টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ, বাংলাদেশের খেলা কখন, কোথায়
টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ, বাংলাদেশের খেলা কখন, কোথায়

টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ, বাংলাদেশের খেলা কখন, কোথায়

অনলাইন ডেস্ক

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে এই আসর। প্রথম দিনই খেলা রয়েছে বাংলাদেশের।

মঙ্গলবার (১৭ আগস্ট) সকালে এক বিবৃতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের এই সূচি প্রকাশ করে আইসিসি।

দুই রাউন্ডে ৪টি গ্রুপে ভাগ হয়ে সংক্ষিপ্ত সংস্করণের জমজমাট এই আসরে লড়বে দলগুলো।

রাউন্ড ওয়ান ও সুপার টুয়েলভে মোট গ্রুপ চারটি। সুপার টুয়েলভে সরাসরি ৮টি দল খেলবে। আর রাউন্ড ওয়ানের গ্রুপ এ ও গ্রুপ বি থেকে চারটি দল সুপার টুয়েলভে যুক্ত হবে।

বিশ্বকাপের সূচনা হবে ওমানে রাউন্ড ওয়ানের খেলা দিয়ে। ১৭ অক্টোবর স্থানীয় সময় দুপুর ২টায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে ওমান-পাপুয়ানিউগিনি। আর দিনের দ্বিতীয় ম্যাচে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় মুখোমুখি হবে স্কটল্যান্ড-বাংলাদেশ।

একদিন বাদেই ১৯ অক্টোবর বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ। এদিন সন্ধ্যা ৬টায় স্বাগতিক ওমানের বিপক্ষে লড়বে মাহমুদউল্লাহ রিয়াদের দল। বাংলাদেশের তৃতীয় ম্যাচ ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে। এটি শুরু হবে দুপুর ২টায়। ২২ অক্টোবর পর্যন্ত চলবে রাউন্ড ওয়ানের খেলা।

আরও পড়ুন


বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীর যুক্তরাষ্ট্রের বাসার সামনে বিক্ষোভ

আবারও ৪ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইসরাইলি বাহিনী

জিয়ার মাজারে ফুল দিয়ে গিয়ে বিএনপি-পুলিশ সংঘর্ষ, গুলি

ঝিনাইদহে করোনায় ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৪


রাউন্ড ওয়ানের খেলা শেষে শুরু হবে সুপার টুয়েলভের খেলা। ২৩ অক্টোবর আবুধাবিতে দুপুর ২টায় অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে সুপার টুয়েলভের লড়াই। আর সন্ধ্যা ৬টায় ডুবাইতে মাঠে নামবে ইংল্যান্ড-ওয়েস্টইন্ডিজ। সুপার টুয়েল্ভের খেলা শেষ হবে ৮ নভেম্বর। সেমিফাইনাল দুটি অনুষ্ঠিত হবে ১০ ও ১২ নভেম্বর। আর ফাইনাল ১৪ নভেম্বর।

বাংলাদেশকে রাউন্ড ওয়ান খেলে সুপার টুয়েলভে অংশ নিতে হবে। গ্রুপ বি'তে বাংলাদেশের সঙ্গে পড়েছে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান। আর গ্রুপ এ'তে আছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া।

সুপার টুয়েলভে গ্রুপ ওয়ান ও গ্রুপ টুতে ভাগ হয়ে লড়বে দল গুলো। এই পর্বে গ্রুপ ওয়ানে পড়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও রাউন্ড ওয়ান থেকে কোয়ালিফাই করা এ-ওয়ান ও বি-ওয়ান। আর গ্রুপ টু'তে আছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও রাউন্ড ওয়ান থেকে এ-টু ও বি-টু।

news24bd.tv এসএম