ঢাবির ভারপ্রাপ্ত উপাচার্য আখতারুজ্জামান

ফাইল ছবি

ঢাবির ভারপ্রাপ্ত উপাচার্য আখতারুজ্জামান

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপ-উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানকে সাময়িকভাবে উপাচার্যের দায়িত্ব দেওয়া হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে সোমবার এই সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়।

জারি করা শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে সাময়িক দায়িত্ব দেওয়া হয়েছে।
প্রজ্ঞাপণে বলা হয়েছে- সম্পূর্ণ সাময়িকভাবে তাকে নিয়োগ দেওয়া হয়েছে এবং চ্যান্সেলর চাইলে যে কোন সময় তাকে অব্যাহতি দিতে পারবেন।

অধ্যাপক ড. আখতারুজ্জামান ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক এবং সাবেক চেয়ারম্যান। উপ-উপাচার্য(প্রশাসন) হিসেবে দায়িত্ব পাওয়ার আগে তিনি কলা অনুষদের ডিন, কবি জসীম উদ্দীন হলের প্রাধ্যক্ষ  এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট মেম্বার হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

গত ২৩ মে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের মেয়াদ শেষ হওয়ায় এবং সিনেট মনোনীত উপাচার্য প্যানেল আদালতে স্থগিত হওয়ায় আখতারুজ্জামানকে সাময়িকভাবে উপাচার্যের দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানা গেছে।

সম্পর্কিত খবর