বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর ড. খোরশেদ, ছাত্র উপদেষ্টা ড. তারেক

বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর ড. খোরশেদ, ছাত্র উপদেষ্টা ড. তারেক

অনলাইন ডেস্ক

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. খোরশেদ আলম। আর ছাত্র নির্দেশনা ও পরামর্শ কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. তারেক মাহমুদ আবীর।

বৃহস্পতিবার (১৯ আগস্ট)  বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. মুহাসিন উদ্দীন স্বাক্ষরিত এক অফিস আদেশের বিষয়টি জানানো হয়।

ওই অফিস আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক দায়িত্ব ভাতা ও সুবিধাদি প্রাপ্ত হবেন সংশ্লিষ্ট শিক্ষকরা।

তবে যদি একাধিক দায়িত্ব পালন করেন, সেক্ষেত্রে বিধি মোতাবেক একটি ভাতা ও সুবিধাদি পাবেন। এ আদেশ যোগদানের তারিখ থেকে কার্যকর হবে এবং উক্ত তারিখ পরবর্তী দায়িত্বরত ব্যক্তির (যদি থাকে) দায়িত্বের অবসান ঘটবে।

আরও পড়ুন


তুরস্কের ডিফেন্স ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট ও প্রতিরক্ষা উপমন্ত্রীর সঙ্গে সেনা প্রধানের সাক্ষাৎ

পাবজি-ফ্রি ফায়ারসহ ক্ষতিকর গেম বন্ধে হাইকোর্টের লিখিত আদেশ প্রকাশ

বেড়েছে প্রজনন, চিড়িয়াখানা থেকে আপনি কিনতে পারবেন হরিণ-ময়ূর

মমেকের করোনা ইউনিটে আরও ১৩ জনের মৃত্যু


ভারপ্রাপ্ত প্রক্টরের দায়িত্ব দেয়ার কারণ জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. মুহাসিন উদ্দীন বলেন, বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক প্রক্টর এবং ছাত্র নির্দেশনা ও পরামর্শ কেন্দ্রের দায়িত্ব পেতে হলে কমপক্ষে সহযোগী অধ্যাপক হতে হবে। যেহেতু আমাদের বিশ্ববিদ্যালয়ে সহযোগী অধ্যাপক নেই তাই উল্লেখিত দুজনকে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

নবনিযুক্ত প্রক্টর ড. মো. খোরশেদ আলম বলেন, 'ক্যাম্পাসে পড়া-লেখার সুষ্ঠু পরিবেশ ও শিক্ষক-শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা দিতে আমরা বদ্ধপরিকর। এ লক্ষ্যে উপাচার্য  আমাকে প্রক্টরের দায়িত্ব দিয়েছেন তা আইন সম্মতভাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সবার সহযোগিতা নিয়ে  যথাযথভাবে পালন করার চেষ্টা করবো। '

news24bd.tv এসএম