জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষ্যে অস্ট্রেলিয়ায় আলোচনা সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষ্যে অস্ট্রেলিয়ায় আলোচনা সভা অনুষ্ঠিত

জাতীয় শোক দিবস পালন কমিটি ২০২১ এর উদ্যোগে জাতীয় শোক দিবস স্বাধীনতা ২০২১ উপলক্ষ্যে আজ ১৪ আগস্ট, শনিবাররাত সাতটায় (বাংলাদেশ সময় দুপুর তিনটায়) জুমের মাধ্যমে এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জাতীয় শোক দিবসপালন কমিটির আহ্বায়ক গামা আব্দুল কাদিরের সভাপতিত্বে ও কমিটির সদস্য সচিব ডা. আবুল হাসনাৎ মিল্টনের সঞ্চালনায়উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা ও বঙ্গবন্ধু পরিষদেরপ্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফআহমেদ এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত নন্দী, রুবিনা মীরা এমপি, এবংসম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়াস্থ বাংলাদেশের রাষ্ট্রদূত মান্যবর মোহাম্মদ সুফিউর রহমান। 

অস্ট্রেলিয়া আওয়ামী লীগ, বঙ্গবন্ধু পরিষদ, অস্ট্রেলিয়া যুবলীগসহ অস্ট্রেলিয়ায় বসবাসকারী বঙ্গবন্ধুর অনুসারীদের উদ্যোগেআয়োজিত এই আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সর্বজনাব ড. নুরুর রহমান খোকন, আব্দুল জলিল, প্রকৌশলী শফিকুর রহমান অনু, ড. খায়রুল চৌধুরী,    নাসিম সামাদ, ড. লাভলী রহমান, এমদাদ হক, শফিকুল আলম, ড. কামালউদ্দিন, রহমত উল্লাহ, আবু তারিক, সেলিমা বেগম, মোহাম্মদ মুনীরহোসেন, নির্মাল্য তালুকদার, ডা. আসাদ শামস, অনুপ কুমার মণ্ডল, অপু সারোয়ার, ডা. তুহিন তরিকুল ইসলাম, মোশতাকমিরাজ, নোমান শামীম, এলিজা রহমান টুম্পা, প্রমুখ। অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠ করেন কবি আইভি রহমান। 

অনুষ্ঠানের শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পচাত্তরের পনেরোই আগস্টে শাহাদাতবরনকারী সকল শহীদদের প্রতি শ্রদ্ধাজানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। 

বাঙালির অধিকার আদায়ে বঙ্গবন্ধু ছিলেন সবসময়েই আপোষহীন। তিনি হলেন বাঙালির শ্রেষ্ঠ সম্পদ। তিনি কোনদিনভাবতেও পারেন নি, বাংলার বুকে তাকে হত্যা করা হতে পারে। অত্যন্ত সুপরিকল্পিত জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের মাধ্যমেবঙ্গবন্ধুকে পচাত্তরের পনেরোই আগস্ট পরিবারের অধিকাংশ সদস্যসহ হত্যা করা হয়। বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশেরঅগ্রযাত্রাকে সেদিন থামিয়ে দেবার চেষ্টা করা হয়েছিল। কিন্তু ষড়যন্ত্রকারীরা শেষ পর্যন্ত সফল হয় নি। সময়ের পরিক্রমায় বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশের প্রধানমন্ত্রী। তাঁর নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আজ আর কেবল স্বপ্ননয়, এটি আজকের বাস্তবতা। বিশ্বের বুকে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। বাংলাদেশের বুকে বঙ্গবন্ধুর খুনীদেরও বিচারকরা হয়েছে। বক্তারা আরো বলেন, জাতি হিসেবে আমাদের দারিদ্র্য, দুর্নীতি, চিন্তার অনগ্রসরতা, অসহিষ্ণুতা, সাম্প্রদায়িকতাকেবাংলাদেশের বুক থেকে চিরতরে দূর করার মাধ্যমে বঙ্গবন্ধুকে হত্যার কলঙ্কের দায়মোচন করতে হবে। আগামী প্রজন্মের কাছেবঙ্গবন্ধুর আদর্শকে তুলে ধরতে হবে।

বাংলাদেশের জন্য ‘মুজিববাদ’ যে একটি টনিকের মত, সেটি আমাদের বেশী বেশী করেবলতে হবে। আমরা যারা বঙ্গবন্ধুর সৈনিক বলে নিজেদের দাবী করি, আমাদের সবাইকে কাজে-কর্মে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণকরতে হবে। আমাদের কথা ও কাজে ভিন্নতা কাম্য নয়। দেশে-বিদেশে সবাই মিলে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালীকরতে হবে। তার নেতৃত্বে বাংলাদেশের চলমান অগ্রযাত্রায় স্ব স্ব অবস্থান থেকে আমাদের সবাইকে গঠনমূলক ভূমিকা রাখতে হবে।

news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর

নৌকায় চড়ে ইতালি গেল শত শত বাংলাদেশি

অনলাইন ডেস্ক

নৌকায় চড়ে ইতালি গেল শত শত বাংলাদেশি

জীবনের ঝুঁকি নিয়ে বাংলাদেশিসহ বিভিন্ন দেশের ৬৮৬ অভিবাসী ইতালিতে পৌঁছেছে বলে তথ্য নিশ্চিত করেছে আন্তর্জাতিক বেশ কয়েকটি গণমাধ্যম।

রয়টার্স ও আনসা এর সূত্রে জানা যায়, মঙ্গলবার শত শত অভিবাসী নৌকায় চড়ে ইতালির দক্ষিণাঞ্চলীয় দ্বীপ লাম্পেদুসায় পৌঁছেছে বলে দেশটি স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়।


আরও পড়ুন

দুই পরীক্ষা বাতিল নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

পাশের রুম থেকে দুর্গন্ধ ছড়ানোর পরে ছেলে টের পেলো বাবা মারা গেছেন!

বিয়ে বন্ধ করতে কনে নিজেই থানায়!

শেখ হাসিনার জন্মদিনে নড়িয়ায় দোয়া ও দুই হাজার কোরআন বিতরণ


স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে দেশটির আনসা বলেছে, গতকাল সোমবার রাতে ৬৮৬ অভিবাসীকে নিয়ে একটি নৌকা ইতালির দক্ষিণাঞ্চলীয় দ্বীপ লাম্পেদুসায় পৌঁছেছে। পরে পুলিশের উদ্ধারকৃত অভিবাসীদের আরেকটি দল ছোট নৌকায় করে সেখানে পৌঁছায়।

ইতালির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, করোনা মহামারিতে সংক্রমণ এড়াতে অভিবাসীদের স্বাস্থ্যবিধি পালনে কোয়ারেন্টাইনের জন্য অন্য একটি নৌযানে সরিয়ে নেওয়া হবে।

news24bd.tv/এমি-জান্নাত   

পরবর্তী খবর

কানাডায় বাংলা চলচ্চিত্র নিয়ে আগ্রহ আছে, প্রয়োজন মানসম্মত ছবি

লায়লা নুসরাত, কানাডা

কানাডায় বাংলা চলচ্চিত্র নিয়ে আগ্রহ আছে, প্রয়োজন মানসম্মত ছবি

কানাডার মূলধারায় বাংলাদেশি চলচ্চিত্র নিয়ে তুমুল আগ্রহ আছে। সেই আগ্রহকে কাজে লাগাতে মানসম্পন্ন ভালো ছবির যোগান বাড়াতে হবে। কানাডায় বসবাসরত বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা এবং চলচ্চিত্রসেবীরা এই মত দিয়ে বলেছেন, টরন্টো ফিল্ম ফোরামের ব্যানারে তাঁরা মূলধারা এবং বিভিন্ন কমিউনিটিতে বাংলাদেশি চলচ্চিত্রকে জনপ্রিয় করে তোলার চেষ্টা করছেন।

কানাডার বাংলা পত্রিকা ‘নতুনদেশ’ এর প্রধান সম্পাদক শওগাত আলী সাগরের সঞ্চালনায় অনুষ্ঠিত ‘ শওগাত আলী সাগর লাইভে’র আলোচনায় তারা এই মত প্রকাশ করেন।

বক্তারা বাংলা চলচ্চিত্রের বর্তমান দূরাবস্থার জন্য সহায়ক নীতিমালার অভাব এবং বিশ্বপরিস্থিতির সঙ্গে তাল মিলিয়ে নিজেদের গুণগত উৎকর্ষতার দিকে মনোযোগ না দেয়াকে দায়ী করেন। তারা বলেন, যে কোনো তরুণ এখন চাইলেই বিশ্বের যে কোনো দেশের ভালো সিনেমা দেখতে পারে। এই বাস্তবতা বিবেচনায় রেখে কাহিনী এবং চলচ্চিত্র নির্মাণে গুনগত মানের দিকে মনোযোগি না হলে সিনেমাকে মানুষের কাছে ফিরিয়ে আনা যাবে না।

স্থানীয় সময় সোমবার রাতে ‘টরন্টো মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল এবং বাংলা চলচ্চিত্র’ শীর্ষক এই আলোচনায় অংশ নেন টরন্টো ফিল্ম ফোরামের সভাপতি, চলচ্চিত্র নির্মাতা এনায়েত করীম বাবুল, বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের সাবেক সভাপতি, চলচ্চিত্র নির্মাতা আমিনুল ইসলাম খোকন এবং টরন্টো মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল ২০২১ এর ব্যবস্থাপনা কমিটির অন্যতম কর্মকর্তা ফায়েজ নুর ময়না।

প্রসঙ্গত, টরন্টোয় বসবাসরত বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতাদের সংগঠন টরন্টো ফিল্ম ফোরামের উদ্যোগে ‘টরন্টো মাল্টিকালচারাল ফেস্টিভ্যাল ২০২১’ চলছে। ছয় দিনের এই উৎসবে ১১০টি দেশের ৩০০টি বিভিন্ন ধরনের চলচ্চিত্র দেখানো হচ্ছে বলে আয়োজকরা জানিয়েছেন।

আলোচনায় অংশ নিয়ে চলচ্চিত্র নির্মাতা এনায়েত করীম বাবুল বলেন, কানাডা বহু সংস্কৃতির দেশ। এখানে নানা দেশের নানা ভাষার মানুষ বসবাস করেন। তাঁরা নিজেদের সংস্কৃতি, ঐতিহ্যকে চর্চায় রেখেই মূলধারার সংস্কৃতির সাথে যুক্ত হতে চায়। তিনি বলেন, ভালো ছবি নিজেরা দেখবো, অন্যকে দেখাবো এবং ভালো ছবির নির্মাতাদের সহযোগিতা দেবো- এই মূলনীতি নিয়েই টরন্টো ফিল্ম ফোরামের যাত্রা শুরু হয়েছিলো। এখন তারা ভালো বাংলা চলচ্চিত্রকে বহু সংস্কৃতির দর্শকদের সামনে তুলে ধরার কাজ করছেন।  

চলচ্চিত্র নির্মাতা আমিনুল ইসলাম খোকন বলেন, তাদের মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যালে এ বছর ৭১ জন কানাডীয়ান নির্মাতা তাদের ছবি নিয়ে অংশ নিচ্ছেন। বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা এবং চলচ্চিত্র চর্চায় প্রতি কানাডীয়ান নির্মাতাদের আগ্রহ বাড়ছে বলেই এতো বিপুল সংখ্যক নির্মাতা বাংলাদেশিদের একটি আয়োজনে অংশ নিচ্ছেন।

আরও পড়ুন


সংশপ্তকের জন্য জন্মদিনের শ্রদ্ধাঞ্জলি

কুষ্টিয়ার খোকসায় দুই শিক্ষার্থী করোনায় আক্রান্ত

মুফতি কাজী ইব্রাহীমকে আটক করেছে ডিবি

প্রধানমন্ত্রীর জন্মদিনে সাকিব আল হাসানের আবেগঘন স্ট্যাটাস


আমিনুল ইসলাম খোকন জানান, প্রবাসে নতুন প্রজন্মের সামনে বাংলা চলচ্চিত্রকে তুলে ধরতে ফিল্ম ফোরামে একটি কোর্স শুরুর পরিকল্পনা নেয়া হয়েছে। এই কোর্সের মাধ্যমে বাংলাদেশি চলচ্চিত্রের বিভিন্ন বিষয় তাদের সামনে তুলে ধরা হবে। তিনি বলেন, নতুন প্রজন্মের চিন্তাটা সম্পূর্ণ ভিন্ন রকম। তারা সামনের দিকে তাকাতে চায়। পুরো বিশ্বের তথ্য হাতের মুঠোয়, সেখানে বাংলাদেশের চলচ্চিত্রের তথ্যটাও ঢুকিয়ে দিতে হবে।

ফয়েজ নুর ময়না তার আলোচনায় বলেন, বাংলাদেশের, বাংলা ভাষায় ভালো চলচ্চিত্র হয় – সেটি আমরা কানাডীয়ানদের জাাননোর চেষ্টা করছি। আমাদের কাজ হচ্ছে চলচ্চিত্র নির্মাতা এবং দর্শকের সাথে যোগসূত্র স্থাপন করে দেয়া। তিনি জানান, টরন্টো ফিল্ম ফোরাম কানাডার বিভিন্ন এথনিক গ্রুপের কাছে বাংলাদেশির চলচ্চিত্র তুলে ধরার পরিকল্পনাও নিয়েছে। 

আলোচনায় অংশ নিয়ে ‘নতুনদেশ’ এর প্রধান সম্পাদক শওগাত আলী সাগর বলেন, নেটফ্লিক্স এর মতো আন্তর্জাতিক ওয়েব প্লাটফরমগুলোয় বাংলাদেশি এবং বাংলা ভাষার কনটেন্ট এর তেমন উপস্থিতি দেখা যায় না। নেটফ্লিক্স টরন্টোয় নিজস্ব অফিস স্থাপন করছে। তারা এথনিক কনটেন্টের দিকে মনোযোগি হবে। তিনি বাংলাদেশি চলচ্চিত্রসেবীদের সেদিকে মনোযোগ দেয়ার আহ্বান জানিয়ে বলেন, বর্হিবিশ্বে বাংলা ভাষার এবং বাংলাদেশ বিষয়ক বিষয়বস্তুর চলচ্চিত্রের উপস্থিতি বাড়ানোর উদ্যোগ নিতে হবে।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

কানাডায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন

লায়লা নুসরাত, কানাডা

কানাডায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন

কানাডার আলবার্টার প্রথম বাংলা অনলাইন পোর্টাল প্রবাস বাংলা ভয়েস এর উদ্যোগে ও আলবার্টা বঙ্গবন্ধু পরিষদ এর সার্বিক সহযোগিতায় জাতির জনক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে সুধীজনদের নিয়ে কানাডায় "আজীবন সংগ্রামী, উন্নয়নের স্বপ্নদ্রষ্টা,অদম্য শেখ হাসিনা" শীর্ষক একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বাংলা ভয়েস এর প্রধান সম্পাদক আহসান রাজীব বুলবুল এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে  অংশগ্রহণ করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডঃ এএফ ইমাম আলি। স্বাগত বক্তব্য রাখেন  বিশিষ্ট কলামিস্ট, উন্নয়ন গবেষক ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মোঃ মাহমুদ হাসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন খ্যাতিমান সাংবাদিক নতুনদেশ পত্রিকার প্রধান সম্পাদক শওগাত আলী সাগর। 

এছাড়াও অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন বঙ্গবন্ধু পরিষদ আলবার্টার সভাপতি প্রকৌশলী আবদুল্লাহ রফিক, বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি প্রকৌশলী মোহাম্মদ কাদির, বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অব ক্যালগেরীর সভাপতি মোঃ রশিদ রিপন এবং সিলেট এসোসিয়েশন অব কেলগেরীর সভাপতি রুপক দত্ত।

প্রধান অতিথির বক্তব্যে ডঃ এ এফ ইমাম আলি বলেন, দূরদর্শিতার সাথে সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ না করলে কখনোই সফলতা আসে না। বিভিন্ন তথ্য উপাত্ত তুলে ধরে তিনি বলেন, দেশ বিভাজনের অব্যবহিত পরেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনুধাবন করেছিলেন, একটি স্বাধীন ভূখণ্ড ছাড়া বাঙালির সার্বিক অর্থনৈতিক ও সামাজিক মুক্তি সম্ভব নয়। তাই বঙ্গবন্ধু একটি স্বাধীন ভূখণ্ডের লক্ষ্যে ধাপে ধাপে সকল গনতান্ত্রিক প্রক্রিয়াকে অনুসরণ করেই বাঙালি জাতিকে প্রস্তুত করেন। যার চুড়ান্ত পরিণতি ১৯৭১ এর স্বাধীনতা যুদ্ধ ও আজকের স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। বঙ্গবন্ধুর সুনির্দিষ্ট লক্ষ্য ছিল সমৃদ্ধ অর্থনীতির একটি সাম্য ভিত্তিক সমাজ ব্যবস্থার সুখী, সুন্দর সোনার বাংলাদেশ। ৭১ এর পরাজিত শক্তি আর তাদের এদেশীয় ও আন্তর্জাতিক দোসরদের ষড়যন্ত্রে ৭৫ এর নির্মম বিয়োগাত্মক ঘটনার মধ্য দিয়ে বাংলাদেশ একুশ বছর পিছিয়ে গেলেও তাঁরই কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর মতোই সুদৃঢ় লক্ষ্য নিয়েই সুখী, সমৃদ্ধ অর্থনীতির অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানের পথে নিরলস কাজ করে যাচ্ছেন। শুভ জন্মদিনে শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে তিনি সকলকেই সততা আর নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে প্রধানমন্ত্রীর পাশে থাকার আহবান জানান।

সাংবাদিক শওগাত আলী সাগর বলেন, আধুনিক ও সমৃদ্ধ বাংলাদেশের প্রশ্নে শেখ হাসিনার কোন বিকল্প বা সমকক্ষ জনবান্ধব প্রতিশ্রুতিশীল সাহসী রাজনৈতিক নেতৃত্ব বাংলাদেশে নেই। তাই একমাত্র শেখ হাসিনাই জাতির আশা আকাঙ্ক্ষার নির্ভরযোগ্য আশ্রয়স্থল। পদ-পদবী আর মর্যাদার মোহে নয়, বঙ্গবন্ধুর আদর্শকে যারা অন্তরে ধারন করেন, সহযোগী হিসেবে তাদেরকে নিয়েই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

কলামিস্ট মাহমুদ হাসান প্রধানমন্ত্রীর প্রতি জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বলেন, অর্থনৈতিক সক্ষমতায় ঈর্ষণীয় সাফল্যের জন্য বাংলাদেশ আজ উচ্চ মর্যাদায় অধিষ্ঠিত। নারীর ক্ষমতায়ন, গড় আয়ু, আর সকল সামাজিক সূচকেই দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে আজীবন সংগ্রামী, উন্নয়নের স্বপ্নদ্রষ্টা শেখ হাসিনা লক্ষ্য অর্জনে যেমন অদম্য, তেমনি দেশপ্রেমের প্রশ্নেও সদা আপোষহীন।   

প্রকৌশলী আবদুল্লাহ রফিক প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বলেন, জাতির জনকের স্বপ্ন পূরণের নিরলস প্রচেষ্টাই তাঁর ধ্যান জ্ঞান। তিনি সুদৃঢ়ভাবে বিশ্বাস করেন সুখী সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠার মাধ্যমেই বঙ্গবন্ধুর অন্তরাত্মার সর্বোচ্চ প্রশান্তি সম্ভব।

প্রকৌশলী মোহাম্মদ কাদির প্রধানমন্ত্রীকে বিনম্র শুভেচ্ছা জানানোর পাশাপাশি সকলের কাছে দোয়া প্রার্থনা করে বলেন, প্রধানমন্ত্রী বেঁচে থাকলে সেদিন বেশি দূরে নয়, সকল অনাচার, আর অনিয়মকে প্রতিহত করেই সামাজিক, রাজনৈতিক সকল দিকের বিবেচনায় বাংলাদেশ হবে রোল মডেল।

বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব রুপক দত্ত সমাজবিজ্ঞানী ডঃ এএফ ইমাম আলির প্রতি কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করার জন্য প্রবাস বাংলা ভয়েসকে ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আলোকিত বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, সকল প্রতিবন্ধকতাকে অতিক্রম করে শেখ হাসিনার নেতৃত্বেই বাস্তবায়িত হবে বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন সুখী, সমৃদ্ধ সোনার বাংলাদেশ।

আরও পড়ুন


বিশ্বের প্রশংসাসহ সব অর্জনই প্রধানমন্ত্রীর নেতৃত্বে

আইএইএ মহাপরিচালকের প্রতিবেদনে ভুল তথ্য, প্রতিবাদ ইরানের

রাজধানীর যেসব এলাকায় মার্কেট বন্ধ থাকবে আজ

গালে থাপ্পড়ের পর এবার ডিম হামলার শিকার ম্যাক্রোঁ, ভিডিও ভাইরাল


বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি মোঃ রশিদ রিপন উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে তার সমাপনী বক্তব্যে বলেন, সমাজবিজ্ঞানী ডঃ এএফ ইমাম আলি স্যারের মতো মানুষেরা যখন বলেন, সুদৃঢ় সামাজিক উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ, তখন আমার মতো দেশ পাগল প্রবাসীরা সমাজকর্মী হিসেবে অনুপ্রাণিত হই। প্রধানমন্ত্রীকে জন্ম দিনের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, উন্নত বাংলাদেশ বিনির্মানে সকলকেই বিনিদ্র প্রহরীর মতো যে কোন অনাচার মোকাবেলায় শেখ হাসিনার পাশে থেকে শক্ত হাতে দায়িত্ব পালন করতে হবে, তবেই দ্রুত অর্জিত হবে বঙ্গবন্ধুর কাঙ্খিত সোনার বাংলাদেশ।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

প্রথমবারের মত পর্তুগাল সিটি নির্বাচনে বিজয়ী বাংলাদেশি শাহ আলম

অনলাইন ডেস্ক

প্রথমবারের মত পর্তুগাল সিটি নির্বাচনে বিজয়ী বাংলাদেশি শাহ আলম

প্রথমবারের মত পর্তুগালের কোনও  নির্বাচনে প্রথম বাংলাদেশি হিসেবে বিজয়ী হয়েছেন শাহ আলম কাজল। পর্তুগালের মিউনিসিপালিটি নির্বাচনে বন্দরনগরী পোর্তো শহরের ফ্রেগজিয়া বনফিমের অ্যাসেম্বলি প্যানেলে কাউন্সিলর পদে ক্ষমতাসীন সোশ্যালিস্ট পার্টির পক্ষে নির্বাচনে জয়ী হয়েছেন তিনি।

শাহ আলম কাজল জানান, বাংলাদেশকে বিদেশের মাটিতে তুলে ধরার জন্য তিনি ২০১১ সালে ক্ষমতাসীন সোশ্যালিস্ট পার্টিতে যোগ দেন। স্থানীয় রাজনীতিতে একজন বিদেশি নাগরিকের অংশগ্রহণ অনেক চ্যালেঞ্জিং হলেও তিনি দলের কাছ থেকে সবসময় সহযোগিতা পেয়েছেন এবং সক্রিয় কর্মী হিসেবে তিনি মহানগর কমিটির সদস্য হিসেবে নির্বাচিত হন।

আরও পড়ুন:

অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না, জানালেন কৃষিমন্ত্রী

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


 

বাংলাদেশের নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার পালপাড়া গ্রামে ১৯৭১ সালে ৪ নভেম্বর জন্মগ্রহণ করেন শাহ আলম কাজল। তার বাবার নাম মোহাম্মদ আলী এবং মায়ের নাম হালিমা বেগম। বর্তমানে দুই কন্যা এবং এক পুত্র সন্তান নিয়ে পর্তুগালে বসবাস করছেন তিনি।

স্থানীয় আমিশাপাড়া খলিলুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ থেকে স্নাতকে অধ্যয়নরত অবস্থায় স্পেনে পাড়ি জমান কাজল। পরে ১৯৯২ সালে পর্তুগালে প্রবেশ করেন এবং ২০০৪ সালে তিনি পর্তুগিজ নাগরিকত্ব লাভ করেন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

সৌদি আরবে বাংলাদেশির মৃত্যু

অনলাইন ডেস্ক

সৌদি আরবে বাংলাদেশির মৃত্যু

সৌদি আরবে ক্রেন থেকে ছিটকে পড়ে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। তার নাম শেখ ফরিদ ওরফে আরজু (২৫)।

বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জের চর হাজারী ইউনিয়নে।

গতকাল শনিবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন চর হাজারী ইউনিয়ন পরিষদের (ইউপি) ৭ নম্বর ওয়ার্ডের সদস্য আবুল খায়ের।

আরও পড়ুন: 


দুই ডোজ টিকা নিয়েও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার করোনা শনাক্ত


ফরিদের বাড়ি চর হাজারী ইউনিয়নের রহিম কোম্পানির বাড়ি গ্রামে। বাবার নাম আবদুল হালিম।

স্থানীয় ইউপি সদস্য আবুল খায়ের বলেন, বছর খানেক আগে জীবিকার তাগিদে শেখ ফরিদ সৌদি আরবে পাড়ি জমান। দেশটির রাজধানী রিয়াদে বৈদ্যুতিক মিস্ত্রির কাজ করতেন।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর