পদ্মা সেতুর ১১, ১২, ১৩, ১৪ পিলার দিয়ে চলবে ফেরি

পদ্মা সেতুর ১১, ১২, ১৩, ১৪ পিলার দিয়ে চলবে ফেরি

অনলাইন ডেস্ক

পদ্মা সেতু দিয়ে ফেরি চলাচলের ক্ষেত্রে নতুন রুট নির্ধারণ করা হয়েছে। এখন থেকে পদ্মা সেতুর ১১, ১২, ১৩, ১৪ নম্বর পিলারের মধ্য দিয়ে ফেরি চলাচল করবে।

পরপর চার দফায় পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা লাগার পর এ সিদ্ধান্ত নেওয়া হলো।

এ ছাড়া বাংলাবাজার ঘাট থেকে বের হয়ে মাগুরখণ্ড এলাকায় মূল পদ্মা নদীতে আসার পর ফেরি ওপরের দিকে তিন কিলোমিটার নেওয়ার বাধ্যবাধকতাও দেওয়া হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান সৈয়দ মো. তাজুল ইসলাম জানান, রোববার বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ, পদ্মা সেতু কর্তৃপক্ষ, সেনাবাহিনী ও সেন্টার ফর এনভায়রনমেন্টাল অ্যান্ড জিওগ্রাফিক ইনফরমেশন সার্ভিসেসের (সিইজিআইএস) প্রতিনিধিদের উপস্থিতিতে পদ্মা সেতুর পিলারকে চিহ্নিত করে দেওয়া হয়েছে।

বিআইডব্লিউটিসির পরিচালক (বাণিজ্য) এস এম আশিকুজ্জামান বলেন, ১১, ১২, ১৩, ১৪ নম্বর পিলারকে চিহ্নিত করা হয়েছে। তবে ফেরির চালকেরা মূলত ১২ ও ১৩ নম্বর পিলারের মধ্যবর্তী এলাকা দিয়ে যাওয়ার চেষ্টা করবেন।  

এ ছাড়া বাংলাবাজার ঘাট থেকে বের হয়ে মূল পদ্মায় আসার আগেই মাগুরখণ্ড চ্যানেল থেকে ওপরের দিকে (স্রোতের অনুকূলে) তিন কিলোমিটার যাওয়া নিশ্চিত করতে চ্যানেলের শেষ মাথায় একটি বয়া (আধুনিক বাতি যুক্ত) বসানো হয়েছে।

আরও পড়ুন:


পালালেন আফগান ভাইস-প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহ

তালেবানের কাছে ক্ষমা চাইতে সেনা গর্ভনর দপ্তরে হাজারো আফগান সেনা

গনিকে হঠিয়ে আফগানিস্তানের ‘প্রেসিডেন্ট হচ্ছেন’ আরেক গনি

নারীর অধিকার ও সংবাদমাধ্যমকে সম্মানের প্রতিশ্রুতি দিল তালেবানরা

তালেবানদের ব্যাপারে পোস্টে হাহা রিঅ্যাক্টকারীরা কিন্তু বাঙালি


news24bd.tv তৌহিদ