করোনা: বগুড়ায় একদিনে ১৩ জনের মৃত্যু

করোনা: বগুড়ায় একদিনে ১৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বগুড়ায় গেল ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬২২ জনে। মারা যাওয়া ১৩ জনের মধ্যে করোনায় পাঁচজন ও উপসর্গে আটজন। একই সময়ে করোনা আক্রান্ত হয়েছেন ৯১ জন।

আর সুস্থ হয়েছেন ১৬৩ জন।

আজ দুপুরে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য দিয়েছেন।

করোনায় মৃত পাঁচজনের মধ্যে বগুড়ার তিনজন হলেন- সদরের তানিয়া পারভীন (৩২), শাজাহানপুরের লোকমান আলী (৭২) এবং সারিয়াকান্দির লজ্জাতুন নেছা (৮০)।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, রোববার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৫৫২ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনায় ৫৭ জন এবং অ্যান্টিজেন পরীক্ষায় ১১৮ জনের মধ্যে ১৮ জন করোনা পজিটিভ হন। ঢাকায় পাঠানো ১৩২ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের করোনা হয়।

এছাড়া বগুড়া টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতাল ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে ১৮ জনের নমুনায় দুইজন করোনা আক্রান্ত হন। আক্রান্ত ৯১ জনের মধ্যে সদরে ৩৫ জন, শেরপুরে ২৩ জন, শাজাহানপুরে আটজন, গাবতলী ও কাহালুতে পাঁচজন করে, শিবগঞ্জ, আদমদীঘি, সারিয়াকান্দি ও নন্দীগ্রামে তিনজন করে, সোনাতলায় দুইজন এবং ধুনটে একজন। আক্রান্তের হার ১৬ দশমিক ৪৮ শতাংশ।

আরও পড়ুন:


রিলিফের কাপড়ের কাফন দিয়ে সমাহিত করা হয়েছিল বঙ্গবন্ধুকে

চলে গেলেন ফুটবল কিংবদন্তি গার্ড মুলার

আফগানিস্তানের পরিস্থিতি থেকে আমাদের কি কিছু শেখার আছে

একাধারে কাবুলে ঢুকতে শুরু করেছে তালেবান


সূত্রটি আরও জানায়, এ পর্যন্ত জেলায় মোট করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন ২০ হাজার ২৯৯ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৮ হাজার ৮৩২ জন। মোট মারা গেছেন ৬২২ জন। বর্তমানে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন আছেন ৮৪৫ জন।

news24bd.tv নাজিম