ঢাকা উত্তরে ডেঙ্গু রোগী কমেছে: মেয়র আতিক
ঢাকা উত্তরে ডেঙ্গু রোগী কমেছে: মেয়র আতিক

ফাইল ছবি

ঢাকা উত্তরে ডেঙ্গু রোগী কমেছে: মেয়র আতিক

অনলাইন ডেস্ক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম জানিয়েছেন, এডিস মশা নিধনে নিয়মিত অভিযানের ফলে ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে।

তিনি বলেন, আমি নগরবাসীকে আহ্বান জানিয়েছিলাম প্রতি শনিবার সকাল ১০টায় ১০ মিনিট নিজের আঙিনা পরিষ্কার করতে ও তিন দিনে এক দিন জমা পানি ফেলে দিতে। আলহামদুলিল্লাহ নগরবাসী সাড়া দিয়েছেন বলে মনে হচ্ছে। তাই ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা নিম্নগামী।

গতকাল ১৩ আগস্ট স্বাস্থ্য অধিদপ্তর থেকে যে পরিসংখ্যান দিয়েছে তাতে ২১০ জন ডেঙ্গু রোগীর মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় ৩২ জন রোগী পাওয়া গেছে বলে জানান মেয়র।

শনিবার (১৪ আগস্ট) সকালে রাজধানীর মধুবাগের বিভিন্ন বাসাবাড়ি ও আশেপাশের এলাকা ঘুরে দেখেন মেয়র। অন্তত ১৬টি বাড়ির ছাঁদ, বাসার ভেতরে ঢুকে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন তিনি।

মেয়র বলেন, আমি নির্দিষ্ট কোনো বাসা যায়নি, যে বাসা মনে হয়েছে সেই বাসার ছাদে বা ব্যালকনিতে গিয়েছি। মধুবাগ এলাকা অত্যন্ত ঘনবসতি এলাকা এখানে মধ্যবিত্ত পরিবারের লোকের বসবাস বেশি। আমি সকাল থেকে অন্তত ১৬টি বাসা দেখেছি যার একটিতেও এডিসের লার্ভা পাইনি।

মেয়র আরও বলেন, আমরা প্রত্যেকে যদি নিজের বাসা নিজে পরিস্কার করি তাহলে অবশ্যই নিরাপদ শহর গড়তে পারব। ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমলেও আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি বলেন, অনেক দিন পর অফিস খুলেছে তাই সকলকে আহ্বান জানাব আপনারা আপনাদের অফিস পরিষ্কার রাখুন। বিশেষ করে নির্মাণাধীন বাসা যেখানে লার্ভার জন্য উপযুক্ত পরিবেশ সেই নির্মাণাধীন ভবনে জমা পানি ফেলে দিন।

এ সময় মেয়রের সঙ্গে ছিলেন, ডিএনসিসি'র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনালের জোবায়দুর রহমান, স্থানীয় কাউন্সিলরসহ ডিএনসিসি'র কর্মকর্তাগণ।

আরও পড়ুন:


প্রেম করে পালিয়ে বিয়ে, অবশেষে বুড়িগঙ্গায় মিলল গৃহবধূর লাশ

হোমিও-ইউনানি ডিগ্রিধারীরা ব্যবহার করতে পারবেন না 'ডাক্তার'

চট্টগ্রামে একদিনে করোনা শনাক্ত কমল

মার্কিন দূতাবাসে হামলা না চালাতে তালেবানের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান


NEWS24.TV / কামরুল

;