গজনির পতন: তালেবানের সঙ্গে গোপন আঁতাত ছিল গভর্নরের
গজনির পতন: তালেবানের সঙ্গে গোপন আঁতাত ছিল গভর্নরের

গজনির পতন: তালেবানের সঙ্গে গোপন আঁতাত ছিল গভর্নরের

অনলাইন ডেস্ক

গতকাল আফগানিস্তানের অন্যতম বড় শহর গজনির পতন হয় তালেবানের হাতে। একে একে অনেক বড় বড় শহর দখল করে নিচ্ছে তালেবানরা। এদিকে গজনি দখল করায় অভিযোগের তীর উঠেছে প্রদেশটির গভর্নর মোহাম্মাদ দাউদ লাগমানের দিকে।

বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, গজনি শহরের গভর্নর মোহাম্মাদ দাউদ তালেবানের সঙ্গে গোপন আঁতাতের মাধ্যমে শহরটির নিয়ন্ত্রণ তালেবানের হাতে ছেড়ে দিয়েছে।

তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ বলেছেন, তারা গজনির গভর্নর ও পুলিশ প্রধানকে নিরাপদে শহর ত্যাগ করে কাবুলে যাওয়ার অনুমতি দিয়েছেন।   কাবুল থেকে পাওয়া খবরে জানা গেছে, জনির গভর্নর দাউদ লাগমানকে আটক করেছে আফগান পুলিশ।

আরও পড়ুন


পরীমণির পক্ষে দাঁড়িয়েছেন দেশের ১৭ বিশিষ্ট নাগরিক

অবশেষে মেসিকে স্বাগত জানালেন এমবাপ্পে

চতুর্থবারের মতো পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা

পিএসজির হয়ে অনুশীলন করলেন মেসি (ভিডিও)


তালেবানের হাতে গজনি শহরের পতনের পর গজনির প্রাদেশিক পরিষদের প্রধান নাসির আহমাদ ফাকিরি অভিযোগ করেছেন, বহু আগে থেকেই গভর্নর দাউদ লাগমানের আচরণ নিয়ে তিনি সন্দেহ পোষণ করে আসছিলেন। কিন্তু তার এ সন্দেহ অন্য কর্মকর্তারা এই বলে নাকচ করে দিতেন যে, গভর্নরের সঙ্গে ব্যক্তিগত আক্রোশের কারণে তিনি তাকে সন্দেহ করছেন। ফাকিরি বলেন, শেষ পর্যন্ত তার সন্দেহ সত্য প্রমাণিত হয়েছে এবং দাউদ আপোষে গজনির নিয়ন্ত্রণ তালেবানের হাতে ছেড়ে দিয়েছেন। সূত্র: পার্সটুডে।

news24bd.tv এসএম