জুনায়েদ বাবুনগরীর জানাজায় ভক্ত-অনুসারীদের ঢল

জুনায়েদ বাবুনগরীর জানাজায় ভক্ত-অনুসারীদের ঢল

অনলাইন ডেস্ক

হেফাজতে ইসলামের আমির ও হাটহাজারী মাদরাসার শাইখুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরীকে হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসায় জানাজা শেষে হাটহাজারী মাদ্রাসা সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়েছে।

এর আগে দুপুর থেকেই হেফাজতের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীকে দেখতে ভিড় করেছেন হেফাজত নেতাকর্মীসহ অসংখ্য ভক্ত অনুরাগীরা। পরে তারা জানাজায় অংশ নেন অসংখ্য মানুষ।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাত পৌনে ৯টার দিকে হাটহাজারী মাদরাসায় আনা হয় বাবুনগরীর মরদেহ।

এর আগে মরদেহটি তার গ্রামের বাড়ি ফটিকছড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে পরিবারের সদস্যদের দেখিয়ে রাতে হাটহাজারী মাদ্রাসায় আনা হয়।

এসময়, অনেক দূর থেকেও নেতা-কর্মীরা আসেন জুনায়েদ বাবুনগরীকে শেষ বারের মতো দেখতে। পরে জানাজায় অংশ নিতে হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসায় ভিড় করেন তারা।

বাবুনগরীকে শেষ বিদায় জানাতে রাত ৯টার পরই হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসা লোকে পরিপূর্ণ হয়ে যায়।

এদিকে জানাজার পর মাদরাসার কবরস্থানে হেফাজতে ইসলামের প্রয়াত আমির শাহ আহমদ শফীর কবরের পাশেই দাফন করার কথা থাকলেও হেফাজতে ইসলামের একটি সূত্র জানায়, তাকে তার পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে। তাকে সমাহিত করার জন্য হাটহাজারী মাদরাসা ও নিজ বাড়ি ফটিকছড়ির বাবুনগরে দুটি পৃথক কবর খোঁড়া হয়।

আরও পড়ুন


ইউএনও’র বাসায় হামলা: পুলিশও হুকুমের আসামি করেছে মেয়র সাদিক আবদুল্লাহকে

আশুরার রোজা ও বিশেষ আমল

নিজ গ্রামে চিরনিদ্রায় শায়িত জুনায়েদ বাবুনগরী

আজ ১০ মহররম পবিত্র আশুরা


তবে হাটহাজারী মাদ্রাসায় রাত সোয়া ১১টার দিকে জানাজার পর বাবুনগরীর মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি ফটিকছড়ির দিকে যেতে চাইলে মাদ্রাসার ছাত্ররা ঘিরে ধরেন। তাঁরা হাটহাজারী মাদ্রাসা সংলগ্ন কবরস্থানেই দাফনের জন্য দাবি জানাতে থাকে। একপর্যায়ে অনেকে অ্যাম্বুলেন্সটির সামনে শুয়ে পড়েন। এই পরিস্থিতিতে হাটহাজারীতেই দাফন করা হয় জুনায়েদ বাবুনগরীকে।

প্রসঙ্গত, হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমির শাহ আহমদ শফী গত বছরের ১৮ সেপ্টম্বর মারা যান। তার মৃত্যুর ১১ মাসের মাথায় চলে গেলেন প্রতিষ্ঠাতা মহাসচিব বাবুনগরীও। আল্লামা আহমদ শফীর মৃত্যুর পর জুনায়েদ বাবুনগরী হেফাজতের আমিরের দায়িত্ব নিয়েছিলেন।

news24bd.tv এসএম