নতুন প্রজ্ঞাপনকে স্বাগত জানিয়েছে মানুষ

নতুন প্রজ্ঞাপনকে স্বাগত জানিয়েছে মানুষ

Other

লকডাউন শেষে ২য় দিনে রাজধানীতে গণপরিবহন ফিরেছে ঠিক আগের চেহারায়। স্বাস্থ্যবিধির বারোটা বাজিয়ে গাদাগাদি করে যাত্রী উঠেছে বাসে, রাস্তায় সৃষ্টি হচ্ছে লম্বা যানজট। তবে বাসের ভেতরে ভিড় যতোই হোক ৬০শতাংশ বর্ধিত ভাড়া এখন আর লাগছে না এতেই খুশি সাধারণ যাত্রীরা। বৃহস্পতিবার থেকে সব গণপরিবহন চলার অনুমতি দিয়ে নতুন প্রজ্ঞাপনকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ।

যতদূরে চোখ যায় গণপরিবহনের লম্বা সারি। রাস্তায় চলছে সবরকমের যান। চিরচেনা যানজটের রাজধানীর এমন চিত্র বিধিনিষেধ তুলে নেওয়ার পর থেকেই।  

সিদ্ধান্ত ছিল সব আসনেই যাত্রী বসবে এবার, বাস্তবতা হল বাসগুলোতে দাঁড়িয়েও উঠেছে যাত্রী। বৃহস্পতিবার সকালে অফিস টাইমে ঢাকার বিভিন্ন গণপরিবহনে মানা হয়নি কোনো নির্দেশনা। এরপরও যাত্রীরা খুশি বর্ধিত ভাড়া গুনতে হয়নি বলে।

১৯ আগস্ট থেকে নতুন নিয়মে শতভাগ গণপরিবহন নামছে রাস্তায়, সরকারী এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ। এতে করে রাস্তায় যানজট বাড়লেও যাতাযাতে ভোগান্তি কমবে বলছেন তারা।

এ দিকে কমলাপুর স্টেশনে স্বাভাবিক নিয়মেই চলছে ট্রেন। এখনও রাজধানীতে ফিরছেন অসংখ্য মানুষ। ৫০ ভাগ টিকেট মিলছে কাউন্টারে, বাকিটা অনলাইনে।

নৌ-রুটেও নিয়নিত লঞ্চ চলাচল শুরু হয়েছে। বরিশাল থেকে ঢাকামুখী লঞ্চ চলাচলও স্বাভাবিক হয়েছে। সর্বত্রই স্বাস্থ্যবিধি উপেক্ষিত। তবে নির্দেশনা মানাতে কাজ করছে বিআইডব্লিউটিএ।

আরও পড়ুন: 


ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

১০০ ভাগ যানবাহন চলবে ১৯ আগস্ট থেকে


news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর