দুই সাংসদের মাথার দাম কোটি টাকা ঘোষণা করে হত্যার হুমকি, গ্রেপ্তার ২
দুই সাংসদের মাথার দাম কোটি টাকা ঘোষণা করে হত্যার হুমকি, গ্রেপ্তার ২

দুই সাংসদের মাথার দাম কোটি টাকা ঘোষণা করে হত্যার হুমকি, গ্রেপ্তার ২

Other

সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক এবং সাতক্ষীরা-২ সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির মাথার দাম কোটি টাকা ঘোষণা করে হত্যার হুমকি দেওয়া বাবা ও ছেলেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এই দুই সাংসদকে হত্যার হুমকি দেওয়া হয়। গ্রেপ্তারকৃত বাবা-ছেলের নাম ইউসুফ হোসেন ও মনিরুল ইসলাম। তাদেরকে নিজ গ্রামের বাড়ি বালিয়াডাঙ্গা গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়।

বুধবার (১১ আগস্ট) সকালে তাদেরকে সাতক্ষীরা দেবহাটা উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের নিজ বাড়ি থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এসময় ৮টি মোবাইল, ২০টি সিম, ৩টি মেমোরিকার্ড, একটি ক্যামেরাযুক্ত ডিজিটাল হাতঘড়ি ও বিভিন্ন ইলেকট্রিক ডিভাইজসহ বিভিন্ন জিহাদী বইপত্র এবং জামায়াত ইসলামের রাজনৈতিক মতাদর্শের বইপত্র উদ্ধার করে পুলিশ। তারা জামায়াতের রাজনীতির সাথে সরাসরি জড়িত বলেও জানায় আইনশৃঙ্খলা বাহিনী।

জিজ্ঞাসাবাদে আসামীরা দুইজন সংসদ সদস্যকে হত্যার হুমকি দিয়ে ফেসবুক পোষ্ট দেওয়ার কথা স্বীকার করেন। উদ্ধারকৃত ডিভাইজ থেকে ২০১৩  ও ১৪ সালের জামায়াত-শিবিরের বিভিন্ন নাশকাতার ছবিও উদ্ধার করা হয়। এছাড়া গ্রেফতারকৃতরা আফগানস্থান ও পাকিস্থানসহ বিভিন্ন উগ্রবাদী জঙ্গি সংগঠনের সাথে তাদের সম্পৃক্ততা আছে বলেও জানায় পুলিশ।

আজ বুধবার দুপুরে সাতক্ষীরা পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের এসব তথ্য উপস্থাপন করেন 
সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মুস্তাফিজুর রহমান। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সজিব খানসহ-কারী পুলিশ সুপার সদর সার্কেল শামছুল হক সামস, সদর থানার ওসি দেলওয়ার হোসেন, ডিবি পুলিশের ওসি ইয়াসিন আলম খান।

আরও পড়ুন


শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী

ঢাকা ফিরেছে আগের রূপে

নতুন ক্লাবে কেন ৩০ নম্বর জার্সিই বেছে নিলেন মেসি?

সরকার আমলানির্ভর নয়, জনস্বার্থ নির্ভর: ওবায়দুল কাদের


প্রেস ব্রিফিং পুলিশ সুপার আরও জানান, ৮ আগষ্ট রোববার দুপুরে “আজরায়িল জান নেই” ফেসবুক নামক ফেসবুক প্রোফাইল আইডি থেকে সাতক্ষীরা-৩ আসনের এমপি সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. রুহুল হক ও সাতক্ষীরা-২ আসনের এমপি মীর মোস্তাক আহমেদ রবির ছবিসহ তাদের দু’জনের মাথা কেটে দিতে পারলে কোটি টাকা পুরস্কার ঘোষণা করা হয়। পরবর্তীতে ওই আইডি বন্ধ করে একই প্রোফাইল পিকচার ঠিক রেখে ‘‘কালিমা মা’’ ফেসবুক আইডি খুলে আবারও একই ভাবে হুমকি দেয়া হয়। এ ঘটনায় সাতক্ষীরা সদর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। পরে জেলা পুলিশের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবল হোনের নেতৃত্বে জেলা গোয়েন্দা শাখার (ডিবি পুলিশ) একটি চৌকস দল ইলেকট্রিক ডিভাইজের অনুসন্ধানে নামে। আজ বুধবার তাদেরকে দেবহাটার নিজ বাড়ীতে অভিযান চালিয়ে ইউসুফ হোসেন ও তার পিতা মনিরুল ইসলামকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃ ইমান আলীর ছেলে মনিরুল ইসলাম (৪৫) ও মনিরুল ইসলামের ছেলে ইউসুফ হোসেন (২১)। মনিরুল ইসলাম স্থানীয় একটি মসজিদের ঈমাম।

তাদের বিরুদ্ধে সাতক্ষীরা সদর আসনের এমপি নৌ-কমান্ড বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির ভাতিজা জিয়াউর বিন সেলিম বাদী হয়ে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা দায়ের করেন। মামলা নাম্বর-৩৪।

news24bd.tv এসএম

;