২০ বছর ধরে গুহায়, তাও নিলেন টিকা(ভিডিও)
২০ বছর ধরে গুহায়, তাও নিলেন টিকা(ভিডিও)

২০ বছর ধরে গুহায়, তাও নিলেন টিকা(ভিডিও)

অনলাইন ডেস্ক

মহামারী করোনাভাইরাসের নাম শোনেননি এমন কোনো মানুষ আছে কি এই বিশ্বে? আপনার মনে হতে পারে এই আবার কেমন প্রশ্ন! অদ্ভুত শোনালেও বিশ্বে করোনার নাম শোনেননি এতদিন যেই ব্যক্তি সেই ব্যাক্তির নাম হলো পান্টা পেট্রিক।

২০ বছর ধরে তিনি সাইবেরিয়ার স্টারা প্লানিয়া পর্বতের একটি গুহায় বসবাস করছেন পান্টা পেট্রিক। বছর খানেক আগে তিনি প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে একটি সুপারমার্কেটে গিয়ে করোনা সম্পর্কে জানতে পারেন।

তবে গুহায় একা একা বাস করলেও করোনা মহামারি সম্পর্কে জানামাত্র তিনি করোনার টিকা নেওয়ার সিদ্ধান্ত নেন।

সব ধরনের জন সমাগম সফলভাবে এড়িয়ে চললেও করোনা টিকা নেওয়ার পর তিনি বার্তা সংস্থা এএফপিকে বলেন, করোনার কোন বাধবিচার নেই। আমার গুহাতেও যেকোনো সময় করোনা চলে আসতে পারে। তাই করোনার টিকা নিয়ে নিলাম।

পেট্রিক যে গুহায় বাস করেন সেখানে যাওয়ার সহজ কোনো রাস্তা নেই। খাড়া পাহাড় পাড়ি দিয়ে তবেই পেট্রিকের গুহায় পৌঁছানো যায়।  

নিজের গুহাবাসের কারণ ব্যাখ্যা করে পেট্রিক জানান, শহরে কারো না কারো সাথে সব সময় কথা বলতেই হয়। কিন্তু এখানে নিজের মতো থাকতে পারি। কেউ বিরক্ত করার নেই।

আরও পড়ুন:

যতক্ষণ না পুলিশ আসবে, মিডিয়া আসবে লাইভ চলবে: পরীমনি

আবারও মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

একসঙ্গে দুই ছেলে ও দুই মেয়ের জন্ম


 

৭০ বছর বয়সী পেট্রিক গুহায় স্থায়ীভাবে বসবাস শুরু করার আগে শ্রমিক হিসেবে কাজ করতেন। তিনি পার্শ্ববর্তী পাহাড়ি নদীতে মাছ আর পাহাড়ে জন্মানো মাশরুম খেয়ে থাকেন।  

অর্থকে তিনি অভিশাপ মনে করেন। তার মতে অর্থ মানুষকে নষ্ট করে দেয়।

ভিডিও দেখতে  এখানে ক্লিক করুন

news24bd.tv/আলী

;