একের পর এক বিজয় আমাদের জনপ্রিয়তার প্রমাণ: তালেবান
একের পর এক বিজয় আমাদের জনপ্রিয়তার প্রমাণ: তালেবান

একের পর এক বিজয় আমাদের জনপ্রিয়তার প্রমাণ: তালেবান

অনলাইন ডেস্ক

আফগানিস্তানের তালেবান এক বিবৃতি প্রকাশ করে বলেছে, দ্রুতগতিতে তাদের হাতে দেশটির একের পর এক প্রদেশের পতন প্রমাণ করে আফগান জনগণের মধ্যে তালেবানের ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। তালেবানের বিবৃতির উদ্ধৃতি দিয়ে ইরানের বার্তা সংস্থা তাসনিম এ খবর জানিয়েছে।

শুক্রবার প্রকাশিত বিবৃতিতে আফগানিস্তানের চলমান পরিস্থিতির ব্যাপারে নিজেদের অবস্থান তুলে ধরে তালেবান বলেছে, “দ্রুততম সময়ের মধ্যে এত বিশাল বিজয় অস্ত্রের জোরে অর্জন করা সম্ভব নয়; বরং একের পর এক প্রদেশ ও অঞ্চল দখলের ঘটনা প্রমাণ করে আফগানিস্তানের জনগণের মধ্যে তালেবানের জনপ্রিয়তা তুঙ্গে রয়েছে এবং তারাই সারাদেশে তালেবানকে সাদরে গ্রহণ করছে। ”

তালেবানের বিবৃতিতে আফগানিস্তানের সকল প্রতিবেশী দেশকে এই মর্মে আশ্বস্ত করা হয়েছে যে, এসব দেশের নিরাপত্তার জন্য তালেবান কোনো ধরনের হুমকি সৃষ্টি করবে না।

সেইসঙ্গে বিদেশি দূতাবাস ও কনস্যুলেটগুলোর পাশাপাশি সকল বিদেশি কূটনীতিকের নিরাপত্তা নিশ্চিত করা হবে। বিদেশি কূটনীতিকরা আগের মতো স্বাধীনভাবে তাদের কাজকর্ম চালিয়ে যেতে পারবেন বলেও বিবৃতিতে আশ্বাস দেয়া হয়েছে।

আরও পড়ুন


কোরআন-হাদিসের আলোকে মজলিস ও বৈঠকে যেসব ক্ষতিকর

যে দোয়া পড়লে গুনাহ ও ঋণ থেকে মুক্তি পাবেন

পুলিশ সদরদপ্তর থেকে ৭১ কর্মকর্তাকে বদলি

টিকা ব্যবস্থাপনা নিয়ে নৈরাজ্য চলছে: মির্জা ফখরুল

তালেবানের বিবৃতিতে আফগানিস্তানের সকল নাগরিককে অতীতের মতোই তাদের ‘জানমাল ও ইজ্জত হেফাজত’ করার প্রতিশ্রুতি দেয়া হয়েছে। এতে বলা হয়েছে, দেশের জনগণ যেন তালেবানের অগ্রাভিযানে তাদের নিরাপত্তা নিয়ে কোনো ধরনের দুশ্চিন্তা না করে।

বিবৃতিতে বায়তুল মাল বা সরকারি সম্পদ ব্যবহারের ক্ষেত্রে সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের জন্য প্রতিটি তালেবান সদস্যকে নির্দেশ দেয়া হয়েছে। এতে বলা হয়েছে, বিভিন্ন সরকারি স্থাপনা, দপ্তর, অবকাঠামো, আসবাবপত্র, পার্ক, রাস্তাঘাট, মহাসড়ক ও সেতুসহ জনসাধারণের ব্যবহার্য প্রতিটি সম্পদ তাদের হাতে আমানত এবং তা রক্ষা করতে হবে।

news24bd.tv রিমু  

 

;