লন্ডনে স্থাপিত জাতির জনকের ভাস্কর্যে সালমান এফ রহমান ও ড. গওহর রিজবীর শ্রদ্ধা নিবেদন

লন্ডনে স্থাপিত জাতির জনকের ভাস্কর্যে সালমান এফ রহমান ও ড. গওহর রিজবীর শ্রদ্ধা নিবেদন

অনলাইন ডেস্ক

লন্ডনে স্থাপিত জাতির জনকের ভাস্কর্যে ১৫ই আগস্টের জাতীয় শোক দিবসে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারী শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ,প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজবী, লন্ডনে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার সাইদা মুনা তাসনিম সহ আওয়ামীলীগ যুবলীগ, ছাত্রলীগ সহ প্রবাসী নেতৃবন্দ ।

এসময় সালমান এফ রহমান বলেন, লন্ডনে জাতির পিতার এই ভাস্কর্য স্থাপন করে আফসার খান সাদেক  বাংলাদেশকে বহি:বিশ্বে ইতিবাচকভাবে পরিচয় করিয়ে দিচ্ছেন। ব্রিনেটের বহুজাতি ও ভাষার মানুষ জাতির জনকের ভাস্কর্য দেখে বাংলাদেশ নামক একটি স্বাধীন দেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর অবদান এবং বাংলাদেশ সম্পর্কে জানার সহজ সুযোগ পাচ্ছে। অনন্য কাজের জন্য আফসার খান সাদেক কে অনেক ধন্যবাদ।

ড. গওহর রিজবী বললেন, এতো বড় মন আমাদের সাদেকের কল্পনাও করতে পারিনি। এই বিশাল ভাস্কর্য নিজ উদ্দ্যোগে স্থাপন করে বিশ্ব বাঙ্গালীর ঠিকানা করে দিয়েছেন।

তিনি বলেন, আমরা অনেক কিছু করতে  পারিনি , প্রবাসী আফসার খান সাদেক  বঙ্গবন্ধু কে হৃদয়ে ধারণ করে প্রমাণ করেছেন বঙ্গবন্ধু কে মারা যায় না। এই রকম কাজ  বাংলাদেশেকে এগিয়ে নিতে বিরাট ভূমিকা রাখবে নি:সন্দেহে।

আরও পড়ুন:


কাবুল দখলের পর ভারতের প্রতি তালেবানের কৃতজ্ঞতা ও হুঁশিয়ারি

ভূমিকম্পে লন্ডভন্ড হাইতি, মৃত বেড়ে ৭০০

আমেরিকার কী ঠ্যাকা পড়েছে আফগানিস্তানে নটখট করার?


 

প্রসঙ্গত পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো: শাহাব উদ্দিন এমপি গত ৩০ জুলাই , শুক্রবার বিকেলে ইস্ট লন্ডনের সিডনি স্ট্রিটে  স্থাপিত  বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মাসব্যাপী ‘কাদো বাঙালি কাদো’ শিরোনামের সিডনি স্ট্রিটস্থ লন্ডন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও বাংলাদেশের স্থপতি শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের প্রতিষ্ঠাতা আফসার খান সাদেকের উদ্যোগে জাতীয় শোক দিবস ও মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন।

news24bd.tv/আলী