কোকোর জন্মদিনে একাই কবর জিয়ারত করলেন রিজভী

কোকোর জন্মদিনে একাই কবর জিয়ারত করলেন রিজভী

অনলাইন ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর ৫২তম জন্মদিন আজ। জন্মদিন উপলক্ষে একাই কোকোর কবর জিয়ারত করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (১২ আগস্ট) সকাল সাড়ে ৬টার দিকে বনানী কবরস্থানে রিজভী একাই গিয়ে তার কবরে শ্রদ্ধা নিবেদন ও বিশেষ মোনাজাত করেন।

এদিকে বেলা ১১টায় বনানীর কবরস্থানে আরাফাত রহমান কোকোর কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ এবং দোয়া ও মোনাজাত করা হয়েছে।

এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতাদের উপস্থিত ছিলেন।

জানা যায়, কোকোর জন্মদিন উপলক্ষে কবর জিয়ারত করা ছাড়াও দুপুর ১টায় দলের নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে পবিত্র কুরআন খতম এবং বাদ আছর বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

বিএনপির একটি সূত্র জানায়, দলীয় কর্মসূচি থাকার পরও রিজভীর এককভাবে কবর জিয়ারত করতে যাওয়াটা দৃষ্টিকটু। জিয়া পরিবারকে কেন্দ্র করে তিনি এ কাজটি না করলেও পারতেন।

আরও পড়ুন


পর্যটন কেন্দ্র ও রিসোর্ট খোলার অনুমতি, গণপরিবহন চলবে শতভাগ

আগামী ১৯ আগস্ট থেকে মানতে হবে নতুন বিধিনিষেধ, প্রজ্ঞাপন জারি

মসজিদে নামাজের সময় মৃত্যুর কোলে ঢলে পড়লেন মুসল্লি!

ফিলিপাইনে শক্তিশালী ভূমিকম্প, সুনামির সতর্কতা জারি


নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য গণমাধ্যমকে বলেন, ‘বৃহস্পতিবার সকালে রিজভীর একাকী আরাফাত রহমান কোকোর কবর জিয়ারতের খবর সামনে এলে দলের দুই-তিন জন নেতা আমাকে ফোন করে জানতে চান, দলের বেলা ১১টার কর্মসূচির কথা কি তাকে জানানো হয়নি বা তিনি কি জানেন না। আর জানলে দলের কর্মসূচিতে অংশ না নিয়ে একাকী যাওয়ার কারণ কী। দীর্ঘদিন ধরে যে আমরা দলকে ঐক্যবদ্ধ করার কথা বলছি, তা কি সম্ভব হবে না।

উল্লেখ্য, ১৯৬৯ সালের ১২ আগস্ট জন্মগ্রহণ করেন আরাফাত রহমান কোকো। ২০১৫ সালের ২৪ জানুয়ারি মালয়েশিয়ার রাজধানী কুয়ালালমপুরে চিকিৎসাধীন অবস্থায় ৪৫ বছর বয়সে মৃত্যুবরণ করেন তিনি। কোকো স্ত্রী শর্মিলা রহমান, দুই কন্যা জাহুয়া রহমান ও জাফিয়া রহমানকে রেখে গেছেন।

news24bd.tv এসএম