নতুন ক্লাবে কেন ৩০ নম্বর জার্সিই বেছে নিলেন মেসি?
নতুন ক্লাবে কেন ৩০ নম্বর জার্সিই বেছে নিলেন মেসি?

নতুন ক্লাবে কেন ৩০ নম্বর জার্সিই বেছে নিলেন মেসি?

অনলাইন ডেস্ক

বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন এটি এখন বলতে গেলে পুরোনো খবর। কিন্তু প্রশ্ন হল দীর্ঘদিন মেসির গায়ে ১০ নম্বর জার্সি। পিএসজিতে বন্ধু নেইমারের দখলে ১০ নম্বর জার্সি থাকায় তা নিতে চাননি আর্জেন্টাইন সুপারস্টার।

কিন্তু কেনই বা অন্য কোন নম্বর রেখে ৩০ নম্বর জার্সি নিতে চাইলেন লিও।

বিষয়টি অবশ্য খুবই পরিস্কার। ৩০ নম্বর জার্সি বেছে নেওয়ায় অনেকেই নস্টালজিয়ায় ভেসে গিয়েছেন। কারণ ১৭ বছর আগে বার্সার সিনিয়র দলের হয়ে প্রথমবার মাঠে নামার সময় মেসির জার্সি নম্বর ছিল ৩০। এরপর দুটি মৌসুমে ১৯ নম্বরের জার্সিও পরেছিলেন। তারপর ২০০৮ সালে ১০ নম্বর জার্সি বেছে নিয়েছিলেন মেসি।

মঙ্গলবার গভীর রাতে পিএসজি ১ মিনিট ৫৭ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশ করে আনুষ্ঠানিকভাবে মেসির যোগ দেওয়ার খবর জানায়। পোস্টের ক্যাপশনে লেখা ছিল, ‘পিএসজি মেসি: প্যারিসে এক নতুন হিরো। ’ সেই ভিডিওর একেবারে শেষ লগ্নে আবার লেখা আছে, ‘লিও মেসি ২০২৩’। অর্থাৎ দু’ বছরের চুক্তিতে প্যারিসে যোগ দিয়েছেন মেসি। তবে ফরাসি ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, তৃতীয় বছরের একটি বিকল্পও আছে।

আরও পড়ুন


সরকার আমলানির্ভর নয়, জনস্বার্থ নির্ভর: ওবায়দুল কাদের

মেসির আগমনে একদিনেই পিএসজির ফলোয়ার বাড়ল ২০ লাখ

‘ইসরাইলের সন্দেহজনক গতিবিধি পর্যবেক্ষণ করছে ইরান’

আফগান সীমান্তের কাছে রাশিয়ার বিশাল সামরিক মহড়া


সরকারিভাবে প্যারিসের ঘরের ছেলে হওয়ার পর মেসি বলেন, “পিএসজিতে আমার ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরু করতে পেরে আমি উচ্ছ্বসিত। ফুটবল নিয়ে আমার যে স্বপ্ন, তার প্রতিটি এই ক্লাবের সঙ্গে মিলে গিয়েছে। আমি জানি, এখানকার খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফরা কতটা প্রতিভাবান। ক্লাব এবং সমর্থকদের জন্য ভালো কিছু তৈরি করতে প্রতিজ্ঞাবদ্ধ আমি। ”

news24bd.tv এসএম