মিরপুরে জঙ্গি আস্তানায় অভিযান, সরানো হয়েছে বাসিন্দাদের

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান

মিরপুরে জঙ্গি আস্তানায় অভিযান, সরানো হয়েছে বাসিন্দাদের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মিরপুরের দারুসসালাম থানায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা হয়েছে একটি বাড়ি। অভিযান চালাতে ওই বাড়ি থেকে বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। সেক্ষেত্রে যেকোনো সময় মূল অভিযান শুরু হবে।
সোমবার দিবাগত রাত থেকেই বাড়িটি ঘিরে রাখে র‌্যাব।

মঙ্গলবার সকালে র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক মিজানুর রহমান জানান, বুদ্ধিজীবী কবরস্থানের দক্ষিণে অবস্থিত ৬ তলা বাড়ির সব বাসিন্দাদের নিরাপদে সরিয়ে আনা হয়েছে। প্রায় ৭০ থেকে ৮০ জনকে বের করে স্থানীয় একটি স্কুলে রাখা হয়েছে।   মধ্যরাতে বাড়িটিতে কয়েকটি বোমা বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। তবে এতে কেউ হতাহত হয়নি।

টাঙ্গাইলের এলেঙ্গায় সোমবার রাতে আটক দুই জঙ্গির দেওয়া তথ্যের ভিত্তিতে মধ্য রাতে ঢাকায় এই অভিযান শুরু হয়। ছয় তলা ওই বাড়ির মালিক হাবিবুল্লাহ বাহার আজাদ নামের এক ব্যক্তি। তিনি নিজেও পরিবার নিয়ে ওই বাড়ির দ্বিতীয় তলায় থাকেন।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, প্রাথমিকভাবে জানা গেছে, ভেতরে থাকা জঙ্গির নাম আবদুল্লাহ। যাদের সরিয়ে আনা হয়েছে, তাদের মধ্যে আবদুল্লাহর এক বোনও আছে। আবদুল্লাহকে আত্মসমর্পণ করতে বলা হচ্ছে। সে জানিয়েছে, সে ভাবছে। ভবনের ভেতরে আবদুল্লাহর সঙ্গে তার পরিবারের আরও সদস্য রয়েছে।

সম্পর্কিত খবর