সদরপুর থেকে বিশ্বজিৎ হত্যা মামলার আসামি গ্রেপ্তার
সদরপুর থেকে বিশ্বজিৎ হত্যা মামলার আসামি গ্রেপ্তার

সদরপুর থেকে বিশ্বজিৎ হত্যা মামলার আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

আলোচিত বিশ্বজিৎ দাস হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ইমরান হোসেনকে (৩২) ফরিদপুরের সদরপুর থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে সদরপুর থানার ওসি সুব্রত গোলদারের নেতৃত্বে একদল পুলিশ গতকাল মঙ্গলবার রাতে ইমরানকে উপজেলার চরবিষ্ণুপুর এলাকার রাস্তা থেকে গ্রেপ্তার করে।

এ ব্যপারে সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত গোলদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি বিশ্বজিৎ দাস হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ইমরান হোসেন একটি সামাজিক অনুষ্ঠানে যোগ দিতে চরবিষ্ণুপুর এসেছেন। পরে মঙ্গলবার রাত ১১টার দিকে একটি চৌকস টিম নিয়ে আমরা অভিযান পরিচালনা করে ইমরানকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি।

তাঁকে আজ বুধবার ফরিদপুর আদালতে সোপর্দ করা হবে। পরে ঢাকার সূত্রাপুর থানার পুলিশ তাঁকে আদালত থেকে বুঝে নেবে।

উল্লেখ্য, ২০১৩ সালের ৮ ডিসেম্বর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিশ্বজিৎ দাস হত্যা মামলায় ইমরানের অনুপস্থিতিতে তাঁর যাবজ্জীবন সাজা হয়। মামলা চলার সময় থেকেই ইমরান পলাতক ছিলেন। ইমরান ওই সময় ছাত্রলীগের একজন কর্মী ছিলেন।

২০১৩ সালের ৮ ডিসেম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪-এর বিচারক এ বি এম নিজামুল হক এ মামলায় রায় দেন। রায়ে ২১ আসামির মধ্যে ৮ জনকে মৃত্যুদণ্ড ও ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। রায়ের দিন মামলার আট আসামি আদালতে হাজির ছিলেন। বাকি আসামিরা পলাতক ছিলেন। ওই মামলার ১৫ নম্বর আসামি হলেন ইমরান।

২০১২ সালের ৯ ডিসেম্বর বিরোধী দলের অবরোধ কর্মসূচি চলাকালে বাহাদুর শাহ পার্কের কাছে পথচারী বিশ্বজিৎ দাসকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা নির্মমভাবে পেটান ও কোপান। বাঁচার জন্য দৌড় দিলে তিনি শাঁখারীবাজারের রাস্তার মুখে পড়ে যান। রিকশাচালক রিপন তাঁকে রিকশায় তুলে মিটফোর্ড হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক বিশ্বজিৎকে মৃত ঘোষণা করেন। ঘটনার সময় বিশ্বজিৎ লক্ষ্মীবাজারের বাসা থেকে শাঁখারীবাজারে নিজের দোকানে যাচ্ছিলেন।

বিশ্বজিৎ শরীয়তপুরের নড়িয়া উপজেলার ভোজেশ্বর গ্রামের দাসপাড়া মহল্লার বাসিন্দা অনন্ত দাসের ছেলে। এ ঘটনায় ওই দিনই সূত্রাপুর থানায় মামলা হয়। মামলাটি পরে দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়।  

আরও পড়ুন


আবারও বাড়ছে ভারতে করোনা সংক্রমণ

জিমিকে ফের ৫দিনের রিমান্ডের আবেদন

সলঙ্গায় ট্রাকচাপায় কলেজছাত্র নিহত

আজ ‘মুক্তিযুদ্ধের টার্নিং পয়েন্ট’ ঐতিহাসিক জাহাজমারা দিবস


NEWS24.TV / কামরুল