কিশোরীকে ভারতে পাচারের অভিযোগ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে
কিশোরীকে ভারতে পাচারের অভিযোগ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে

কিশোরীকে ভারতে পাচারের অভিযোগ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে

Other

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার তেলিগাতী গ্রামের হতদরিদ্র আনসার আলী খান তার কিশোরী মেয়ে আনজুমান আরা খাতুনকে (১৫) মাসিক বেতনে বাসায় কাজের বুয়া হিসেবে নিয়ে ভারতে পাচার করেছেন বলে স্থানীয় এক আওয়ামী লীগ নেতা ও তার মেয়ের বিরুদ্ধে বুধবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলন লিখিত অভিযোগে আনসার আলী খান জানান, তার মেয়ে আনজুমান আরা খাতুনকে বাসায় কাজ দেওয়ার কথা বলেন পার্শ্ববর্তী কচুয়া উপজেলার বাঁধাল ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান সরদার তার মেয়ে পলির ঢাকার কল্যানপুরের ১১ নম্বার রোডের ৪৭ নম্বার বাসায় কাজের বুয়া হিসেবে নিয়ে গত কোরবানী ঈদের আগেই ভারতে পাচার করে দিয়েছেন।

আনসার আলী খান ও স্ত্রী টুটটুটি বেগম সংবাদ সম্মেলনে বলেন, আমরা হতদরিদ্র মানুষ, তাই মোয়েটি খেয়ে-পরে ভালো থাকতে পারবে আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান সরদারের এমন কথা বিশ্বাস করে মাসিক ১৫০০ টাকা বেতনে তার মেয়েকে ঢাকায় পাঠিয়ে ছিলাম। গত ৭ ফালগুন লুৎফর রহমান সরদারের মেয়ে পলির ঢাকার বাসায় পাঠাবার পর থেকেই আমার মেয়েটি ভালো ছিল না।

ওই বাসায় অসামাজিক কাজকর্ম হতো বলে মোবাইলে জানিয়ে মেয়েটি সেখানে থাকতে চাইতো না। এই অবস্থায় মেয়েটিকে আমরা ঢাকা থেকে নিয়ে আসার বিষয়টি আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান ও তার মেয়ে পলিকে জানানোর পর আমার মেয়ে আনজুমান আরা খাতুনকে বাড়ি পাঠাতে গড়িমসি শুরু করে।

কোরবানির ঈদের দিন পলি আমাদের ফোন করে জানায়, আমার মেয়েকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এখন জানার পর আমার স্বামী মেয়ের খোঁজে ঢাকায় গেলেও পলি তাকে বাসায় ঢুকতে দেয়নি। পরে আমরা জানতে পারি এভাবে বাসায় কাজ দেওয়ার কথা বলে আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান সরদার এভাবে অনেক মেয়েকে ভারতে পাচার করেছে। মোরেলগঞ্জের চাপড়ি গ্রামের ইকবাল গাজীর মেয়েকে পাচারের পর মামলায় গ্রেপ্তার হবার পর লুৎফর মেয়েটিকে ফেরত দিয়েছে। তাই আমাদের বিশ্বাস লুৎফর ও তারে মেয়ে পলি আমাদের মেয়ে আনজুমান আরা খাতুনকে ভারতে পাচার করেছে। লুৎফর প্রভাবশালী হওয়ায় গত ২৮ জুলই লিখিত অভিযোগ দেওয়ার পরও কচুয়া থানা-পুলিশ এখনো মামলা গ্রহণ করেনি বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।

হতদরিদ্র এই পরিবারটি তার মেয়েকে উদ্ধারে স্বারাষ্ট্রমন্ত্রীসহ আইনশৃঙ্খলা বাহিনীল ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে ইতিমধ্যেই লিখিত আবেদন করেছেন বলেও জানান।

সংবাদ সম্মেলনে আনসার আলী খান ও স্ত্রী টুটটুটি বেগমের অভিযোগের বিষয়ে আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান সরদারের মেয়ে পলির সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, আনজুমান আরা খাতুন যে আমার বাসা থেকে পালিয়ে যাবার পর থানায় সাধারণ ডায়েরি করেছি। সে যে সব সড়ক দিয়ে পালিয়েছে সে সংক্রান্ত ভিডিও ফুটেজ আমরা সংগ্রহ করে পুলিশকে দিয়েছে। স্থানীয় প্রতিপক্ষরা আনজুমান আরা খাতুনের বাবা-মাকে দিয়ে আমার ও বাবার সুনাম ক্ষুন্ন করতে আমাদের বিরুদ্ধে মিথ্যা পাচার অভিযোগ করছে।

আরও পড়ুন: 


বজ্রপাতে মারা গেলেন ধানখেতে কাজ করতে থাকা ২ কৃষক

বিলের ধারে পলিথিনে মোড়ানো নবজাতকের মরদেহ


 

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর