হুইপ সামশুল হকের ভাই নবাবের অস্ত্র ব্যবসার গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে কায়েস

হুইপ সামশুল হকের ভাই নবাবের অস্ত্র ব্যবসার গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে কায়েস

অনলাইন ডেস্ক

জাতীয় সংসদের হুইপ সামশুল হকের ভাই মুজিবুল হক চৌধুরী নবাবের বাড়ির কেয়ারটেকার মো. কায়েসসহ তিন অস্ত্র ব্যবসায়ীকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। দুই দিনের রিমান্ড জিজ্ঞাসাবাদে নবাবের অস্ত্র ব্যবসা নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে কেয়ারকেটার মো. কায়েস।  

রিমান্ড শেষে গতকাল দুপুরে তাদের আদালতে হাজির করা হলে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহান তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন বলেন, ‘গ্রেফতার অস্ত্র ব্যবসায়ীরা রিমান্ডে যে তথ্যগুলো দিয়েছে তা যাচাই-বাছাই করা হচ্ছে।

যাচাই-বাছাই শেষে এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে। ’ নাম প্রকাশ না করার শর্তে পুলিশের একাধিক কর্মকর্তা বলেন, নবাবের কেয়ারটেকার কায়েস জিজ্ঞাসাবাদে অস্ত্র ব্যবসার আদ্যোপান্ত নিয়ে তথ্য দিয়েছেন। জিজ্ঞাসাবাদে তারা জানান- দেশীয় তৈরি অস্ত্র ব্যবসার নিয়ন্ত্রণ করতেন হুইপের ভাই নবাব। গ্রেফতাররা টাকার বিনিময়ে অস্ত্রের ক্যারিয়ার হিসেবে কাজ করতেন।
অনেক সময় নবাব নিজের গাড়িতেই ক্রেতাদের কাছে পৌঁছে দিতেন অস্ত্রের চালান। নবাবের অস্ত্রের অন্যতম ক্রেতা হচ্ছে আন্তজেলা ডাকাত দল। এর আগে মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে একটি এলজি ও কার্তুজসহ গ্রেফতার করা হয় নবাবের বাড়ির কেয়ারটেকার কায়েসসহ তিনজনকে।  

আরও পড়ুন

সরকারি চাকরিপ্রার্থীদের বয়সে ছাড় দেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর কাছে

পুলিশ সদরদপ্তর থেকে ৭১ কর্মকর্তাকে বদলি

টিকা ব্যবস্থাপনা নিয়ে নৈরাজ্য চলছে: মির্জা ফখরুল


 

তাদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করলে দুই দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। কায়েসের বাড়ি পটিয়া উপজেলার শোভনদন্ডী ইউনিয়নে। তিনি হুইপ সামশুল হক চৌধুরীর ছোটভাই নবাবের বাড়ির কেয়ারটেকার হিসেবে কর্মরত ছিলেন। অস্ত্রসহ গ্রেফতার অন্যরা হলেন- ডবলমুরিং থানার সিডিএ ২৬ নম্বর বাদশা মিঞার বাড়ির সামশুল আলমের ছেলে নজরুল ইসলাম আনু ও সদরঘাট থানার দারোগারহাট রোড পূর্ব মাদারবাড়ী লালু মিঞার ছেলে সাজ্জাদ হোসেন সজীব।

news24bd.tv/আলী