ফখরুলকে ‘নেশা’ থেকে বেরিয়ে আসার আহ্বান নানকের

ফখরুলকে ‘নেশা’ থেকে বেরিয়ে আসার আহ্বান নানকের

অনলাইন ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ক্ষমতাসীন সরকারকে পতন করার স্বপ্নের নেশা থেকে বেরিয়ে আসার আহ্বান করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’তে ঢাকা কেন্দ্র ও ইআরসির যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি একথা বলেন।

বিএনপি নেতা মির্জা ফখরুল সাহেবের উদ্দেশ্যে জাহাঙ্গীর কবির নানক বলেন, তিনি আজকে বলেছেন এই সরকার জনবিচ্ছিন্ন, এই সরকার দমন-নিপীড়ন করছেন? মির্জা ফখরুল সাহেব অনুরোধ করবো-আপনাদের এই স্বপ্ন থেকে, স্বপ্নের নেশা থেকে বেরিয়ে আসতে হবে। এই সরকারের ৪২ দিনের মাথায় বিডিআর বিদ্রোহের মতো ষড়যন্ত্র করে সরকারকে উৎখাত করা যায় নাই।

এই সরকারকে শাপলা চত্বরে উগ্রবাদী-মৌলবাদীদের জমায়েত করে ভেবেছিলেন পরের দিন সকাল বেলা শেখ হাসিনার সরকার আর এই দেশে থাকবে না, কিন্তু সরকার উৎখাত করা যায় নাই।

তিনি আরও বলেন, আপনারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছেন। আর জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছেন বলেই জনগণের উপর জীঘাংসার প্রতিরোধ নেওয়ার জন্য দেশ করোনায় আক্রান্ত হলেও  আপনারা একটি বার এক ছটাক চাল নিয়েও মানুষের দরজায় গেলেন না। একটি রাজনৈতিক দল হিসেবে কি দায়িত্ব পালন করেছেন?

নেতাকর্মীদের উদ্দেশ্যে জাহাঙ্গীর কবির নানক বলেন, বক্তৃতা করলাম বিবৃতি দিলাম কিন্তু এমন একটি দল তৈরি করতে হবে, আমরা যে যেই সংগঠনই করি না কেন সেই সংগঠনগুলোকে শক্তিশালি করতে হবে।

মডারেট করতে হবে। আদর্শবাদী সংগঠনে পরিণত করতে হবে।

ষড়যন্ত্র আছে ষড়যন্ত্র থাকবে। সেই ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ার একমাত্র শক্তিই হলো সংগঠন। তাই আমাদের যেকোন পরিস্থিতি মোকাবেলা করতে পারি তেমন মানসিকতা নিয়ে আদর্শবাদী দল হিসাবে, আদর্শিক চিন্তার কর্মী হিসাবে দল করতে হবে বলে মনে করেন সাবেক এই প্রতিমন্ত্রী।

আরও পড়ুন:


বোরকা নয়, হিজাব বাধ্যতামূলক: তা লে বা ন

আফগানিস্তান ইস্যুতে চীন-রাশিয়া-ইরানের মতবিনিময়


news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর