সরকার আমলানির্ভর নয়, জনস্বার্থ নির্ভর: ওবায়দুল কাদের

সরকার আমলানির্ভর নয়, জনস্বার্থ নির্ভর: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সরকার আমলানির্ভর নয়, জনস্বার্থ নির্ভর। আমি বলতে চাই, আমাদের সব কিছুই এখনো এক জায়গায় আছে। সরকার সিদ্ধান্ত নেয়, রাজনীতিবিদরা সিদ্ধান্ত নেয়, আমলারা বাস্তবায়ন করে। এ সরকার আমলা নির্ভর নয়, গণমুখী ও জনস্বার্থ নির্ভর।

  

বুধবার (১১ আগস্ট) ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ১৫ আগস্টের শোক দিবসের আলোচনায় তিনি এসব কথা বলেন।   এ সভার আয়োজন করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

ওবায়দুল কাদের বলেন, স্থায়ী লকডাউন কোনো সমাধান নয়। আমরা সচেতন হলে সবকিছু সহজেই নিয়ন্ত্রণে আসবে।

করোনার অদৃশ্য শক্তিকে পরাস্ত করতে হবে সচেতনতার মাধ্যমে।  

আগস্ট মাস এলেই বাংলার বাতাসে ষড়যন্ত্রের গন্ধ পাই। ভোরের আকাশে লাল রক্ত দেখা দেয় উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পৃথিবীর ইতিহাসে ১৫ আগস্টের হত্যাকান্ড ছিল অতুলনীয়। এটাই সবচেয়ে বর্বর, নির্মম হত্যাকাণ্ড। আগে কখনো অবলা নারী, বা শিশু হত্যার ঘটনা ঘটেনি।  

ওবায়দুল কাদের স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন, কী শিক্ষা নিলেন বঙ্গবন্ধুর কাছ থেকে? আজকে আমি স্বেচ্ছাসেবক লীগকে মানুষকে ভালোবাসার রাজনীতির শিক্ষা নেওয়ার আহ্বান জানাচ্ছি। বঙ্গবন্ধু ছিলেন সততার ও সাহসের অনন্য প্রতীক। এ দুটি অস্ত্র যার কাছে আছে বিজয় তার হবেই।

আরও পড়ুন


মেসির আগমনে একদিনেই পিএসজির ফলোয়ার বাড়ল ২০ লাখ

‘ইসরাইলের সন্দেহজনক গতিবিধি পর্যবেক্ষণ করছে ইরান’

আফগান সীমান্তের কাছে রাশিয়ার বিশাল সামরিক মহড়া

মেসির জন্য দীর্ঘদিনের নিয়মই বদলে ফেললো ফ্রেঞ্চ লিগ


এসময় তিনি আরও বলেন, স্বাধীনতার পূর্ণাঙ্গ ইতিহাস আমরা এখনও পাইনি। স্বাধীনতার বস্তুনিষ্ঠ ও পূর্ণাঙ্গ ইতিহাস নতুন প্রজন্মের দাবি, সময়ের দাবি।

নির্মাণাধীন পদ্মা সেতুতে ফেরির ধাক্কা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, অদক্ষতার জন্য শাস্তি দেয়া হয়েছে। তবে এটি অদক্ষতা নাকি অন্তর্ঘাত, খতিয়ে দেখতে হবে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ এর সভাপতিত্বে এতে সংগঠনটিরসহ সভাপতি গাজী মেসবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিমসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা উপস্থিত ছিলেন।

news24bd.tv এসএম