নিজ গ্রামে নয়, হাটহাজারীতেই চিরনিদ্রায় শায়িত জুনায়েদ বাবুনগরী

নিজ গ্রামে নয়, হাটহাজারীতেই চিরনিদ্রায় শায়িত জুনায়েদ বাবুনগরী

অনলাইন ডেস্ক

হেফাজতে ইসলামের আমির ও হাটহাজারী মাদরাসার শাইখুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরীকে হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসায় জানাজা শেষে হাটহাজারী মাদ্রাসা সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাত ১১টা ২০ মিনিটে ছাত্র-শিক্ষকসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজারও ভক্ত-অনুসারী এবং মুসল্লিদের অংশগ্রহণে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে ইমামতি করেন হেফাজতে ইসলামের উপদেষ্টা জুনায়েদ বাবুনগরীর মামা মুহিবুল্লাহ বাবুনগরী।

এর আগে বাবুনগরীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তাকে শেষবারের মতো দেখতে ও জানাজায় অংশ নিতে দুপুরের পর থেকেই হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন হেফাজত নেতাকর্মীসহ অসংখ্য মানুষ।

এদিকে জানাজার পর মাদরাসার কবরস্থানে হেফাজতে ইসলামের প্রয়াত আমির শাহ আহমদ শফীর কবরের পাশেই দাফন করার কথা থাকলেও হেফাজতে ইসলামের একটি সূত্র জানিয়েছে, তাকে তার পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে। তাকে সমাহিত করার জন্য হাটহাজারী মাদরাসা ও নিজ বাড়ি ফটিকছড়ির বাবুনগরে দুটি পৃথক কবর খোঁড়া হয়।

তবে হাটহাজারী মাদ্রাসায় রাত সোয়া ১১টার দিকে জানাজার পর বাবুনগরীর মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি ফটিকছড়ির দিকে যেতে চাইলে মাদ্রাসার ছাত্ররা ঘিরে ধরেন। তাঁরা হাটহাজারী মাদ্রাসা সংলগ্ন কবরস্থানেই দাফনের জন্য দাবি জানাতে থাকে।

একপর্যায়ে অনেকে অ্যাম্বুলেন্সটির সামনে শুয়ে পড়েন। এই পরিস্থিতিতে হাটহাজারীতেই দাফন করা হয় জুনায়েদ বাবুনগরীকে।

আরও পড়ুন


আজ ১০ মহররম পবিত্র আশুরা

সূরা বাকারা: আয়াত ২৯-৩০, আল্লাহ সব বিষয়ে সবিশেষ অবহিত

১৯ সেপ্টেম্বর রাশিয়ার সংসদ নির্বাচন, পর্যবেক্ষণে যাচ্ছেন সিইসি

ফখরুলকে ‘নেশা’ থেকে বেরিয়ে আসার আহ্বান নানকের


হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির ছাড়াও জুনায়েদ বাবুনগরী দারুল উলুম হাটহাজারী মাদরাসার শিক্ষা সচিব ও শায়খুল হাদিস, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহ-সভাপতি, চট্টগ্রাম নুরানী তালীমুল কোরআন বোর্ডের চেয়ারম্যান এবং মাসিক মুঈনুল ইসলামের প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, ৬৭ বছর বয়সী বাবুনগরী দীর্ঘদিন ধরে কিডনি, হৃদরোগ ও ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। বুধবার (১৮ আগস্ট) সন্ধ্যার পর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। পরে বৃহস্পতিবার (১৯ আগস্ট) বেলা ১১টার দিকে শারীরিক অবস্থার আরও অবনতি হলে হাসপাতালে নেয়া হয় তাকে। সেখানে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে ৫ মেয়ে ও ১ ছেলে সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

news24bd.tv এসএম