বরিশালে শেবাচিমের করোনা ওয়ার্ডে ৯ জনের মৃত্যু

রাহাত খান, বরিশাল :

বরিশালে শেবাচিমের করোনা ওয়ার্ডে ৯ জনের মৃত্যু

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘন্টায় ৯জন রোগীর মৃত্যু হয়েছে। এখনও চিকিৎসাধীন রয়েছেন ২০৪ জন রোগী। 

অপরদিকে করোনা ডেডিকেটেড বরিশাল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘন্টায় কোন রোগী মারা যায়নি। তবে সেখানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়ে ৪৮ জন হয়েছে। 

এদিকে মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় করোনা শনাক্তের হার কিছুটা বেড়ে ৩৪.৭১ ভাগে উঠেছে। 

শেবাচিমের পরিচালক কার্যালয় থেকে জানা যায়, গত ২৪ ঘন্টায় চিকিৎসায় সুস্থ্য হয়ে করোনা ওয়ার্ড ত্যাগ করেছেন ২৫ জন রোগী। একই সময় নানা উপসর্গ নিয়ে ২৮ জন রোগী করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন। যার মধ্যে ১১ জন করোনায় আক্রান্ত। গত ২৪ ঘন্টায় শেবাচিমের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ৯ জন রোগীর মৃত্যু হয়েছে।

এদের মধ্যে ২ জনের করোনা পজেটিভ। অন্যদের নমুনা পরীক্ষার রিপোর্টের অপেক্ষায় রয়েছে কর্তৃপক্ষ। আজ সকাল পর্যন্ত করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন ২০৪ জন রোগী। 

এদিকে করোনা ডেডিকেটেড বরিশাল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘন্টায় কোন রোগীর মারা না গেলেও সেখানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে। আজ সকাল পর্যন্ত সেখানে চিকিৎসাধীন ছিলেন ৪৮ জন রোগী। জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মলয় কৃষ্ণ বড়াল এই তথ্য নিশ্চিত করেছেন। 

অপরদিকে মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে গতকাল বুধবার রাতের সব শেষ রিপোর্টে ১৯৩ জনের নমূনা পরীক্ষায় ৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৪.৭১ ভাগ। 

এর আগে গত মঙ্গলবার রাতের রিপোর্টে ২৯.৪৫ ভাগ, সোমবার ৩৪.২৯ ভাগ, রবিবার গত ২ মাসের মধ্যে সর্বনি¤œ ১২.২৩ ভাগ, শনিবার ২৯.৩০ ভাগ, শুক্রবার ৩১.২৫ ভাগ, বৃহস্পতিবার ৪২ ভাগ এবং গত বুধবার ৪৮.১৪ ভাগ করোনা শনাক্ত হয় পিসিআর ল্যাবে। 

গত বছরের ৮ এপ্রিল বরিশালে পিসিআর ল্যাব চালুর পর গত ৫ জুলাই সর্বাধিক ৭৩.৯৪ ভাগ করোনা শনাক্ত হয়। 

আরও পড়ুন: 


ইলিয়াস কীভাবে পরীমনি'র ভিডিওটি পেলেন?

সাংবাদিক রোজিনা ইসলামের ব্যাংক হিসাব তলব

বজ্রপাতের সময় যে দোয়া পড়বেন!

হুইপ সামশুলের ভাই নবাবের বাড়ির কেয়ারটেকার অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার


NEWS24.TV / কামরুল

পরবর্তী খবর

কাপ্তাই হ্রদে নিখোঁজ ইউপি সদস্যের মরদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক


কাপ্তাই হ্রদে নিখোঁজ ইউপি সদস্যের মরদেহ উদ্ধার

রাঙামাটির কাপ্তাই উপজেলার ভাইবোনছড়া এলাকায় নৌকা থেকে হ্রদে পড়ে নিখোঁজ সাবেক ইউপি সদস্য অমর চাকমার (৫৫) মরদেহ উদ্ধার করেছে নৌ-বাহিনীর ডুবুরি দল।

আজ রাতে তার মরদেহটি উদ্ধার করা হয়।

গতকাল বিকেলে নিখোঁজ হন তিনি। 

বিস্তারিত আসছে...

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

হাতীবান্ধায় বিদ্যুৎস্পৃষ্টে ইলেক্ট্রিশিয়ানের মৃত্যু

অনলাইন ডেস্ক

হাতীবান্ধায় বিদ্যুৎস্পৃষ্টে ইলেক্ট্রিশিয়ানের মৃত্যু

লালমনিরহাটের হাতীবান্ধায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আবুল কালাম (৪৫) নামে এক ইলেক্ট্রিশিয়ানের মৃত্যু হয়েছে।

আজ বিকেলে উপজেলার পাটিকাপাড়া ইউনিয়নের উত্তর পারুলিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবুল আলম সাদাত জানান, বিকেলে নিজের বাড়িতে বিদ্যুৎ সংযোগ দিতে বৈদ্যুতিক খুঁটিতে ওঠেন ইলেক্ট্রিশিয়ান আবুল কালাম। এসময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ওই খুঁটি থেকে মাটিতে পড়ে গুরুতর আহত হন তিনি। আশপাশের লোকজন তাৎক্ষণিক তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

চকরিয়ায় বাড়িতে ঢুকে কৃষক লীগ নেতাকে গুলি করে হত্যা

অনলাইন ডেস্ক

চকরিয়ায় বাড়িতে ঢুকে কৃষক লীগ নেতাকে গুলি করে হত্যা

কক্সবাজারের চকরিয়ায় সরোয়ার আলম (৩৫) নামের এক কৃষকলীগ নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল গভীর রাতে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ঘোনার পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সরোয়ার আলম ডুলাহাজারা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড মিঠাছড়ি এলাকার ছৈয়দ নূরের ছেলে। তিনি ফাঁসিয়াখালী ইউনিয়ন কুষকলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ফাঁসিয়াখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড ঘোনার পাড়ায় শ্বশুরবাড়িতে পরিবার নিয়ে বসবাস করতেন তিনি।

ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার মো. মহিউদ্দিন বলেন, গতকাল রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে রাত তিনটা বাড়িতে গিয়ে উঠানে গুলিবিদ্ধ মরদেহ দেখতে পাই। এসময় তার স্ত্রী বাড়িতে ছিলেন না।

তিনি আরও বলেন, রাতে মুখোশ পরিহিত ৪-৫ জন দুর্বৃত্ত সরোয়ারকে বাড়ি থেকে ডেকে নিয়ে গুলি করে হত্যা করে বলে তার শ্যালক মো. সাদেক জানায়।

চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের ধরতে পুলিশের একটি টিম মাঠে কাজ করছে।

পরবর্তী খবর

কচুরিপানার নিচে মিলল নিখোঁজ ব্যক্তির মরদেহ

অনলাইন ডেস্ক

কচুরিপানার নিচে মিলল নিখোঁজ ব্যক্তির মরদেহ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে নিখোঁজের দুইদিন পর জামাল উদ্দিন (৫০) নামে একব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

আজ বিকেলে মরদেহটি উদ্ধার করা হয়।

জামাল উদ্দিন উপজেলার চুন্টা ইউনিয়নের লোপাড়া গ্রামের মৃত হাজী আলী মিয়ার ছেলে। পেশায় মিনি দুগ্ধ খামারী ছিলেন তিনি।

স্থানীয়রা ও পুলিশ জানান, শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে জামাল উদ্দিন লোপাড়া বাজারে চা পানে বের হয়ে নিখোঁজ হন। খোঁজাখুঁজি করে না পেয়ে রবিবার সরাইল থানায় জিডি করেন তার স্বজনরা। আজ দুপুরে কুকুরের ঘেউ ঘেউ শব্দ শুনে বাড়ি সংলগ্ন জমিতে গিয়ে কচুরিপানা ও ঘাসের নিচে জামাল উদ্দিনের দু'টি পা দেখতে পান তার স্বজনরা। পরে পুলিশকে খবর দিলে পুলিশ এসে জামাল উদ্দিন মরদেহটি উদ্ধার করে থানায় নিয়ে যান।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল হাই বলেন, দুপুরে বাড়ি থেকে প্রায় ৭০ গজ দূরে কুচুরিপানা ও ঘাস দিয়ে ঢাকা অবস্থায় তার মরদেহ পাওয়া যায়।

আরও পড়ুন:


২০৪১ সালের মধ্যে দেশে বিদ্যুৎ উৎপাদন লক্ষ্য ৬০ হাজার মেগাওয়াট

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল

দুর্নীতি ও মানি লন্ডারিং মামলায় ডিআইজি পার্থ গোপাল কারাগারে

নতুন লুকে পর্দায় ফিরছেন শুভ!


সরাইল থানার পরিদর্শক (তদন্ত) সেহাবুর রহমান বলেন, মরদেহটির ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এখনও কোন অভিযোগ পাওয়া যায়নি।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

স্কুল বন্ধ অযুহাতে ৮৫ শিক্ষার্থীর বাল্যবিয়ে!

অনলাইন ডেস্ক

স্কুল বন্ধ অযুহাতে ৮৫ শিক্ষার্থীর বাল্যবিয়ে!

মহামারি করোনার কারণে দীর্ঘদিন স্কুল বন্ধ থাকার অযুহাতে বাল্য বিয়ের ব্যাপকতা বেড়েছে। কুড়িগ্রামেও দেখা যায় একই চিত্র। স্কুল খোলার পর মেয়ে শিক্ষার্থীদের উপস্থিতি কমে গেছে। কমে যাওয়ার অন্যতম কারণ বাল্যবিয়ে। বাল্যবিয়ে নিয়ে আগে থেকেই দেশব্যাপি কুড়িগ্রাম আলোচিত। এবার যেন তা আরও বেড়েছে।

কুড়িগ্রামের সারডোব উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির একজন বাদে অন্যদের বাল্য বিয়ের আলোচনা থামতে না থামতে আবার আলোচনায় কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার বড়ভিটা বালিকা উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয়টিতে করোনাকালে বিয়ে হয়ে গেছে ৮৫জন মেয়ের। ফলে বিদ্যালয়টিতে শিক্ষার্থীর উপস্থিতি কমে গেছে। এ নিয়ে শিক্ষকরা হতাশার মধ্যে পরেছেন।


আরও পড়ুন

কুকুরের জন্য বিমানের কেবিন

শরীরের বাইরে শিশুর হৃদপিণ্ড, ব্যয়বহুল বলে হচ্ছে না চিকিৎসা

স্বাস্থ্যের সাবেক ডিজির বিরুদ্ধে চার্জশিট

নুসরাতকে সাবেক স্বামীর আইনি নোটিশ


প্রতিষ্ঠানটির মোট শিক্ষার্থী ৩৪৫ জনের মধ্যে ৮৫ জনের বাল্যবিয়ে হয়েছে। এ বিষয়ে একটি জরিপ চালিয়ে তথ্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবর রিপোর্ট দেয়া হয়েছে বলে জানা গেছে। জরিপ অনুযায়ী, ৬ষ্ঠ শ্রেণির ২জন, সপ্তম শ্রেণির ১১জন, অষ্টম শ্রেণির ১৭জন, নবম শ্রেণির ২৮জন, দশম শ্রেণির ১৪জন ও চলতি বছরের এসএসসি পরীক্ষার্থী ১৩ জনের বিয়ে হয়ে গেছে।

news24bd.tv/এমি-জান্নাত   

পরবর্তী খবর