অনেক জল্পনা-কল্পনার পর শ্রীলঙ্কার কেন্দ্রীয় চুক্তিতে ১৮ ক্রিকেটার

অনেক জল্পনা-কল্পনার পর শ্রীলঙ্কার কেন্দ্রীয় চুক্তিতে ১৮ ক্রিকেটার

অনলাইন ডেস্ক

অনেক জল্পনা-কল্পনা শেষে চূড়ান্ত কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের স্বল্পমেয়াদী এই তালিকায় ঠাঁই পেয়েছেন মাত্র ১৮ জন ক্রিকেটার। শুক্রবার (২০ আগস্ট) এই চূড়ান্ত কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করে এসএলসি।

এই চুক্তি থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ ক্রিকেটার ও সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস এবং শাস্তিতে থাকা তিন ক্রিকেটার দানুশকা গুনাথিলাকা, নিরোশান ডিকভেলা ও কুশল মেন্ডিস।

অভিজ্ঞ দুই খেলোয়ার ধনঞ্জয়া ডি সিলভা ও নিরোশান ডিকভেলার সর্বোচ্চ পারিশ্রমিকে ছিল গত মে মাসের তালিকায়। এবার তালিকা থেকেই বাদ পড়েছেন ডিকভেলা। আচরণবিধি ভঙ্গ করে এখন আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধও আছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। আগের তালিকা থেকে মোট বাদ পড়েছেন ৬ জন ক্রিকেটার।

চলতি বছরের শুরু থেকেই কেন্দ্রীয় চুক্তির বিভিন্ন শর্ত নিয়ে বোর্ডের সঙ্গে শীর্ষ ক্রিকেটারদের বনিবনা হচ্ছিল না। এ নিয়ে বোর্ড আর ক্রিকেটারদের মধ্যে কয়েক দফা বৈঠক হলেও কোনো সুরাহা হয়নি।

আরও পড়ুন


ইংরেজি হরফে বাংলা: বলতে চায় একটা অর্থ হয় আরেকটা

এবার পরীমণির জীবনী নিয়ে নির্মিত হবে সিনেমা!

নায়ক রাজ রাজ্জাককে হারানোর ৪ বছর আজ

রিমান্ড শেষে আজ আদালতে হাজির করা হবে পরীমণিকে


এক পর্যায়ে দেশটির অন্তত ৩৫ জন ক্রিকেটার জানিয়ে দেন তারা বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে স্বাক্ষর করবেন না। যে কারণে বছরের ৭ মাস পেরিয়ে যাওয়ার পরও কেন্দ্রীয় চুক্তি তালিকা প্রকাশ করতে পারেনি এসএলসি।

অন্যান্যবারের চুক্তিপত্রে খেলোয়াড়দের বেতনের বিষয়ে বলা থাকলেও এবার খেলোয়াড়দের এ সম্পর্কিত বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি। এদিকে, ইসুরু উদানা অবসরের কথা ঘোষণা দেওয়ায় তিনিও বাদ পড়েছেন কেন্দ্রীয় চুক্তি থেকে।

কেন্দ্রীয় চুক্তিতে যারা আছেন: ধনঞ্জয়া ডি সিলভা, কুশলপেরেরা, দিমুথ করুনারত্নে, সুরাঙ্গা লাকমল, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দাসুন শানাকা, লাসিথ এম্বুলদেনিয়া, পাথুম নিশাঙ্কা, লাহিরু কুমারা, দুশমান্থা চামিরা, দীনেশ চান্দিমাল, লাকশান সান্দাকান, বিশ্ব ফার্নান্দো, ওশাদা ফার্নান্দো, রমেশ মেন্ডিস, লাহিরু কুমারা, আসেন বান্দারা, আকিলা ধনঞ্জয়া।

news24bd.tv এসএম