অবৈধ প্রবাসীদের নিজ দেশে ফেরার সুযোগ দিল মালয়েশিয়া

অবৈধ প্রবাসীদের নিজ দেশে ফেরার সুযোগ দিল মালয়েশিয়া

অনলাইন ডেস্ক

অবৈধ প্রবাসীদের কুয়ালালামপুর ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে গিয়ে ৫০০ রিঙ্গিত জরিমানা দিয়ে নিজ দেশে চলে যেতে পারবেন। পাসপোর্ট বা ট্রাভেল পাস এবং ফ্লাইট টিকিটের পাশাপাশি অবশ্যই নিতে হবে করোনা নেগেটিভ সার্টিফিকেট।  

করোনাভাইরাস মহামারীর মাঝেও প্রতিদিনই অভিযানে মালয়শিয়াতে আটক হচ্ছে অন্যান্য দেশের সাথে প্রবাসী বাংলাদেশিরা। দীর্ঘদিন ফ্লাইট বন্ধ ইমিগ্রেশনের অয়েন্টমেন্ট না পাওয়ার কারণে অনেক অবৈধ প্রবাসী ইচ্ছে থাকা সত্ত্বেও দেশে যেতে পারছেন না।

আর এর মাঝেই সহজে দেশে ফেরার সুখবর দিলো সরকার। মালয়েশিয়ার কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে ৫০০ রিঙ্গিত জরিমানা দিয়ে দেশে ফিরে যাওয়া যাবে।
 
৫ জুলাই থেকে এয়ারপোর্টের তিনটি স্টেশনে ২৪ ঘণ্টা-ই কাউন্টারগুলো পরিচালিত হচ্ছে। ৬ থেকে ৮ ঘণ্টা আগে বিমানবন্দরে পৌছাতে হবে এবং ফ্লাইটের আগে ৭২ ঘণ্টার মধ্যে করোনা নেগেটিভ সার্টিফিকেট সংগ্রহ করতে হবে। ৮ জুলাই ইমিগ্রেশনের মহাপরিচালক দাতুক খায়রুল দাযাইমি দাউদ এক বিবৃতিতে জানিয়েছেন, দীর্ঘকাল অপেক্ষা করার পর অনুমতি ছাড়াই অভিবাসীদের স্বদেশ প্রত্যাবর্তনে সুযোগ করে দেয়া হচ্ছে।

আরও পড়ুন


তালেবানের অগ্রাভিযানের মুখে আফগান সেনাপ্রধান বরখাস্ত

মুক্তি পাচ্ছে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘আগস্ট ১৯৭৫’

চুরি যাওয়া গরু খুঁজে পেল মালিককে

ময়মনসিংহ মেডিকেলে করোনায় শিশুসহ ১৬ জনের মৃত্যু

এ পর্যন্ত ৪৮ জন অভিবাসী বিশেষ কাউন্টার সার্ভিস ব্যবহার করেছেন। পুনরুদ্ধার পরিকল্পনার আওতায় দুই লাখ ৪৮ হাজার ৮৩ জন নিবন্ধিত হয়েছেন। এর মধ্যে ৯৮ হাজার ১৯৪ জন দেশে যাওয়ার জন্য নিবন্ধিত হয়েছেন। এছাড়া শ্রম পুনরুদ্ধার কর্মসূচির আওতায় বৈধতা পেতে এক লাখ ৪৯ হাজার ৮৮৯ জন নিবন্ধন করেছেন বলে জানিয়েছে কতৃপক্ষ।

news24bd.tv রিমু