নায়ক রাজ রাজ্জাককে হারানোর ৪ বছর আজ

নায়ক রাজ রাজ্জাককে হারানোর ৪ বছর আজ

Other

তিনি বাংলার নায়ক রাজ। বাংলা চলচ্চিত্রের সাদাকালো আর রঙিন সেলুলয়েডের দীর্ঘ ইতিহাসে জড়িয়ে আছেন তিনি। তার অসংখ্য চরিত্র অমর হয়ে আছে দর্শকের হৃদয়ে। বলছি বাংলা সিনেমার কিংবদন্তী অভিনেতা নায়ক রাজ রাজ্জাকের কথা।

কিংবদন্তি এই অভিনেতাকে হারানোর দিন আজ। ২০১৭ সালের ২১শে আগস্ট ৭৫ বছর বয়সে ঢাকায় মৃত্যুবরণ করেন তিনি।

জন্ম ওপার বাংলায় কিন্তু এপার বাংলার রুপালী রঙেই তিনি হয়ে উঠেছিলেন নায়করাজ। উত্তম ও সৌমিত্রময় সময়ে নিজের অভিনয় দক্ষতায় দর্শকদের পছন্দের তালিকায় জায়গা করে নেন রাজ্জাক।

 

ঢাকাই সিনেমায় তার অভিষেক ১৩ নম্বর ফেকু ওস্তাগার লেন দিয়ে হলেও তার অভিনীত বেহুলা এপার বাংলার চলচ্চিত্রে শক্ত অবস্থান তৈরি করেছিলো। এরপর শুধুই এগিয়ে যাওয়া। ক্যারিয়ারের মাত্র ৮ বছরেই স্পর্শ করেন শতাধিক ছবির মাইলফলক।

অভিনেতা, প্রযোজক, কিংবা পরিচালক সবখানেই ছিল নায়ক রাজের দাপুটে অবস্থান। তাইতো দুই বাংলা তাকে জড়িয়েছে শ্রদ্ধা ভালোবাসা আর জনপ্রিয়তার যৌথ সুরে।

আরও পড়ুন


রিমান্ড শেষে আজ আদালতে হাজির করা হবে পরীমণিকে

বরিশালের ওয়ার্ড কাউন্সিলর মান্নাকে ডিবি পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ

সেদিন অল্পের জন্য প্রাণে বেঁচে যাই: প্রধানমন্ত্রী

২১ আগস্ট বাঙালি জাতির ইতিহাসে একটি শোকাবহ দিন: রাষ্ট্রপতি


দীর্ঘ ছয় দশকের বর্ণাঢ্য ক্যারিয়ারে অভিনয় করেছেন প্রায় তিন শতাধিক চলচ্চিত্রে, বক্স অফিসের গল্পকেও করেছেন রঙিন। শুধু কি চলচ্চিত্রে, ব্যক্তি রাজ্জাকও যে ছিলেন বেশ জনপ্রিয়।

ছয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ দীর্ঘ ক্যারিয়ারে পেয়েছেন স্বাধীনতা পুরস্কারসহ নানা সম্মাননা। নতুন প্রজন্মকে জানাতে নায়ক রাজ রাজ্জাকের কর্ম বই এবং চলচ্চিত্রে ধরে রাখার দাবি তার দীর্ঘদিনের সহকর্মীদের।

news24bd.tv এসএম