আফগানিস্তানে আবারও টিভি উপস্থাপনায় নারীরা
আফগানিস্তানে আবারও টিভি উপস্থাপনায় নারীরা

আফগানিস্তানে আবারও টিভি উপস্থাপনায় নারীরা

অনলাইন ডেস্ক

আফগানিস্তান এখন তালেবান দখলে। তালেবানের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার মুখে বিপুল অর্থ নিয়ে পালিয়ে গেছেন দেশটির প্রেসিডেন্ট আশরাফ গনি। সরকার গঠন না করলেও দেশটি এখন তালেবানদের হাতে।

তারা দেশ দখল করলে কি হবে, কি হবে না- এ নিয়ে আতঙ্কে উদ্বিগ্ন ছিলে আফগানরা।

এ উদ্বেগ নিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করছে পুরো বিশ্ব। তবে সেই আতঙ্ক খুব ধীরে হলেও কমতে শুরু করেছে। কারণ, তালেবান যোদ্ধারা কোনো হত্যাকান্ডে মেতে ওঠেনি।

পরিস্থিতি যে কিছুটা বদলেছে তা বোঝা যায় সেখানকার টোলো নিউজ টিভির প্রচারিত খবরের দিকে তাকালে। তালেবানদের কাবুল অভিযানের প্রেক্ষিতে এই টিভি বা অন্য টিভি কর্তৃপক্ষ তাদের স্ক্রিনে কোনো নারী উপস্থাপককে হাজির করেনি। তবে এবার আবার তারা নারীদের পর্দায় তুলে এনেছে।

মঙ্গলবার টোলো নিউজে খবর পাঠ করতে দেখা গেছে উপস্থাপকাকে। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। বিবিসির প্রতিবেদনে আরো বলা হয়, রোববার রাজধানী কাবুল দখল করে তালেবানরা। তখন থেকেই আফগানিস্তানের সব বড় বড় সংবাদভিত্তিক টেলিভিশনে নারীদের অনুপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

আফগানিস্তানের জাতীয় টেলিভিশনের সামনে তালেবানদের পতাকা হাতে একজন ব্যক্তি বসে আছেন, সেই ছবি অনলাইনে শেয়ার করা হয়েছে। তবে টোলো নিউজের প্রধান মিরাকা পোপাল টুইট করে জানিয়েছেন যে নারী সংবাদ উপস্থাপক তালেবানদের মিডিয়া টিমের এক সদস্যকে স্টুডিওতে সরাসরি সাক্ষাৎকার নিচ্ছেন।


আরও পড়ুন

ফিরলেন মিম মানতাসা

কবে মা হচ্ছেন নুসরাত, সন্তানের বাবা কে?

ইরান-আফগান সীমান্ত সম্পূর্ণ নিরাপদ, উদ্বেগের কারণ নেই

দ্রুত আফগানিস্তান ছাড়ছে ভারত


তিনি আলাদাভাবে একটি ছবি পোস্ট করেছেন। তাতে দেখা যায়, সকালে নিউজরুমে প্রাতঃকালীন এক বৈঠকে যোগ দিয়েছেন মাথায় হিজাব পরা এক নারী। এসব দেখে মনে হচ্ছে তালেবান এবার আরো আধুনিকতা ও উদারতার পরিচয় দেবে।

news24bd.tv/এমি-জান্নাত