আগামী মাস থেকে সারাদেশে ‘এক রেটে’ ইন্টারনেট
Breaking News
আগামী মাস থেকে সারাদেশে ‘এক রেটে’ ইন্টারনেট

আগামী মাস থেকে সারাদেশে ‘এক রেটে’ ইন্টারনেট

অনলাইন ডেস্ক

আগামী মাসের শুরু থেকেই অর্থাৎ ১ সেপ্টেম্বর থেকেই সারাদেশে ‘এক রেটে’ ইন্টারনেট সেবামূল্য নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি) আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার ইন্টারনেটের নতুন এই ট্যারিফ ঘোষণা করেন।

ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) ও ভূগর্ভস্থ ক্যাবল সেবা এনটিটিএন চালু হওয়ার ১২ বছর পর এ সেবামূল্য নির্ধারণ করা হয়।

যে সেবামূল্য বেঁধে দেয়া হয়েছে, তা ব্রডব্যান্ড ইন্টারনেটের জন্য বলে জানান ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি বলেন, এ মূল্য নির্ধারণের ফলে ডিজিটাল বাংলাদেশের আরও এক ধাপ অগ্রগতি হলো। আজকের এ ঘোষণার ফলে সারাদেশে ‘এক দেশ এক রেট’ ইন্টারনেট বাস্তবায়ন আরও সহজ হলো। গত ৬ জুন ‘এক দেশ এক রেট’ ইন্টারনেট ঘোষণা দেয়ার পরে তা বাস্তবায়নে সমস্যা হচ্ছিল। এখন আর তা থাকবে না।

আরও পড়ুনঃ

রিমান্ড শেষে আজ আবারও আদালতে পরীমণি

রন ও দীপু সিকদারের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ মেলেনি

গজনির পতন: তালেবানের সঙ্গে গোপন আঁতাত ছিল গভর্নরের

পরীমণির পক্ষে দাঁড়িয়েছেন দেশের ১৭ বিশিষ্ট নাগরিক


বলা হচ্ছে, এটি ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা প্রদানে আইআইজি এবং আইএসপিএদের জন্য বেসরকারি এনটিটিএন’র ব্যাকহল (ক্যাপাসিটিভিত্তিক) ট্যারিফ। এছাড়া আগেই আইএসপির দাম তিনটি স্ল্যাবে (৫ এমবিপিএস ৫০০ টাকা, ১০ এমবিপিএস ৮০০ এবং ২০ এমবিপিএস এক হাজার ২০০ টাকা) বেঁধে দেয়া হয়।

এর আগেও এ তিনটি প্রতিষ্ঠানের সেবামূল্য ছিল, কিন্তু তা কখনই সরকারিভাবে বেঁধে দেয়া হয়নি। প্রতিষ্ঠানগুলো নিজেরা একটা দাম ঠিক করে তা গ্রাহকের সামনে উপস্থাপন করত।

news24bd.tv/ নকিব

;