজট থাকার কারণে লঞ্চে পাটুরিয়া ঘাটে যাওয়ার চেষ্টা করছি।  

লঞ্চ ঘাটের ম্যানেজার নুরুল আনোয়ার মিলন বলেন, দীর্ঘ দিন পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল শুরু করা হয়েছে। তবে সকাল থেকে এই নৌরুটে যাত্রীদের তেমন চাপ নেই। যাত্রী কম থাকার কারণে অর্ধেক যাত্রীর চেয়ে কম নিয়ে ঘাট থেকে ছেড়ে যাচ্ছে। তিনি আরও বলেন, সামাজিক দুরত্ব বজায় রেখে লঞ্চ ঘাট ব্যবহার করে যাত্রী নদী পারাপার করা হচ্ছে।  

বাংলাদেশ অভ্যান্তরীন নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) আরিচা বন্দরের পোর্ট অফিসার মাসুদ পারভেজ জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমান ১৭টি লঞ্চ চলাচল করছে। লঞ্চগুলো সামাজিক দুরত্ব বজায় রেখে ঘাট থেকে ছেড়ে যাচ্ছে। ঘাটে যাত্রীদের তেমন চাপ নেই।  

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শিহাব উদ্দিন জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমান ১২টি ছোট বড় ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। তবে টানা ১৪দিন পর সকল প্রকার যানবাহন চলাচল করার কারণে ফেরি ঘাটে কিছু যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।

আরও পড়ুন


ইরান প্রস্তুত থাকলে ভিয়েনা আলোচনা শুরু হবে

মেসি: ৩০ নম্বর জার্সি পরে নতুন ক্লাবের অভিযান শুরু

চট্টগ্রাম থেকে বিভিন্ন গন্তব্যে চলাচল করছে ১৪ জোড়া ট্রেন

চাঁদপুরে করোনায় আরও ৬ জনের মৃত্যু


NEWS24.TV / কামরুল

;