মোবাইল ব্যাংকিং একাউন্ট

প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা : মেসেজ আসলেও, টাকা যোগ হচ্ছে না

Other

করোনাকালে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার মেসেজ আসলেও, টাকা যোগ হচ্ছে না মোবাইল ব্যাংকিং একাউন্টে। এই অভিযোগ উঠেছে কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলায়। সহায়তার অর্থ না পেয়ে অনেক দরিদ্র মানুষ হতাশা প্রকাশ করেছেন। তদন্ত সাপেক্ষে অর্থ ফেরতেরও দাবি তাদের।

 

ইনি রোসনা বেগম। কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার কাশিপুর ইউনিয়নের বাসিন্দা। করোনাকালে তার পরিবারের আয়-রোজগার নেই বললেই চলে। এর আগে দুবার আড়াই হাজার টাকা করে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পেলেও, এবার পাননি।

গেল জুলাইয়ের মাঝামাঝি তার মোবাইলে অর্থ প্রাপ্তির মেসেজ আসে। কিন্তু পরে এজেন্টের কাছে টাকা তোলার সময় দেখতে পান কোনো টাকা আসেনি।

এই অভিযোগ শুধু একজনের না। একই ইউনিয়নের বাসিন্দা অর্চনা রাণী, রাজা কান্ত, রবি চন্দ্রসহ অনেক সুবিধাভোগি একই কথা বলছেন। ফুলবাড়ি উপজেলায় অনেকে দু-বার, তিনবার করে এই অর্থ পেয়েছেন। আবার অনেকে একবারও পাননি।

স্থানীয় জনপ্রতিনিধিরাও এ ব্যাপারে প্রশাসনিক ব্যবস্থার দাবি জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা যোগ না হওয়ার ঘটনা প্রতারণা কিংবা প্রযুক্তিগত ত্রুটি হতে পারে বলে মনে করেন আইনজীবীরা। ডিজিটাল নিরাপত্তা আইনে এর প্রতিকারের কথা জানিয়েছেন পাবলিক প্রসিকিউটর।

জেলা প্রশাসক এ ব্যাপারে কোনো কথা বলতে রাজি হননি। তবে জেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা জানান, মানবিক সহায়তা বিষয়টি পুরোপুরি প্রধানমন্ত্রীর কার্যালয় ও আইসিটি বিভাগের অধীনে। এ ব্যাপারে স্থানীয় প্রশাসন কিছু জানে না।

কুড়িগ্রামে ৮৩ হাজার ৩৬৭ জন উপকারভোগি রয়েছেন। এদের ৬৬ হাজার ৭৪৮ জন কমপক্ষে একবার সহায়তা পেয়েছেন। এক হাজার ৬১৯ জন এখন পর্যন্ত কোনো সহায়তা পাননি।

news24bd.tv/আলী