আফগান ইস্যুতে কানাডা সরকারের অবস্থান স্পষ্ট

আফগান ইস্যুতে কানাডা সরকারের অবস্থান স্পষ্ট

Other

কানাডার সরকারি নথিতে ‘তালেবান’ একটি সন্ত্রাসী সংগঠন। আফগানিস্তানে তালেবান সরকারের প্রশ্নে কানাডার অবস্থান কী হবে?- এই প্রশ্নটি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে নির্বাচনী প্রচারণায়।

মারখামে জাস্টিন ট্রুডোর আজ চাইল্ডকেয়ার নিয়ে তার পরিকল্পনার কথা তুলে ধরার কথা ছিলো। কিন্তু পরিস্থিতি তাকে আফগান প্রশ্নে নিজের এবং লিবারেল সরকারের অবস্থান পরিষ্কার করে ব্যাখ্যা করতে বাধ্য করে।


 
জাস্টিন ট্রুডো আজ স্পষ্ট জানিয়ে দিয়েছেন, কানাডা আফগানিস্তানে তালেবান সরকারকে সমর্থন দেবে না। ২০ বছর আগেও কানাডা সমর্থন দেয়নি, এখনো দেবে না। এর আগে ট্রুডোর পররাষ্ট্রমন্ত্রী সিবিসি টেলিভিশনের এক প্রশ্নের জবাবে বলেছিলেন, তালেবান সরকারকে সমর্থন দেয়া না দেয়া নিয়ে মন্তব্য করার এখনো সময় আসেনি। তার এই বক্তব্য ভোটের মাঠে তুমুল বিরুপ প্রতিক্রিয়া ফেলে।
বাধ্য হয়েই ট্রুডোকে নিজের অবস্থান পরিষ্কার করতে হয়।

আরও পড়ুন:


ই-অরেঞ্জের মালিক সোনিয়া স্বামীসহ কারাগারে

‘আফগানিস্তানে থাকা হিন্দু ও শিখদের আশ্রয় দেবে ভারত’

রাজশাহীতে করোনা ও উপসর্গে ৯ জনের মৃত্যু

আনোয়ার গ্রুপের চেয়ারম্যান আনোয়ার হোসেন আর নেই


জাস্টিন ট্রুডোর অকস্মাৎ ঘোষণা করা নির্বাচনে আফগানিস্তান ইস্যু ফ্যাক্টর হয়ে দাঁড়াচ্ছে বলে মনে করা হচ্ছে। আজই ৫ শতাধিক আফগান নাগরিক কানাডায় এসে পৌঁছেছে। আরো আফগান নাগরিককে কানাডায় গ্রহণ করা হবে। আফগান থেকে শরণার্থী আনা আর তালেবানদের স্বীকৃতি না দেয়া- দুটোই নির্বাচনের মাঠে অত্যন্ত স্পর্শকাতর ইস্যু। কোন দল এই দুটি ইস্যুকে কীভাবে মোকাবিলা করে সেটিই এখন দেখার বিষয়।

news24bd.tv এসএম