ফার্স্ট ফ্লোরে যাবেন বলে লাইন দিয়ে দাঁড়িয়ে থাকেন
ফার্স্ট ফ্লোরে যাবেন বলে লাইন দিয়ে দাঁড়িয়ে থাকেন

গুলজার হোসেন উজ্জল

ফার্স্ট ফ্লোরে যাবেন বলে লাইন দিয়ে দাঁড়িয়ে থাকেন

Other
সকালে লিফটে আটতলায় উঠতে হয় অফিস আটতলায় বলে। ক্যান্সার হাসপাতালের এই বিল্ডিংটা নতুন৷ দোতলা আর আটতলাতেই বেশি কাজ চলে। বাকি ফ্লোর গুলোতে এখনো কাজ শুরু হয়নি। দোতলায় কোভিড ভ্যাক্সিন দেওয়া হয়।
প্রতিদিন প্রচুর মানুষ আসে৷ সকাল থেকে লিফটে লম্বা লাইন পড়ে যায়।
 
অবাক হবেন শুনলে, সত্তুর ভাগ লোকই দোতালায়, ইয়েস, ফার্স্ট ফ্লোরে যাবেন বলে লাইন দিয়ে দাঁড়িয়ে থাকেন। এদের অধিকাংশের বয়স আমার থেকেও কম। সাত তলা থেকে লিফট টেনে আনেন দোতলায় যাবেন বলে। এমনকি রেড ক্রিসেন্টের যে ভলান্টিয়াররা টিকাদান কেন্দ্রে কাজ করে সেই বাচ্চা বাচ্চা ছেলে মেয়েগুলাও। এদের জন্য কিটো ডায়েটই ঠিক আছে। এরা তো পরিশ্রম করবেনা। না খেয়ে পড়ে থাকবে, শুয়ে থাকবে, দরকার হয় মরে যাবে। তবু একটু পরিশ্রম করবেনা। এটা অলস শ্রম বিমুখ জাতি। ভীষণ অলস।
 
সকালে লিফটে আটতলায় উঠতে হয় অফিস আটতলায় বলে। ক্যান্সার হাসপাতালের এই বিল্ডিংটা নতুন৷ দোতলা আর আটতলাতেই বেশি কাজ চলে। বাকি ফ্লোর গুলোতে এখনো কাজ শুরু হয়নি।  

দোতলায় কোভিড ভ্যাক্সিন দেওয়া হয়। প্রতিদিন প্রচুর মানুষ আসে৷ 

সকাল থেকে লিফটে লম্বা লাইন পড়ে যায়। অবাক হবেন শুনলে, সত্তুর ভাগ লোকই দোতালায়, ইয়েস, ফার্স্ট ফ্লোরে যাবেন বলে লাইন দিয়ে দাঁড়িয়ে থাকেন। এদের অধিকাংশের বয়স আমার থেকেও কম।  
সাত তলা থেকে লিফট টেনে আনেন দোতলায় যাবেন বলে। এমনকি রেড ক্রিসেন্টের যে ভলান্টিয়াররা টিকাদান কেন্দ্রে কাজ করে সেই বাচ্চা বাচ্চা ছেলে মেয়েগুলাও।  

এদের জন্য কিটো ডায়েটই ঠিক আছে। এরা তো পরিশ্রম করবেনা। না খেয়ে পড়ে থাকবে, শুয়ে থাকবে, দরকার হয় মরে যাবে। তবু একটু পরিশ্রম করবেনা। এটা অলস শ্রম বিমুখ জাতি।  ভীষণ অলস।

লেখাটি গুলজার হোসাইন উজ্জ্বল- এর ফেসবুক থেকে নেওয়া (সোশ্যাল মিডিয়া বিভাগের লেখার আইনগত ও অন্যান্য দায় লেখকের নিজস্ব। এই বিভাগের কোনো লেখা সম্পাদকীয় নীতির প্রতিফলন নয়। )


আরও পড়ুন

আরও ৬ কোটি টিকা কেনার অনুমোদন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের বিক্ষোভ

আবারও বাড়ছে ভারতে করোনা সংক্রমণ

জিমিকে ফের ৫দিনের রিমান্ডের আবেদন


news24bd.tv/এমি-জান্নাত